ভাল ডাক্তার হতে হলে আগে ভালো মানুষ হতে হবে: লোটে শেরিং

ভাল ডাক্তার হতে হলে আগে ভালো মানুষ হতে হবে বলে মন্তব্য করে বাংলাদেশে সফররত ভুটানের প্রধানমন্ত্রী ও ময়মনসিংহ মেডিক্যাল কলেজের সাবেক ছাত্র ডা. লোটে শেরিং বলেছেন, ভাল ডাক্তার হতে হলে আগে ভালো মানুষ হতে হবে। মানুষের সঙ্গে ভালো ব্যবহার করে তাদের মন জয় করতে হবে। মানবিক হতে হবে।

রোববার সকালে নিজের শিক্ষাপ্রতিষ্ঠান ময়মনসিংহ মেডিক্যাল কলেজ অডিটোরিয়ামে তিনি এসব কথা বলেন। সেখানে তাকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ময়মনসিংহ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আনোয়ার হোসেন।

ভুটানের প্রধানমন্ত্রী বলেন, আমি রাজনীতিতে এসেছি, তবে আমার পেশাকে ছেড়ে নয়। ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত আমি চাকরি না করে, বিদেশে না গিয়ে ভুটানের মানুষকে চিকিৎসা দিয়েছি ও তাদের নিয়ে ভেবেছি। তাদেরকে নিয়ে কাজ করেছি। আজ আমি সে দেশের প্রধানমন্ত্রী।

ডা. লোটে শেরিং ময়মনসিংহ মেডিক্যাল কলেজের স্মৃতিচারণ করে বলেন, ১৯৯১ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত আমি ও আমার সহপাঠী বর্তমানে ভুটানের স্বাস্থ্যমন্ত্রী ময়মনসিংহ শহরের বাঘমারা মেডিক্যাল কলেজ ছাত্রাবাসের ২০ নম্বর কক্ষে থেকেছি। এখনও একসঙ্গে আমরা রাজনীতি করছি। এ দীর্ঘ সময়ে আমাদের মাঝে কোনোদিন কোনও মনোমালিন্য হয়নি। আজ তার কারণেই আমি প্রধানমন্ত্রী, তিনিই আমাকে প্রধানমন্ত্রী বানিয়েছেন।

ডা. লোটে শেরিং বলেন, সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে ভুটানের পররাষ্ট্রমন্ত্রী ডা. টান্ডি দরজি, স্বাস্থ্যমন্ত্রী লায়োনপু দিহেন ওয়াংমু, প্রধানমন্ত্রীর স্ত্রী ডা. উগেন ডেমা, বাংলাদেশের ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, স্বাস্থ্য সচিব জি এম সালেহ উদ্দিন, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার, ময়মনসিংহ বিএমএ সভাপতি ডা. মতিউর রহমান ভুইয়া উপস্থিত ছিলেন।

রোববার সকালে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে ময়মনসিংহে পৌঁছলে ময়মনসিংহ মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা ডা. লোটে শেরিংকে স্বাগত জানান। সহপাঠীরা তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি ওয়ার্ড পরিদর্শন করেন তিনি।

তার আগমন উপলক্ষে মেডিক্যাল কলেজসহ আশপাশের বিভিন্ন এলাকা বর্ণিল সাজে সজ্জিত করা হয়। শহরজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়।

২৮তম ব্যাচের ছাত্র ডা. লোটে শেরিং ১৯৯১ সালে বিদেশি কোটায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি হন। ১৯৯৮ সালে এমবিবিএস পাস ও পরে ১৯৯৯ সালে ইন্টার্নশিপ শেষে ঢাকার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে উচ্চতর প্রশিক্ষণ নেন।

২০১৩ সালে রাজনীতিতে যোগ দেওয়ার পর ২০১৮ সালে ভুটানে অনুষ্ঠিত নির্বাচনে তার দল জয়লাভ করে। পরে ডা. লোটে শেরিংকে প্রধানমন্ত্রী করা হয়। প্রধানমন্ত্রী হওয়ার পর এটি তার প্রথম বাংলাদেশ সফর। বন্ধুদের সঙ্গে পহেলা বৈশাখ উদযাপনের জন্য ২০ বছর পর তিনি ময়মনসিংহে এলেন।

আরও পড়ুন...

ময়মনসিংহ মেডিকেলে যাচ্ছেন ভুটানের প্রধানমন্ত্রী

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ

img
দূষণের কারণে বছরে পৌনে ৩ লাখ বাংলাদেশির মৃত্যু Mar 28, 2024
img
আইএমএফের হিসাবে দেশের রিজার্ভ এখন কত, জানালো বাংলাদেশ ব্যাংক Mar 28, 2024
img
প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত Mar 28, 2024
img
বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ Mar 28, 2024
img
জাহাজসহ জিম্মি নাবিকদের উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী Mar 28, 2024
img
ঢাবির কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশ, ৮৯.৯৩ শতাংশ ফেল Mar 28, 2024
img
একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন Mar 28, 2024
img
রাজসিক সংবর্ধনায় দায়িত্ব নিলেন বিএসএমএমইউ'র নতুন উপাচার্য Mar 28, 2024
img
রোদে পোড়া ত্বকের যত্নে হলুদের ঘরোয়া প্যাক Mar 28, 2024
img
শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি Mar 28, 2024