• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

জাবি ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

জাবি ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

কান্ট্রি ডেস্ক৩০ মার্চ ২০১৯, ০৬:৩২পিএম, ঢাকা-বাংলাদেশ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্তরা এক বহিরাগত ব্যক্তিকে আটক করে মুঠোফোন, মানিব্যাগসহ নগদ অর্থ ছিনিয়ে নেন। পরে ওই ব্যক্তিকে মারধরও করা হয়।

শনিবার ভোরে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনের পেছনে এ ঘটনা ঘটে।

মারধর ও ছিনতাইয়ের শিকার মনির হোসেনকে (৩০) আহত অবস্থায় সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার বিচার চেয়ে মনির হোসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কার্যালয় ও প্রক্টর কার্যালয় সূত্রে জানা গেছে, ছিনতাইয়ের সময় ছাত্রলীগের তিন কর্মীকে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী হাতেনাতে ধরেছেন। বাকি দুজন পালিয়ে যান।

আটক ছাত্রলীগের কর্মীরা হলেন- নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী ও আ ফ ম কামালউদ্দিন হলের হলের আবাসিক ছাত্র সঞ্জয় ঘোষ, সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আল রাজী, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও শহীদ রফিক জব্বার হলের রায়হান পাটোয়ারি।

সঞ্জয় ঘোষ বিশ্ববিদ্যালয়ের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী ও বাকি দুজন ৪৫তম ব্যাচের শিক্ষার্থী। তারা তিনজন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

পলাতক দুজন হলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র শাহ মুসতাক সৈকত এবং দর্শন বিভাগের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র মোকাররম শিবলু।

তারা দুজন বিশ্ববিদ্যালয়ের ৪৫তম ব্যাচের ছাত্র ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ানের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

প্রক্টর কার্যালয় সূত্র অনুযায়ী, গত বছরের ১০ ডিসেম্বর রায়হান পাটোয়ারিকে ছিনতাইয়ের সঙ্গে যুক্ত থাকার দায়ে দুই বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার বিরুদ্ধে ওই বছরের ২২ জুন ক্যাম্পাসে দুজন দর্শনার্থীর কাছ থেকে মোবাইল-মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার অভিযোগ ছিল।

ভুক্তভোগীর আত্মীয়-স্বজন ও প্রত্যক্ষদর্শীরা বলেন, কয়েক দিন আগে বিশ্ববিদ্যালয়ে শ্বশুরের কোয়ার্টারে বেড়াতে আসেন মনির হোসেন। শনিবার ভোরে তিনি তার কর্মস্থলে যোগদানের জন্য বিশমাইল এলাকায় সড়ক দিয়ে যাচ্ছিলেন। এ সময় অভিযুক্ত ছাত্রলীগের কর্মীরা তাকে আটক করে মুঠোফোন, মানিব্যাগসহ নগদ অর্থ ছিনিয়ে নেন।

একপর্যায়ে মনির হোসেন পালানোর চেষ্টা করলে তাকে ধরে ইজিবাইকে করে বোটানিক্যাল গার্ডেনের পেছনে নিয়ে যান অভিযুক্তরা। সেখানে তারা মনির হোসেনকে বেধড়ক মারধর করেন। পরে তারা মনিরের স্ত্রীর কাছে মুঠোফোনে ১ লাখ টাকা দাবি করেন।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী ঘটনাস্থলে যান। এ সময় লোকজনের উপস্থিতি টের পেয়ে ছাত্রলীগের কর্মীরা পালানোর চেষ্টা করেন। কর্মচারীরা তাদের মধ্যে তিনজনকে আটক করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তাদের হাতে তুলে দেন।

শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, বিষয়টা আমি শুনেছি। অভিযুক্তদের কেউ ছাত্রলীগের সঙ্গে যুক্ত থাকলে ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসনেরও দায়িত্ব আছে। সঞ্জয়কে ছাড়া বাকিদের চিনি না।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান বলেন, ‘ঘটনার সঙ্গে ছাত্রলীগের কর্মীরা যদি যুক্ত থাকে তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শাখা ছাত্রলীগের সভাপতির সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে আটক তিনজনের কাছ থেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আগামীকাল ডিসিপ্লিনারি বোর্ডের জরুরি সভা ডাকা হয়েছে। শিগগির ব্যবস্থা নেওয়া হবে।

 

টাইমস/জেডটি

বাড়ছে ডেঙ্গুর উপদ্রব: এক মাসে আক্রান্ত ৫০৭

বাড়ছে ডেঙ্গুর উপদ্রব: এক মাসে আক্রান্ত ৫০৭

সারাদেশে শুরু হয়েছে ডেঙ্গুর প্রাদুর্ভাব। গত ২৪ ঘন্টায় রাজধানীর বিভিন্ন

২৫ পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি যারা

২৫ পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি যারা

আগামী ২৮ ডিসেম্বর প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের ২৫টি

করোনা: ফাইজারের ভ্যাকসিনের পরিবহন শুরু

করোনা: ফাইজারের ভ্যাকসিনের পরিবহন শুরু

করোনা প্রতিরোধে প্রথম বারের মত আকাশপথে ফাইজারের তৈরী ভ্যাকসিন পরিবহন

রাজনীতি

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্কের সৃষ্টি করছে একটি গোষ্ঠী : কাদের

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্কের সৃষ্টি করছে একটি গোষ্ঠী : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে একটি ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী যে অনাহুত বিতর্কের সৃষ্টি করছে তার ভিন্ন কোনো উদ্দেশ্য থাকতে পারে।

জাতীয়

ঘরে ঢুকে আপত্তিকর ছবি তুলে স্কুলছাত্রীকে ধর্ষণ

ঘরে ঢুকে আপত্তিকর ছবি তুলে স্কুলছাত্রীকে ধর্ষণ

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় অশ্লীল ছবি ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এঘটনায় অভিযুক্ত হারুন শেখ নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সে আলফাডাঙ্গা উপজেলার বুড়াইচ ইউনিয়নের কামাল শেখের ছেলে।

রাজনীতি

চরমোনাই পীর ও মামুনুলের গ্রেপ্তার দাবিতে শাহবাগ অবরোধ

চরমোনাই পীর ও মামুনুলের গ্রেপ্তার দাবিতে শাহবাগ অবরোধ

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর সৈয়দ ফয়জুল করীম (চরমোনাই পীর) ও বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

জাতীয়

জানুয়ারিতেই ঢাকায় আসছে উইন্ডিজ দল

জানুয়ারিতেই ঢাকায় আসছে উইন্ডিজ দল

আগামী জানুয়ারিতেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তবে জানুয়ারির প্রথম সপ্তাহে আসার কথা থাকলেও একই মাসের দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশে পৌছবে ক্যারিবিয়ানরা।

আন্তর্জাতিক

ইরানের শীর্ষ বিজ্ঞানী হত্যা: মোসাদের সংশ্লিষ্টতার ইঙ্গিত দিলেন ট্রাম্প

ইরানের শীর্ষ বিজ্ঞানী হত্যা: মোসাদের সংশ্লিষ্টতার ইঙ্গিত দিলেন ট্রাম্প

ইরানের শীর্ষ পদার্থবিজ্ঞানী মহসিন ফাখরিজাদেহ হত্যাকাণ্ডের সঙ্গে ইসরাইলি গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’ এর সংশ্লিষ্টতা রয়েছে বলে ইঙ্গিত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইয়োসি মেলমান নামে এক ইসরাইলি সাংবাদিকের টুইটার পোস্ট নিজের টুইটার ওয়ালে পোস্ট করে ট্রাম্প এই ইঙ্গিত করেছেন।

আন্তর্জাতিক

পাঁচ হাজার বছরের প্রাচীন তিমির কঙ্কাল আবিষ্কার

পাঁচ হাজার বছরের প্রাচীন তিমির কঙ্কাল আবিষ্কার

ব্যাংককের উপকূল থেকে মাত্রা ১২ কি.মি পশ্চিমে সামুত সাখন নামক অঞ্চলে এই কঙ্কালটির সন্ধান পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, এটি ব্রাইড প্রজাতির তিমির কঙ্কাল। এই প্রজাতির তিমি এখনও থাইল্যান্ডের সমুদ্র সীমায় দেখতে পাওয়া যায়।