নোয়াখালীতে স্কুলছাত্র হত্যায় তিনজনের যাবজ্জীবন

নোয়াখালীর সেনবাগে নবম শ্রেণির ছাত্র মো. আবু সাখের শাহিন হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া এক নারী আসামিকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার বিকালে নোয়াখালী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সালেহ উদ্দিন আহমদ এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সেনবাগ উপজেলার পশ্চিম আহাম্মদপুর গ্রামের মো. আব্দুল মোতালেব দুলাল, মো. আব্দুল কুদ্দুছ মাখন ও মহসিন আলী ফারুক।

নিহত শাহিন একই গ্রামের মোরশেদ আলমের ছেলে। সে হাজী মোকছেদুর রহমান মুসলিম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি রাতে মোবাইলে মো. আবু সাখের শাহিনকে ডেকে এনে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। পরের দিন তার বাবা বাদী হয়ে ৭ জনকে আসামি করে সেনবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে এজাহারভুক্ত চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত মোট ১৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে এবং দীর্ঘ শুনানি শেষে তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করে নিহত শাহিনের বাবা ও মামলার বাদী মোরশেদ আলম বলেন, নিম্ন আদালত যে সাজা দিয়েছে তা যেন উচ্চ আদালতে বহাল থাকে।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল জানান, আদেশকালে সাজাপ্রাপ্তদের মধ্যে মো. আব্দুল কুদ্দুছ মাখন ও অব্যাহতিপ্রাপ্ত সেলিনা আক্তার মুক্তা আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামিরা এখনও পলাতক।

 

টাইমস/এইচইউ

Share this news on: