• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

জাবি ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

জাবি ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

কান্ট্রি ডেস্ক৩০ মার্চ ২০১৯, ০৬:৩২পিএম, ঢাকা-বাংলাদেশ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্তরা এক বহিরাগত ব্যক্তিকে আটক করে মুঠোফোন, মানিব্যাগসহ নগদ অর্থ ছিনিয়ে নেন। পরে ওই ব্যক্তিকে মারধরও করা হয়।

শনিবার ভোরে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনের পেছনে এ ঘটনা ঘটে।

মারধর ও ছিনতাইয়ের শিকার মনির হোসেনকে (৩০) আহত অবস্থায় সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার বিচার চেয়ে মনির হোসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কার্যালয় ও প্রক্টর কার্যালয় সূত্রে জানা গেছে, ছিনতাইয়ের সময় ছাত্রলীগের তিন কর্মীকে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী হাতেনাতে ধরেছেন। বাকি দুজন পালিয়ে যান।

আটক ছাত্রলীগের কর্মীরা হলেন- নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী ও আ ফ ম কামালউদ্দিন হলের হলের আবাসিক ছাত্র সঞ্জয় ঘোষ, সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আল রাজী, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও শহীদ রফিক জব্বার হলের রায়হান পাটোয়ারি।

সঞ্জয় ঘোষ বিশ্ববিদ্যালয়ের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী ও বাকি দুজন ৪৫তম ব্যাচের শিক্ষার্থী। তারা তিনজন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

পলাতক দুজন হলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র শাহ মুসতাক সৈকত এবং দর্শন বিভাগের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র মোকাররম শিবলু।

তারা দুজন বিশ্ববিদ্যালয়ের ৪৫তম ব্যাচের ছাত্র ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ানের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

প্রক্টর কার্যালয় সূত্র অনুযায়ী, গত বছরের ১০ ডিসেম্বর রায়হান পাটোয়ারিকে ছিনতাইয়ের সঙ্গে যুক্ত থাকার দায়ে দুই বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার বিরুদ্ধে ওই বছরের ২২ জুন ক্যাম্পাসে দুজন দর্শনার্থীর কাছ থেকে মোবাইল-মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার অভিযোগ ছিল।

ভুক্তভোগীর আত্মীয়-স্বজন ও প্রত্যক্ষদর্শীরা বলেন, কয়েক দিন আগে বিশ্ববিদ্যালয়ে শ্বশুরের কোয়ার্টারে বেড়াতে আসেন মনির হোসেন। শনিবার ভোরে তিনি তার কর্মস্থলে যোগদানের জন্য বিশমাইল এলাকায় সড়ক দিয়ে যাচ্ছিলেন। এ সময় অভিযুক্ত ছাত্রলীগের কর্মীরা তাকে আটক করে মুঠোফোন, মানিব্যাগসহ নগদ অর্থ ছিনিয়ে নেন।

একপর্যায়ে মনির হোসেন পালানোর চেষ্টা করলে তাকে ধরে ইজিবাইকে করে বোটানিক্যাল গার্ডেনের পেছনে নিয়ে যান অভিযুক্তরা। সেখানে তারা মনির হোসেনকে বেধড়ক মারধর করেন। পরে তারা মনিরের স্ত্রীর কাছে মুঠোফোনে ১ লাখ টাকা দাবি করেন।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী ঘটনাস্থলে যান। এ সময় লোকজনের উপস্থিতি টের পেয়ে ছাত্রলীগের কর্মীরা পালানোর চেষ্টা করেন। কর্মচারীরা তাদের মধ্যে তিনজনকে আটক করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তাদের হাতে তুলে দেন।

শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, বিষয়টা আমি শুনেছি। অভিযুক্তদের কেউ ছাত্রলীগের সঙ্গে যুক্ত থাকলে ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসনেরও দায়িত্ব আছে। সঞ্জয়কে ছাড়া বাকিদের চিনি না।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান বলেন, ‘ঘটনার সঙ্গে ছাত্রলীগের কর্মীরা যদি যুক্ত থাকে তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শাখা ছাত্রলীগের সভাপতির সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে আটক তিনজনের কাছ থেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আগামীকাল ডিসিপ্লিনারি বোর্ডের জরুরি সভা ডাকা হয়েছে। শিগগির ব্যবস্থা নেওয়া হবে।

 

টাইমস/জেডটি

বন্দী হলমার্ক কর্মকর্তার কারাগারে নারীসঙ্গ : জড়িত উর্ধ্বতনরা

বন্দী হলমার্ক কর্মকর্তার কারাগারে নারীসঙ্গ : জড়িত উর্ধ্বতনরা

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ঘুষগ্রহণ, অনিয়ম, অনৈতিক কার্যক্রম

এসএসসিতে ‘অটোপাস’ চেয়ে রাজধানীতে মানববন্ধন

এসএসসিতে ‘অটোপাস’ চেয়ে রাজধানীতে মানববন্ধন

চলতি বছরের (২০২১ সাল) এসএসসি ও সমমান পরীক্ষা না নিয়ে

রহস্যজনক বিস্ফোরণে কেঁপে উঠল কর্ণাটক, নিহত ৮

রহস্যজনক বিস্ফোরণে কেঁপে উঠল কর্ণাটক, নিহত ৮

ভারতের কর্ণাটকের পাথরখনি এলাকায় শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত

জাতীয়

সুন্দরবনে বাঘের হানা : নিখোঁজ ৩, সতর্কতা জারি

সুন্দরবনে বাঘের হানা : নিখোঁজ ৩, সতর্কতা জারি

সুন্দরবনে দুই জেলেকে বাঘে ধরে নিয়ে গেছে বলে জানা গেছে। বনের সাতক্ষীরা রেঞ্জ কাছিকাটা এলাকায় এ ঘটনা ঘটেছে। এছাড়া দুই জেলেকে বাঘে ধরে নিয়ে যাওয়ার খবর দেয়া ব্যক্তিও নিখোঁজ রয়েছেন। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকালে এঘটনা ঘটে।

জাতীয়

পথচারীকে বাঁচাতে গিয়ে অ্যাম্বুলেন্স খাদে, নিহত ২

পথচারীকে বাঁচাতে গিয়ে অ্যাম্বুলেন্স খাদে, নিহত ২

মাদারীপুরের শিবচরে পথচারীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রোগীবাহী অ্যাম্বুলেন্স উল্টে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। তাদের অবস্থা গুরুতর।

জাতীয়

পাবনা ও টাঙ্গাইলে নারী ও শিশুসহ সড়ক দুর্ঘটনায় নিহত ৪

পাবনা ও টাঙ্গাইলে নারী ও শিশুসহ সড়ক দুর্ঘটনায় নিহত ৪

পাবনা ও টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ চারজন নিহত হয়েছেন। শুক্রবার (২২ জানুয়ারি) এসব দুর্ঘটনা ঘটে।

রাজনীতি

ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবার বললেন নিজ দলের এমপি (ভিডিও)

ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবার বললেন নিজ দলের এমপি (ভিডিও)

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কথা বলার হুমকি দিয়েছেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

জাতীয়

প্রধানমন্ত্রীকে প্রথমে ভ্যাকসিন নেয়ার অনুরোধ জানালেন জাফরুল্লাহ

প্রধানমন্ত্রীকে প্রথমে ভ্যাকসিন নেয়ার অনুরোধ জানালেন জাফরুল্লাহ

ভীতি ও সংশয় দুর করতে সবার আগে প্রধানমন্ত্রীকে করোনার ভ্যাকসিন নেয়ার অনুরোধ জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রীকে দিয়ে করোনার ভ্যাকসিন প্রয়োগ শুরু হলে জনগণ এ ব্যাপারে আগ্রহী হবে।

খেলাধুলা

উইন্ডিজের বিপক্ষে টানা তৃতীয় সিরিজ জয়

উইন্ডিজের বিপক্ষে টানা তৃতীয় সিরিজ জয়

এক ম্যাচ হাতে রেখেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটের দূর্দান্ত জয় পেয়েছে টাইগার বাহিনী। এর মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা তৃতীয় এই সিরিজ জয়ের স্বাদ পেল টিম বাংলাদেশ।