• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন সিলেটের ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠান  

প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন সিলেটের ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠান   

নিজস্ব প্রতিবেদক, সিলেট১৪ জানুয়ারি ২০২০, ০৫:২৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

শিক্ষা সংশ্লিষ্ট প্রতিযোগিতায় ভালো কাজের জন্য সিলেট বিভাগের ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠান পাচ্ছেন এবারের জাতীয় প্রাথমিক শিক্ষা পদক। ২১টি ক্যাটাগরিতে নির্বাচিতদের মধ্যে রয়েছেন শিক্ষক, এসএমসি, কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং প্রতিষ্ঠান।

সিলেট বিভাগীয় কমিশনারের নেতৃত্বে গঠিত কমিটি ৯ জানুয়ারি বিভিন্ন ক্যাটাগরিতে ২১ শ্রেষ্ঠ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করে। নির্বাচিতদের আনুষ্ঠানিকভাবে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হবে।

প্রতিযোগিতায় সিলেট বিভাগের মধ্যে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে সিলেটের দক্ষিণ সুরমার কায়স্থরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চুনঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীন ও প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন মৌলভীবাজার সদর উপজেলার আলী আমজদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পূর্ণা রায় চৌধুরী।

শ্রেষ্ঠ সহকারী শিক্ষক সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার খিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুকান্ত কুমার চক্রবর্তী, শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা সুনামগঞ্জ সদর উপজেলার মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মোছা. রোকসানা ইয়াসমিন।

শ্রেষ্ঠ এসএমসি মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার দেওয়ান শামসুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি ডা. হরিপদ রায়, শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ময়নুল হক।

শ্রেষ্ঠ ক্লাব শিক্ষক সিলেটের দক্ষিণ সুরমার ইলাইগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ইসমাইল হোসেন, শ্রেষ্ঠ কর্মচারী মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা শিক্ষা অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. আবু বক্কর সিদ্দিক, শ্রেষ্ঠ ইউআরসি ইন্সট্রাক্টর সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার ইন্সট্রাক্টর চন্দন কুমার বণিক।

শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. লুৎফুর রহমান, শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার হবিগঞ্জ সদর উপজেলার শিক্ষা অফিসার সরকার আবুল কালাম আজাদ, শ্রেষ্ঠ পিটিআই সিলেট পিটিআই এর সুপারিনটেন্ট একেএম ইব্রাহিম, শ্রেষ্ঠ পিটিআই ইনস্ট্রাক্টর মৌলভীবাজার পিটিআই এর কম্পিউটার সায়েন্স এর ইনস্ট্রাক্টর মো. শাহ আলম, শ্রেষ্ঠ পিটিআই সুপারিনটেন্ট সিলেট পিটিআই এর সুপারিনটেন্ট একেএম ইব্রাহিম।

শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, শ্রেষ্ঠ জেলা প্রশাসক সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মৌলভীবাজারের বড়লেখা উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ।

এছাড়াও শিক্ষার্থীদের ঝরে পড়ার হার উল্লেখযোগ্যভাবে কমাতে সক্ষম হওয়ায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

অন্যদিকে শ্রেষ্ঠ ইউআরসি সহকারী ইন্সট্রাক্টর ও শ্রেষ্ঠ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ক্যাটাগরিতে কোন প্রার্থী না থাকায় এই দুই পদে কারো নাম ঘোষণা করা হয়নি।

 

টাইমস/এইচইউ

জাতীয় হ্যান্ডবল দলের গোলকিপার সোহান সড়ক দুর্ঘটনায় নিহত

জাতীয় হ্যান্ডবল দলের গোলকিপার সোহান সড়ক দুর্ঘটনায় নিহত

জাতীয় হ্যান্ডবল দলে গোলকিপার সোহানুর রহমান সোহান সড়ক দুর্ঘটনায় নিহত

করোনাভাইরাস নিয়ে ঘাবড়ানোর কিছু নেই, তবে লক্ষণ জেনে রাখা ভালো

করোনাভাইরাস নিয়ে ঘাবড়ানোর কিছু নেই, তবে লক্ষণ জেনে রাখা ভালো

বিশ্ব স্বাস্থ্য সংস্থা নোভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে আতঙ্কিত হওয়ার বিরুদ্ধে

টবে কমলা চাষ পদ্ধতি ও পরিচর্যা

টবে কমলা চাষ পদ্ধতি ও পরিচর্যা

নাস্তার টেবিলে ফল হিসেবে কমলার বিকল্প নেই। ফলটি ভিটামিন-সি এর

আন্তর্জাতিক

করোনাভাইরাসের চিকিৎসা দিতে বিয়ে বাতিল করা সেই চিকিৎসকের মৃত্যু

করোনাভাইরাসের চিকিৎসা দিতে বিয়ে বাতিল করা সেই চিকিৎসকের মৃত্যু

এবার মৃত্যুর মিছিলে নাম উঠলো করোনাভাইরাসের চিকিৎসা দিতে গিয়ে নিজের বিয়ে বাতিল করা সেই চিকিৎসকের। ২৯ বছর বয়সী ওই চিকিৎসকের নাম পেং শিনহুয়া। তিনি শিয়াংজিয়া ডিস্ট্রিক্ট ফার্স্ট পিপলস হাসপাতালের রেসপিরেটরি এ্যান্ড ক্রিটিকাল কেয়ার বিভাগের চিকিৎসক ছিলেন।

আন্তর্জাতিক

করোনাভাইরাস সংক্রমণ : ভয়াবহ লোকসানে বিমান খাত

করোনাভাইরাস সংক্রমণ : ভয়াবহ লোকসানে বিমান খাত

করোনাভাইরাস সংক্রমণের পরপরই চীন গামী আন্তর্জাতিক বিমান ফ্লাইট বন্ধ করে দিয়েছে অধিকাংশ দেশ। এমনকি চীনের অভ্যন্তরীণ বিমান সেবা থেকে বিচ্ছিন্ন রয়েছে করোনাভাইরাসের উৎসস্থান খ্যাত শহর উহান। এতে চরম লোকসানের মধ্যে পড়েছে বিমান খাত।

জাতীয়

বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করতে কাজ করছে সরকার : তথ্যমন্ত্রী

বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করতে কাজ করছে সরকার : তথ্যমন্ত্রী

সরকার বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে নিবন্ধিত করার জন্য কাজ করছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে প্রভাতফেরী শেষে তিনি এমন্তব্য করেন

জাতীয়

স্বপ্নের পদ্মাসেতুর ৩৭৫০ মিটার দৃশ্যমান

স্বপ্নের পদ্মাসেতুর ৩৭৫০ মিটার দৃশ্যমান

স্বপ্নের পদ্মাসেতু দিনদিন আরও স্পষ্ট হয়ে দৃশ্যমান হচ্ছে। প্রতিদিনই বদলে যাচ্ছে সেতুর চেহারা। সর্বশেষ শুক্রবার পদ্মাসেতুর ২৫তম স্প্যান স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে। এর মধ্যদিয়ে মুল সেতুর প্রায় ৩ হাজার ৭৫০ মিটার দৃশ্যমান হয়েছে।

জাতীয়

মোটরসাইকেল পাল্লা দিতে গিয়ে সড়কে নিহত ২

মোটরসাইকেল পাল্লা দিতে গিয়ে সড়কে নিহত ২

বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেতাসহ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন রিবল মাহমুদ খান রাজ ও সাইফুল ইসলাম। বৃহস্পতিবার রাতে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নের সাইক্ষ্যা ব্রিজের ওপর এঘটনা ঘটে।

শিল্প ও সাহিত্য

আমিও ভালবাসি তোমায়

আমিও ভালবাসি তোমায়

প্রিয়তা, মনে আছে সেদিনের কথা? বলেছিলে আমার মায়ের বাংলা ভাষায় তুমি আমায় ভালোবাস।