• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

জাবি ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

জাবি ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

কান্ট্রি ডেস্ক৩০ মার্চ ২০১৯, ০৬:৩২পিএম, ঢাকা-বাংলাদেশ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্তরা এক বহিরাগত ব্যক্তিকে আটক করে মুঠোফোন, মানিব্যাগসহ নগদ অর্থ ছিনিয়ে নেন। পরে ওই ব্যক্তিকে মারধরও করা হয়।

শনিবার ভোরে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনের পেছনে এ ঘটনা ঘটে।

মারধর ও ছিনতাইয়ের শিকার মনির হোসেনকে (৩০) আহত অবস্থায় সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার বিচার চেয়ে মনির হোসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কার্যালয় ও প্রক্টর কার্যালয় সূত্রে জানা গেছে, ছিনতাইয়ের সময় ছাত্রলীগের তিন কর্মীকে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী হাতেনাতে ধরেছেন। বাকি দুজন পালিয়ে যান।

আটক ছাত্রলীগের কর্মীরা হলেন- নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী ও আ ফ ম কামালউদ্দিন হলের হলের আবাসিক ছাত্র সঞ্জয় ঘোষ, সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আল রাজী, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও শহীদ রফিক জব্বার হলের রায়হান পাটোয়ারি।

সঞ্জয় ঘোষ বিশ্ববিদ্যালয়ের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী ও বাকি দুজন ৪৫তম ব্যাচের শিক্ষার্থী। তারা তিনজন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

পলাতক দুজন হলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র শাহ মুসতাক সৈকত এবং দর্শন বিভাগের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র মোকাররম শিবলু।

তারা দুজন বিশ্ববিদ্যালয়ের ৪৫তম ব্যাচের ছাত্র ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ানের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

প্রক্টর কার্যালয় সূত্র অনুযায়ী, গত বছরের ১০ ডিসেম্বর রায়হান পাটোয়ারিকে ছিনতাইয়ের সঙ্গে যুক্ত থাকার দায়ে দুই বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার বিরুদ্ধে ওই বছরের ২২ জুন ক্যাম্পাসে দুজন দর্শনার্থীর কাছ থেকে মোবাইল-মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার অভিযোগ ছিল।

ভুক্তভোগীর আত্মীয়-স্বজন ও প্রত্যক্ষদর্শীরা বলেন, কয়েক দিন আগে বিশ্ববিদ্যালয়ে শ্বশুরের কোয়ার্টারে বেড়াতে আসেন মনির হোসেন। শনিবার ভোরে তিনি তার কর্মস্থলে যোগদানের জন্য বিশমাইল এলাকায় সড়ক দিয়ে যাচ্ছিলেন। এ সময় অভিযুক্ত ছাত্রলীগের কর্মীরা তাকে আটক করে মুঠোফোন, মানিব্যাগসহ নগদ অর্থ ছিনিয়ে নেন।

একপর্যায়ে মনির হোসেন পালানোর চেষ্টা করলে তাকে ধরে ইজিবাইকে করে বোটানিক্যাল গার্ডেনের পেছনে নিয়ে যান অভিযুক্তরা। সেখানে তারা মনির হোসেনকে বেধড়ক মারধর করেন। পরে তারা মনিরের স্ত্রীর কাছে মুঠোফোনে ১ লাখ টাকা দাবি করেন।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী ঘটনাস্থলে যান। এ সময় লোকজনের উপস্থিতি টের পেয়ে ছাত্রলীগের কর্মীরা পালানোর চেষ্টা করেন। কর্মচারীরা তাদের মধ্যে তিনজনকে আটক করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তাদের হাতে তুলে দেন।

শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, বিষয়টা আমি শুনেছি। অভিযুক্তদের কেউ ছাত্রলীগের সঙ্গে যুক্ত থাকলে ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসনেরও দায়িত্ব আছে। সঞ্জয়কে ছাড়া বাকিদের চিনি না।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান বলেন, ‘ঘটনার সঙ্গে ছাত্রলীগের কর্মীরা যদি যুক্ত থাকে তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শাখা ছাত্রলীগের সভাপতির সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে আটক তিনজনের কাছ থেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আগামীকাল ডিসিপ্লিনারি বোর্ডের জরুরি সভা ডাকা হয়েছে। শিগগির ব্যবস্থা নেওয়া হবে।

 

টাইমস/জেডটি

চালের দাম নির্ধারণ করে দিল সরকার

চালের দাম নির্ধারণ করে দিল সরকার

ভালো মানের ৫০ কেজি ওজনের এক বস্তা মিনিকেট চালের দাম

এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ, চুল দাড়ি কেটে লম্পটের ছদ্মবেশ!

এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ, চুল দাড়ি কেটে লম্পটের ছদ্মবেশ!

তারেকুল ইসলাম ওরফে তারেক আহমদ। কয়েকদিন আগেও তার বড় বড়

কুয়েতের আমির শেখ সাবাহ’র মৃত্যু

কুয়েতের আমির শেখ সাবাহ’র মৃত্যু

কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমেদ আল-সাবাহ মারা গেছেন (ইন্না লিল্লাহি

অর্থনীতি

প্রথম চালানে মিয়ানমার থেকে এলো ৫৮ মেট্রিক টন পেঁয়াজ

প্রথম চালানে মিয়ানমার থেকে এলো ৫৮ মেট্রিক টন পেঁয়াজ

মিয়ানমার থেকে আমদানি করা দুই কনটেইনারে ৫৮ মেট্রিক টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণার পর বিকল্প বাজার থেকে আমদানি করা পেঁয়াজের প্রথম চালানটি এটি।

জাতীয়

করোনায় আরও ২৬ জনের প্রাণহানি, শনাক্ত ১৪৮৮

করোনায় আরও ২৬ জনের প্রাণহানি, শনাক্ত ১৪৮৮

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ২১৯ জনে। এই সময়ে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন আরও এক হাজার ৪৮৮ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৬২ হাজার ৪৩ জনে।

জাতীয়

যশোরে দিন-দুপুরে বোমা ফাটিয়ে ‘১৭ লাখ টাকা’ ছিনতাই

যশোরে দিন-দুপুরে বোমা ফাটিয়ে ‘১৭ লাখ টাকা’ ছিনতাই

যশোর থানার একশ গজের মধ্যে দিনে-দুপুরে বোমার বিস্ফোরণ ঘটিয়ে ও ছুরি মেরে ব্যবসায়ীর কাছ থেকে ১৭ লাখ টাকার ব্যাগ ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দুপুরে যশোর কোতোয়ালি মডেল থানার পাশে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজন আহত হয়েছেন।

জাতীয়

টিকটক মডেল বানানোর ফাঁদে সিরিয়াল ধর্ষণ, ৪ ছাত্রীর সর্বনাশ!

টিকটক মডেল বানানোর ফাঁদে সিরিয়াল ধর্ষণ, ৪ ছাত্রীর সর্বনাশ!

টিকটকের কথিত মডেল দেওয়ান রসুল হৃদয়। তিনি মডেল বানানোর ফাঁদে ফেলে ছাত্রীদের সিরিয়াল ধর্ষণের ঘটনার জন্ম দিয়েছেন। একে একে তিনি ৪ ছাত্রীর

আইন আদালত

মাস্ক কেলেঙ্কারি: পাঁচ দিনের রিমান্ডে জেএমআই চেয়ারম্যান আব্দুর রাজ্জাক

মাস্ক কেলেঙ্কারি: পাঁচ দিনের রিমান্ডে জেএমআই চেয়ারম্যান আব্দুর রাজ্জাক

নকল এন ৯৫ মাস্ক ও নিম্নমানের চিকিৎসা সরঞ্জাম কেনার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় গ্রেপ্তার জেএমআই’র চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মতামত

গার্লফ্রেন্ডের জন্য বিশ্ববিদ্যালয়ের হলে ৩৮ বছর ধরে অপেক্ষা!

গার্লফ্রেন্ডের জন্য বিশ্ববিদ্যালয়ের হলে ৩৮ বছর ধরে অপেক্ষা!

ছবির লোকটাকে দেখে প্রথমেই কী ধারণা আসছে আপনার মনে? রাস্তা থেকে ধরে ছবি তুলছি মনে হয়? নাকি প্রান্তিক শ্রেণির কর্মজীবী মনে হয়?