ফেনীর নতুন এসপি কাজী মনিরুজ্জামান

ফেনীর পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলমকে রোববার প্রত্যাহার করার পর নতুন পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন কাজী মনিরুজ্জামান।

রোববার রাতে কাজী মনিরুজ্জামান এ দায়িত্বভার গ্রহণ করেন। নবনিযুক্ত এসপি কাজী মনিরুজ্জামান ফেনীতে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে প্রায় দু’বছর   দায়িত্ব পালন করেছেন।  এর আগে কাজী মনিরুজ্জামান র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্রাইম প্রিহেনসিভ কোম্পানি কমান্ডারের দায়িত্ব পালন করেছেন।

২০০৬ সালের ২১ আগস্ট বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন কাজী মনিরুজ্জামান।

বিসিএস ২৫তম ব্যাচের এ কর্মকর্তা জানান, জনগণের সেবায় তার ফোন ২৪ ঘণ্টা খোলা থাকবে। নিষ্ঠার সঙ্গে তিনি তার দায়িত্ব পালন করবেন।

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান হত্যার ঘটনা তদন্তে পুলিশ সদর দপ্তরের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী এসপি জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়। এসপি জাহাঙ্গীরকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে।

গত ৬ এপ্রিল নুসরাত জাহানকে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টা করেন মাদ্রাসার একদল ছাত্রছাত্রী। মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তুলে নিতে রাজি না হওয়ায় তারা নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন দেন। এ ঘটনাকে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়া এবং মামলা ভিন্ন খাতে নেওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। এমনকি জেলা পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম অভিযুক্ত ওসিকে রক্ষায় ঘটনা সম্পর্কে ভুল তথ্য পাঠান পুলিশ সদর দপ্তরে।

 

 

টাইমস/এসআই

Share this news on: