• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

তুরিন আফরোজের বিরুদ্ধে মা-ভাইয়ের ভয়াবহ সব অভিযোগ

তুরিন আফরোজের বিরুদ্ধে মা-ভাইয়ের ভয়াবহ সব অভিযোগ

নিজস্ব প্রতিবেদক২০ জুন ২০১৯, ০৬:১৫পিএম, ঢাকা-বাংলাদেশ।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজের বিরুদ্ধে বাড়ি দখল, মা-ভাইকে বাসা থেকে বের করে দেয়া, গ্রেপ্তারের হুমকিসহ নানা অভিযোগ করেছেন তার মা ও ভাই।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে ল রিপোর্টার্স ফোরামের(এলাআরএফ) কার্যালয়ে তুরিন আফরোজের মা সামসুন নাহার তসলিম ও ভাই শাহনেওয়াজ শিশির সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ উত্থাপন করেন। সংবাদ সম্মেলনে সামসুন নাহার তসলিম একটি লিখিত বক্তব্য পাঠ করেন।

সেখানে তিনি অভিযোগ করেন, ‘আজ ২ বছর ৩ মাস ১৯ দিন আমি আমার বাড়ির বাইরে। আমার স্বামী মারা যাওয়ার ১৮ দিন পরে তুরিন আমাকে বাসা থেকে বের করে দেয়। আমার দোষ তার (তুরিন আফরোজ) কিছু উচ্ছৃঙ্খল আচরণের প্রতিবাদ করা।’

‘আমার স্বামী অবসরে যাওয়ার পর থেকেই বাড়িভাড়ার টাকায় আমাদের সংসার, ওষুধ খরচ চলত। এরপর ওর বাবা মারা যাওয়ার পর তুরিন বাসা ভাড়ার টাকা জোর করে তুলে নেয়। অপরিচিত লোকদের নিয়ে রাত-বিরাতে ঘরে ঢোকে। দারোয়ান-ভাড়াটিয়ারা অভিযোগ করলে তার সঙ্গে প্রায়ই ঝগড়া লাগত। এসব বিষয়ে নিষেধ করলে ডিজিএফআই, র‌্যাব, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নাম ভাঙিয়ে আমাদের ভয় দেখাত। বলত ওরা সবাই তার বন্ধু। কোনো কিছু করলে ৫৭ ধারায় গ্রেপ্তার করার ভয় দেখাত।’

তিনি আরো অভিযোগ করেন, ‘আমি তো আইনের ধারা বুঝি না। তুরিন আরও বলত, পৃথিবীর যেখানেই থাকো ধরে নিয়ে আসব। আর তার গানম্যান দিয়ে ভয় দেখাত। আমি গ্রামের বাড়ি নীলফামারী যেতে পারি না। সে সেখানে দায়িত্ব নিয়ে গ্রামের বাড়ির জমিজমা ও বাড়ি কুক্ষিগত করেছে। প্রতিবাদ করলে বড় আপু ও ছোট আপুর প্রসঙ্গ টানত।’

তিনি আরো বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী তিনি তো একজন মা। আমরা জানি, উনি অন্যায়-অবিচারকে প্রশ্রয় দেন না। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চাই। আমার শরীর ভীষণ খারাপ। কিডনির ৬৫ শতাংশ অকেজো। ডায়াবেটিস আছে। ওষুধ কেনার পয়সা বাড়িভাড়া থেকে পেতাম সেটাও তুরিন আফরোজ কেড়ে নিয়েছে। দেশে থাকার জায়গা নেই এখানে.. সেখানে থেকে বেড়াই।’

সংবাদ সম্মেলনে তুরিনের আফরোজের ছোট ভাই শাহনেওয়াজ শিশির অভিযোগ করেন, ‘ক্ষমতার দাপটে আমার বোন আমাকে এবং মাকে ভয়-ভীতি প্রদর্শন করছে। পাশাপাশি হয়রানি করে আসছে। এর একটিই কারণ। তা হলো আমাদের সম্পদ কুক্ষিগত করা। চক্ষুলজ্জায় এতদিন বিষয়টি আড়াল রেখেছিলাম।’

মা ও ভাইয়ের এসব অভিযোগ সম্পর্কে ব্যারিস্টার তুরিন আফরোজ কোনো মন্তব্য করতে রাজি হননি।

 

টাইমস/এসআই

করোনা: ২৪ ঘণ্টায় আক্রান্ত ১১২, একজনের মৃত্যু

করোনা: ২৪ ঘণ্টায় আক্রান্ত ১১২, একজনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও

কমলো ব্যাংকের লেনদেন সময়

কমলো ব্যাংকের লেনদেন সময়

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান সাধারণ ছুটির সময় দেশের তফসিলি

কোয়ারেন্টাইনে না.গঞ্জের ডিসি এসপি ও সিভিল সার্জন

কোয়ারেন্টাইনে না.গঞ্জের ডিসি এসপি ও সিভিল সার্জন

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ঢাকার পর নারায়ণগঞ্জেই সবচেয়ে বেশি রোগী শনাক্ত

