• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

সিলেটে পাঁচ ‘হিন্দু রেস্টুরেন্টে’ হামলা, পুলিশ বললেন সত্যতা মেলেনি

সিলেটে পাঁচ ‘হিন্দু রেস্টুরেন্টে’ হামলা,  পুলিশ বললেন সত্যতা মেলেনি

নিজস্ব প্রতিবেদক, সিলেট১১ মে ২০১৯, ০৯:৪৩এএম, ঢাকা-বাংলাদেশ।

সিলেটে রমজান মাসে ‘হিন্দু রেস্টুরেন্ট’র ব্যানারে মুসলমানদের কাছে খাবার বিক্রির অভিযোগ তুলে পাঁচ রেস্টুরেন্টে হামলা চালিয়েছেন পরিবহন শ্রমিকরা।

শুক্রবার দুপুরে সিলেট কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনালে এ হামলার ঘটনা ঘটে।

জানা যায়, কদমতলী বাস টার্মিনালের কয়েকটি রেস্টুরেন্টে রমজান মাসে পর্দা টানিয়ে হিন্দু সম্প্রদায়ের লোকজনের জন্য খাবারের ব্যবস্থা করা হয়। কৃষ্ণ দাস, সুজন দাস ও রঙ্গলাল দাসসহ পাঁচ ব্যক্তি বাস টার্মিনালের ভেতরে পর্দা দিয়ে আড়াল করা এই পাঁচটি রেস্টুরেন্ট চালাচ্ছিলেন। তবে অভিযোগ ওঠে এসব রেস্টুরেন্টে মুসলিম সম্প্রদায়ের লোকজনও খাবার খেতে যান। এমন অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার দুপুরে সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ শামসুল হক মানিক মিয়ার নেতৃত্বে একদল শ্রমিক পাঁচ রেস্টুরেন্টে হামলা চালান। এসময় তারা হোটেলের খাবার সামগ্রী ফেলে দেন এবং সামনে টানানো পর্দা টেনে খুলে ফেলেন।

একটি রেস্টুরেন্টর পরিচালক কৃষ্ণ দাস বলেন, রেস্টুরেন্টে শুধু হিন্দু সম্প্রদায়ের লোকজনই খাবার খেয়ে থাকেন। কিন্তু না বুঝে পরিবহন শ্রমিকরা হামলা চালিয়েছেন। বিগত পঁচিশ বছর ধরে আমি রমজানে হিন্দু সম্প্রদায়ের লোকজনের জন্য রেস্টুরেন্ট চালাচ্ছি। কখনো এমন হামলার ঘটনা ঘটেনি।

সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ শামসুল হক মানিক বলেন, হিন্দু রেস্টুরেন্টের নামে পর্দা টানিয়ে মুসলমানদের খাওয়ানো হচ্ছিল। তাই তাদেরকে সতর্ক করে দেয়া হয়েছে। পর্দা না টানিয়ে রেস্টুরেন্ট খোলা রাখতে তাদেরকে বলা হয়েছে। যাতে ভেতরে কারা খাবার খাচ্ছে তা লোকজন দেখতে পারে।

দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল বলেন, হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। কিন্তু হামলার কোনো সত্যতা পাওয়া যায়নি। ব্যবসায়ীরাও এরকম অভিযোগ করেনি।

 

টাইমস/এইচইউ

শুভ জন্মদিন নন্দিত লেখক-কিংবদন্তী নির্মাতা

শুভ জন্মদিন নন্দিত লেখক-কিংবদন্তী নির্মাতা

বাংলা সাহিত্যের নন্দিত লেখক ও কিংবদন্তী নির্মাতা হুমায়ূন আহমেদের ৭১তম

অস্ট্রেলিয়া থেকে বিমানে এল ২২৫ গরু   

অস্ট্রেলিয়া থেকে বিমানে এল ২২৫ গরু  

অস্ট্রেলিয়া থেকে পণ্যবাহী বিমানে করে ২২৫টি গরু বাংলাদেশে এসেছে। ইয়ন

ভারতের চাপানো শর্তে পার্বতীপুর-কাউনিয়া ডুয়ালগেজ লাইনে অচলাবস্থা

ভারতের চাপানো শর্তে পার্বতীপুর-কাউনিয়া ডুয়ালগেজ লাইনে অচলাবস্থা

‘আমি এই প্রকল্পে নতুন। এখনও আমাকে দায়িত্ব দেওয়া হয়নি। সাবেক

জাতীয়

ঘন কুয়াশায় চালক সিগন্যাল দেখতে পাননি: রেলওয়ে মহাপরিচালক

ঘন কুয়াশায় চালক সিগন্যাল দেখতে পাননি: রেলওয়ে মহাপরিচালক

কসবার ট্রেন দুর্ঘটনা বিষয়ে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান জানিয়েছেন, তূর্ণা নিশীথা ট্রেনটি ৬০-৬৫ কিলোমিটার গতিতে চলছিল। ঘন কুয়াশার কারণে চালক লাল সংকেত সিগন্যাল দেখতে পাননি। তূর্ণা নিশীথার চালক যখন সংকেত দেখতে পান, তখন ইর্মাজেন্সি ব্রেক করেন।

স্বাস্থ্য

স্বাদে টক তেঁতুলের চোখ ধাঁধানো পুষ্টিগুণ

স্বাদে টক তেঁতুলের চোখ ধাঁধানো পুষ্টিগুণ

তেঁতুলের নাম শুনতেই জিভে পানি এসে যায়। Fabaceae পরিবারের অন্তর্ভুক্ত টক জাতীয় এই ফলটির বৈজ্ঞানিক নাম Tamarindus indica। তেঁতুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। যদিও গ্রামাঞ্চলের কেউ কেউ মনে করেন, তেঁতুল খেলে রক্ত পানি হয়ে যায়; সে সঙ্গে বুদ্ধিও কমে। এজন্য বাচ্চাদের তেঁতুল খেতে বারণ করা হয়

উক্তি প্রতিদিন

“বেশি কথা বলা নির্বুদ্ধিতার নিদর্শন”

“বেশি কথা বলা নির্বুদ্ধিতার নিদর্শন”

প্রাচীন গ্রিসের প্রভাবশালী তিন দার্শনিকের একজন অ্যারিস্টটল। অন্য দু’জন হলেন সক্রেটিস ও প্লেটো। সক্রেটিসের ছাত্র ছিলেন প্লেটো আর প্লেটোর ছাত্র অ্যারিস্টটল। অ্যারিস্টটলকে প্রাণীবিজ্ঞানের জনক বলা হয়।

লাইফস্টাইল

হাই হিলের জুতা ব্যবহারে সাবধান

হাই হিলের জুতা ব্যবহারে সাবধান

হাই হিল ফ্যাশন সচেতন নারীদের প্রাত্যহিক জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। আজকাল নারীরা ফ্যাশন নিয়ে প্রচুর পরীক্ষা-নিরীক্ষা করেন, পোশাকের সঙ্গে মানানসই হাই হিল জুতা তাদের চাই-ই চাই।

আন্তর্জাতিক

ভারতে পেঁয়াজের দাম নেই,কৃষকের কান্নার ভিডিও ভাইরাল

ভারতে পেঁয়াজের দাম নেই,কৃষকের কান্নার ভিডিও ভাইরাল

ভিডিওতে দেখা যায়, আহমেদনগরের ওই কৃষক কেঁদে কেঁদে বলছেন, ‘আট টাকা দরে পেঁয়াজ বিক্রি করতে হল। শ্রমিকদের মজুরি কোথা থেকে দেব? ঘরের লোকেদের কী খাওয়াব? ছেলেদের কী খাওয়াব?’

বিনোদন

ঢাকা লিট ফেস্টে নাচানাচি; পক্ষে-বিপক্ষে মত

ঢাকা লিট ফেস্টে নাচানাচি; পক্ষে-বিপক্ষে মত

বাংলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত ঢাকা লিট ফেস্টের নবম আসরে একটি নাচের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ নিয়ে সমালোচনার ঝড় বইছে চতুর্দিকে। ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, কণ্ঠশিল্পী মমতাজ বেগমের ‘বন্ধু তুই লোকাল বাস’ গানের সঙ্গে নাচছেন কয়েকজন।