• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

জাবি ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

জাবি ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

কান্ট্রি ডেস্ক৩০ মার্চ ২০১৯, ০৬:৩২পিএম, ঢাকা-বাংলাদেশ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্তরা এক বহিরাগত ব্যক্তিকে আটক করে মুঠোফোন, মানিব্যাগসহ নগদ অর্থ ছিনিয়ে নেন। পরে ওই ব্যক্তিকে মারধরও করা হয়।

শনিবার ভোরে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনের পেছনে এ ঘটনা ঘটে।

মারধর ও ছিনতাইয়ের শিকার মনির হোসেনকে (৩০) আহত অবস্থায় সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার বিচার চেয়ে মনির হোসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কার্যালয় ও প্রক্টর কার্যালয় সূত্রে জানা গেছে, ছিনতাইয়ের সময় ছাত্রলীগের তিন কর্মীকে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী হাতেনাতে ধরেছেন। বাকি দুজন পালিয়ে যান।

আটক ছাত্রলীগের কর্মীরা হলেন- নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী ও আ ফ ম কামালউদ্দিন হলের হলের আবাসিক ছাত্র সঞ্জয় ঘোষ, সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আল রাজী, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও শহীদ রফিক জব্বার হলের রায়হান পাটোয়ারি।

সঞ্জয় ঘোষ বিশ্ববিদ্যালয়ের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী ও বাকি দুজন ৪৫তম ব্যাচের শিক্ষার্থী। তারা তিনজন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

পলাতক দুজন হলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র শাহ মুসতাক সৈকত এবং দর্শন বিভাগের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র মোকাররম শিবলু।

তারা দুজন বিশ্ববিদ্যালয়ের ৪৫তম ব্যাচের ছাত্র ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ানের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

প্রক্টর কার্যালয় সূত্র অনুযায়ী, গত বছরের ১০ ডিসেম্বর রায়হান পাটোয়ারিকে ছিনতাইয়ের সঙ্গে যুক্ত থাকার দায়ে দুই বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার বিরুদ্ধে ওই বছরের ২২ জুন ক্যাম্পাসে দুজন দর্শনার্থীর কাছ থেকে মোবাইল-মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার অভিযোগ ছিল।

ভুক্তভোগীর আত্মীয়-স্বজন ও প্রত্যক্ষদর্শীরা বলেন, কয়েক দিন আগে বিশ্ববিদ্যালয়ে শ্বশুরের কোয়ার্টারে বেড়াতে আসেন মনির হোসেন। শনিবার ভোরে তিনি তার কর্মস্থলে যোগদানের জন্য বিশমাইল এলাকায় সড়ক দিয়ে যাচ্ছিলেন। এ সময় অভিযুক্ত ছাত্রলীগের কর্মীরা তাকে আটক করে মুঠোফোন, মানিব্যাগসহ নগদ অর্থ ছিনিয়ে নেন।

একপর্যায়ে মনির হোসেন পালানোর চেষ্টা করলে তাকে ধরে ইজিবাইকে করে বোটানিক্যাল গার্ডেনের পেছনে নিয়ে যান অভিযুক্তরা। সেখানে তারা মনির হোসেনকে বেধড়ক মারধর করেন। পরে তারা মনিরের স্ত্রীর কাছে মুঠোফোনে ১ লাখ টাকা দাবি করেন।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী ঘটনাস্থলে যান। এ সময় লোকজনের উপস্থিতি টের পেয়ে ছাত্রলীগের কর্মীরা পালানোর চেষ্টা করেন। কর্মচারীরা তাদের মধ্যে তিনজনকে আটক করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তাদের হাতে তুলে দেন।

শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, বিষয়টা আমি শুনেছি। অভিযুক্তদের কেউ ছাত্রলীগের সঙ্গে যুক্ত থাকলে ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসনেরও দায়িত্ব আছে। সঞ্জয়কে ছাড়া বাকিদের চিনি না।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান বলেন, ‘ঘটনার সঙ্গে ছাত্রলীগের কর্মীরা যদি যুক্ত থাকে তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শাখা ছাত্রলীগের সভাপতির সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে আটক তিনজনের কাছ থেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আগামীকাল ডিসিপ্লিনারি বোর্ডের জরুরি সভা ডাকা হয়েছে। শিগগির ব্যবস্থা নেওয়া হবে।

 

টাইমস/জেডটি

করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা

করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা

মহামারী করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্য পালনীয় হিসেবে ৩১

ঢাকায় সংবাদকর্মী করোনায় আক্রান্ত : ৪৭ জন কোয়ারেন্টিনে

ঢাকায় সংবাদকর্মী করোনায় আক্রান্ত : ৪৭ জন কোয়ারেন্টিনে

বেসরকারি স্যাটেলাইট চ্যানেল ইনডিপেনডেন্ট টেলিভিশনের এক সংবাদকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

হাসপাতাল, ক্লিনিক ও চেম্বারে রোগীরা সেবা না পেলে ব্যবস্থা : স্বাস্থ্যমন্ত্রী

হাসপাতাল, ক্লিনিক ও চেম্বারে রোগীরা সেবা না পেলে ব্যবস্থা : স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাস বিষয়ে দেশের সর্বশেষ পরিস্থিতি জানাতে অনলাইন সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী

জাতীয়

হরিণাকুন্ডুতে ত্রাণের টাকা ছিনতাইয়ের অভিযোগে মামলা

হরিণাকুন্ডুতে ত্রাণের টাকা ছিনতাইয়ের অভিযোগে মামলা

ঝিনাইদহের হরিণাকুন্ডু পৌরসভার প্যানেল মেয়রকে মারধর করে ত্রাণের টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় দুইজনের নাম উল্লেখসহ কয়েকজনের বিরুদ্ধ হরিণাকুন্ডু থানায় মামলা হয়েছে। হরিনাকুন্ডু পৌরসভার মেয়র শাহিনুর রহমান রিন্টু বাদি হয়ে এ মামলা করেন। এছাড়া অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীর। শুক্রবার হরিণাকুন্ডু থানার ওসি এ তথ্য নিশ্চিত করেছেন।

জাতীয়

নতুন পাঁচজনসহ দেশে করোনায় আক্রান্ত ৬১

নতুন পাঁচজনসহ দেশে করোনায় আক্রান্ত ৬১

মহামারী করোনাভাইরাস যেন ধীরে ধীরে আরও ভয়ঙ্কর হয়ে উঠছে। এরই মধ্যে সারা বিশ্বে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৫৩ হাজার ছাড়িয়েছে। এছাড়া আক্রান্তের সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বাংলাদেশেও দিনে দিনে বাড়ছে নতুন আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশে আরও ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে মৃতের সংখ্যা বাড়েনি।

বিনোদন

করোনা: অসহায় মানুষের পাশে অপু, আলোচনা-সমালোচনায় যা বললেন

করোনা: অসহায় মানুষের পাশে অপু, আলোচনা-সমালোচনায় যা বললেন

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। সম্প্রতি প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।

আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত দিল্লির তাবলিগে অংশ নেওয়া তিন বাংলাদেশি

করোনায় আক্রান্ত দিল্লির তাবলিগে অংশ নেওয়া তিন বাংলাদেশি

ভারতের দিল্লির নিজামুদ্দিনে একটি মসজিদে তাবলিগ জামাতে অংশ নেওয়া তিন বাংলাদেশির শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে।

স্বাস্থ্য

করোনায় মৃত্যু ঠেকাচ্ছে যক্ষ্মার টিকা!

করোনায় মৃত্যু ঠেকাচ্ছে যক্ষ্মার টিকা!

যক্ষ্মা রোগের টিকায় কমতে পারে করোনাভাইরাস জনিত কোভিড-১৯ রোগে সংক্রমিত হয়ে মৃত্যুর হার। মেডআরএক্সফোর জার্নালে প্রকাশিত এক গবেষণা পত্রে এমনটাই দাবি করা হয়েছে। নোভেল করোনাভাইরাসের দ্বারা সংক্রমিত বিভিন্ন দেশ কতটা প্রভাবিত হয়েছে তা বিশ্লেষণ করে গবেষকরা বলছেন, কোভিড-১৯ মোকাবেলায় কার্যকর হাতিয়ার হতে পারে বাসিলাস ক্যালমেট গুয়েরিন (বিসিজি) বা যক্ষ্মারোগের টিকা। বিসিজি টিকা যক্ষ্মারোগ ও শ্বাস প্রশ্বাসের সংক্রমণ জনিত নানা রোগের সংক্রমণ থেকে নিরাপত্তা প্রদান করে থাকে।

বিনোদন

করোনা আক্রান্তকে নিয়ে লিফটে আটকা সবাই! (ভিডিও)

করোনা আক্রান্তকে নিয়ে লিফটে আটকা সবাই! (ভিডিও)

প্রাণঘাতী করোনাভাইরাসে আতঙ্কিত পুরো বিশ্ব। এর প্রকোপে বেড়েই চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এই কারণে পুরো পৃথিবী বেশ অতিষ্ঠ হয়ে উঠেছে ভাইরাসটিকে নিয়ে।