আন্তর্জাতিক

করোনায় বেসামাল সৌদি রাজপরিবার : আক্রান্ত ১৫০

করোনায় বেসামাল সৌদি রাজপরিবার : আক্রান্ত ১৫০

প্রাণঘাতী করোনাভাইরাসের হানা যেন থামছে না। হর হামেশাই মৃত্যুর মিছিলে যুক্ত হচ্ছে হাজার হাজার মানুষ। এই ভাইরাসের কারণে দিশেহারা বিশ্বের বাঘা বাঘা রাষ্ট্র নায়করা। অন্যান্য দেশের মতো করোনার বিষাক্ত ছোবল পড়েছে সৌদি আরবেও। এর মধ্যেই দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে গেছে। করোনার এই থাবায় বেসামাল হয়ে পড়েছে সৌদি রাজপরিবার। ওই পরিবারের দেড়শ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পারিবারিক সূত্রের বরাতে এ খবর দিয়েছে নিউইয়র্ক টাইমস।

জাতীয়

করোনায় দাদির মৃত্যু: কুমিল্লায় দুই শিশুও আক্রান্ত

করোনায় দাদির মৃত্যু: কুমিল্লায় দুই শিশুও আক্রান্ত

করোনায় ঢাকায় দাদির মৃত্যুর পর কুমিল্লার বুড়িচং উপজেলায় এসে দুই শিশুও করোনায় আক্রান্ত হয়েছে। তাদের একজনের বয়স সাত বছর ও অন্যজনের বয়স পাঁচ।

স্বাস্থ্য

করোনায় আক্রান্তদের মধ্যে যাদের ভেন্টিলেটর প্রয়োজন

করোনায় আক্রান্তদের মধ্যে যাদের ভেন্টিলেটর প্রয়োজন

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। প্রতিদিন মানুষের মৃত্যুর ঘটনা ঘটছে। রাশ টানা যাচ্ছে না এ মহামারির। সাধারণত শুষ্ক কাশি ও জ্বরের মাধ্যমেই শুরু হয় করোনাভাইরাসের উপসর্গ, পরে শ্বাস প্রশ্বাসে সমস্যা দেখা দেয়। এই ভাইরাস জনিত কোভিড-১৯ রোগে আক্রান্তদের ভেন্টিলেটরের (কৃত্রিমভাবে স্বাস্থ্য প্রশ্বাস নেয়ার যন্ত্র) মাধ্যমে চিকিৎসা দেয়ার কথা বলছেন চিকিৎসকরা। চিকিৎসকদের মতে, যেসব রোগীর শ্বাস-প্রশ্বাসে সমস্যা হয়, গলাব্যথা, নিউনোমিয়ার প্রকোপ বেড়ে যায়, রোগীর জীবন যখন সংকটাপন্ন হয়ে পড়ে, তখন তার জন্য ভেন্টিলেটর ব্যবহার করা জরুরি।

জাতীয়

জ্বর-শ্বাসকষ্টে রাজশাহী মেডিকেলের আইসোলেশনে কৃষকের মৃত্যু

জ্বর-শ্বাসকষ্টে রাজশাহী মেডিকেলের আইসোলেশনে কৃষকের মৃত্যু

জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার রাত আড়াইটার দিকে ৫৮ বছর বয়সী এই ব্যক্তির মৃত্যু হয়। মৃত ব্যক্তির বাড়ি নওগাঁর মান্দা উপজেলার পরানপুর ইউনিয়নের সুনাপুর গ্রামে।

জাতীয়

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে দুই হাজার পিপিই দিল এস আলম গ্রুপ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে দুই হাজার পিপিই দিল এস আলম গ্রুপ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সদস্যদের জন্য ২ হাজার পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) দিয়েছে শিল্পগ্রুপ এস আলম। বৃহস্পতিবার নগরীর দামপাড়া পুলিশ লাইন্সে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের হাতে এসব পিপিই তুলে দেন এস আলম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলম মাসুদের একান্ত সচিব মো. আকিজ উদ্দীন।

উক্তি প্রতিদিন

“খাঁটি মানুষ অন্যকে ঘৃণা করে না”

“খাঁটি মানুষ অন্যকে ঘৃণা করে না”

নেপোলিয়ান বোনাপোর্ট, ফ্রান্সের বিখ্যাত সেনাপতি ও সম্রাট। ইউরোপীয় ইতিহাসের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিদের একজন। তাকে বলা হয় ‌‘ফরাসি বিপ্লবের শিশু’। নেপোলিয়ান ১৭৬৯ সালের ১৫ আগস্ট ইতালির কর্সিকা দ্বীপে জন্মগ্রহণ করেন। ১৭৯৯ সালে সামরিক ক্ষমতা বলে ফ্রান্সের ‘প্রথম কনস্যুল’ পদে অধিষ্ঠিত হন। পাঁচ বছর পরই ১৮০৪ সালে ফ্রান্সের সিনেট নেপোলিয়ানকে ‘ফ্রান্সের সম্রাট’ ঘোষণা করে।