• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

জবিতে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে সহকারী প্রক্টরসহ আহত ১৫

জবিতে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে সহকারী প্রক্টরসহ আহত ১৫

নিজস্ব প্রতিবেদক০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০০পিএম, ঢাকা-বাংলাদেশ।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রোববার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় সহকারী প্রক্টর, সাধারণ শিক্ষার্থীসহ ১৫ জন আহত হয়েছেন।

এতে কেন্দ্রীয় ছাত্রলীগ বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করেছে। এছাড়া ছাত্রলীগ একটি তদন্ত কমিটিও করেছে।

জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে এই সংঘর্ষের সময় দুই পক্ষই রামদা, ছুরি ও হকিস্টিক নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এসময় একাধিক ককটেলের বিস্ফোরণও ঘটে। আর মারামারিতে দুই সাধারণ শিক্ষার্থীসহ প্রায় ১২ জন নেতাকর্মী আহত হয়েছেন। নিজেদের পরিচয় আড়াল করতে বেশির ভাগ ছাত্রলীগ নেতাকর্মী হেলমেট পরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে অংশ নেন।

শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় সহকারী প্রক্টর শাহীন আলম ইটের আঘাতে আহত হয়েছেন।

এ সময় প্রক্টর ড. নূর মোহাম্মদ ক্যাম্পাসে থাকলেও সংঘর্ষ থামাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারেননি বলে অভিযোগ উঠেছে। এছাড়া সংঘর্ষের সময়ে পুলিশকে নিশ্চুপ ভূমিকায় থাকতে দেখা গেছে।

তবে বিকেল সাড়ে ৩টার দিকে ক্যাম্পাস ছুটি হলে পরিবেশ পুরোপুরি শান্ত হয়।

জানা গেছে, প্রেমঘটিত কারণে গত বৃহস্পতিবার সন্ধ্যায় জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পক্ষের কর্মী তুহিনকে মারধর করে সভাপতি পক্ষের কর্মীরা।

পরে সম্পাদকের কর্মীরা একত্রিত হয়ে সভাপতি পক্ষের কর্মী মনোবিজ্ঞান বিভাগের ১১তম ব্যাচের নয়ন ও রিফাতকে মারধর করেন। এর জের ধরে রোববার সকাল ১১টা থেকে ক্যাম্পাসে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ বিষয়ে জানতে জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম বাংলাদেশ টাইমসকে বলেন, এসব বিচ্ছিন্ন ঘটনা। তবে সব সমস্যার সমাধান হয়ে যাবে।

সংঘর্ষের বিষয়ে জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। ভিসি স্যার ও প্রক্টর স্যারের সঙ্গে আমরা কথা বলেছি তাদের বিরুদ্ধে একাডেমিক সিদ্ধান্ত নিতে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, পূর্বের একটি ঘটনার জের ধরে সংঘর্ষ হয়েছে। তদন্ত সাপেক্ষে আমরা ব্যবস্থা নেব।

কোতয়ালী থানার ওসি মশিউর রহমান বলেন, ক্যাম্পাসে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো অভিযোগ করলে আমরা ব্যবস্থা নেবো।

 

টাইমস/টিআর/এক্স

বরিশালে একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার

বরিশালে একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার

বরিশালের বানাড়ীপাড়া থেকে একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার

বোয়ালখালীতে আগুনে পুড়ে যুবকের প্রাণহানি

বোয়ালখালীতে আগুনে পুড়ে যুবকের প্রাণহানি

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় আগুনে পুড়ে এক যুবক মারা গেছেন। তার

কবিরহাটে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধের প্রাণহানি

কবিরহাটে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধের প্রাণহানি

নোয়াখালীর কবিরহাটে রাস্তা পার হতে গিয়ে মোটরসাইকেলের ধাক্কায় আবু তাহের

রাজনীতি

খালেদার মুক্তি দাবিতে নারায়ণগঞ্জে যুবদলের মিছিল

খালেদার মুক্তি দাবিতে নারায়ণগঞ্জে যুবদলের মিছিল

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। শনিবার দুপুর ১২টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিলটি করে মহানগর যুবদল।

রাজনীতি

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির কারসাজি আছে: কাদের

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির কারসাজি আছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বারবার আন্দোলনের ডাক দিয়েছে কিন্তু জনগণ তাদের ডাকে সাড়া দেয়নি। এখন বিএনপি বিভিন্ন মহলকে উসকানি দিচ্ছে। হঠাৎ করে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে তাদের ইন্ধন রয়েছে এবং উসকানি রয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তাদের অবশ্যই শাস্তি হবে।

স্বাস্থ্য

কাঁঠালের বিচির জাদুকরী যত গুণ

কাঁঠালের বিচির জাদুকরী যত গুণ

বাংলাদেশের জাতীয় ফল কাঁঠাল। কাঁঠালের সুঘ্রাণ আর স্বাদের কথা অনেকেরই জানা। প্রোটিন, ভিটামিন ও পটাসিয়াম সমৃদ্ধ এই ফল গরমে শরীর সুস্থ রাখার পক্ষে একেবারে আদর্শ। তবে শুধু ফলেই নয়, গুণ রয়েছে ফলের বিচিতেও।

স্বাস্থ্য

সুস্থ হৃদয়ের জন্য যা করতে হবে

সুস্থ হৃদয়ের জন্য যা করতে হবে

আমাদের হৃদপিণ্ড জন্ম হতে মৃত্যু অব্দি নিরল ভাবে কাজ করতে থাকে। তাই নিজের স্বার্থেই দেহের গুরুত্বপূর্ণ এই অঙ্গটির যত্ন নেয়া অতীব জরুরি। দৈনন্দিন যাপনে ছোট কিছু পরিবর্তন আনার মধ্য দিয়ে আমরা চাইলে খুব সহজেই আমাদের হৃদপিণ্ডকে সুস্থ ও সবল রাখতে পারি।

স্বাস্থ্য

“পুত্র যদি হয় গুণবান, পিতামাতার  কাছে তা স্বর্গ সমান”

“পুত্র যদি হয় গুণবান, পিতামাতার কাছে তা স্বর্গ সমান”

ইতিহাসে যে কজন প্রাচীন পণ্ডিত অমর হয়ে আছেন, তাদের মধ্যে অন্যতম হলেন চাণক্য (খ্রিস্টপূর্ব ৩৭০-২৮৩ অব্দ)। এই উপমহাদেশ তো বটেই সারা বিশ্বে তাকে অন্যতম প্রাচীন ও বাস্তববাদী পণ্ডিত মনে করা হয়। তাকে কৌটিল্য বা বিষ্ণুগুপ্ত নামেও অভিহিত করা হয়।

স্বাস্থ্য

শীতে ত্বক ও চুলের সুরক্ষায় যা খেতে হবে

শীতে ত্বক ও চুলের সুরক্ষায় যা খেতে হবে

শীতের শুষ্কতা ও রুক্ষতায় সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয় আমাদের চুল ও ত্বক। ত্বকের শুষ্কতা, ফাটল আর চুলের খুশকি শীতকালের অতি-পরিচিত কিছু সমস্যা। সঠিক খাদ্যাভ্যাস এবং ত্বক ও চুলের পরিচর্যার মধ্য দিয়ে খুব সহজেই এসব জটিলতা নিয়ন্ত্রণ করা সম্ভব।