• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬

বগুড়া ও ফরিদপুরে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ নিহত ৬

বগুড়া ও ফরিদপুরে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ নিহত ৬

ছবি: প্রতীকী

উপজেলা প্রতিনিধি২২ আগস্ট ২০১৯, ০৭:০৫পিএম, ঢাকা-বাংলাদেশ।

বগুড়া ও ফরিদপুরে পৃথক বজ্রপাতের ঘটনায় স্বামী-স্ত্রীসহ ছয় জন নিহত হয়েছেন। এছাড়া স্কুলছাত্রীসহ আহত হয়েছেন আরও দুইজন।

বৃহস্পতিবার দুপুরের দিকে বজ্রপাতের এসব ঘটনা ঘটে।

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ী ইউনিয়নের ডাকাতমারা চর থেকে গরু নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাত হলে ঘটনাস্থলেই মারা যান ওই এলাকার নূরু প্রামানিকের ছেলে আমিরুল ইসলাম (৪০), তার স্ত্রী ফাইমা বেগম বেলচা  (৩০)। এ সময় তাদের পাঁচটি গরুর মৃত্যু হয়। একই সময় নিজবাটিয়া চরে পাট ধোয়ার সময় আরেক বজ্রপাতে আহত হন নিজবাটিয়া চরের তহসিনের ছেলে সুমন (৩২)। তাকে সারিয়াকান্দি হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সারিয়াকান্দি থানার ওসি আল আমিন জানান, এদিকে নিজাম উদ্দিন উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী তানিয়া খাতুন(১৫) স্কুল থেকে বাড়ি ফেরার পথে বজ্রপাতে আহত হয়। তানিয়া ওই উপজেলার কুতুবপুর ইউনিয়নের দেবডাঙ্গা গ্রামের মোমিন প্রামানিকের মেয়ে।

তাছাড়া সারিয়াকান্দি পৌর এলাকার ধাপ গ্রামের তবিবর রহমান ফকিরের ছেলে সুমন(২১) কালিতলা গ্রোয়েন বাঁধে  চায়ের দোকানে বজ্রপাতে আহত হয়েছেন।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে বলে তিনি জানান।

ফরিদপুর

ফরিদপুরে সালথা ও পাশের নগরকান্দা উপজেলায় বজ্রপাতে নারী, কৃষক ও প্রবাসীসহ তিনজনের মৃত্যু হয়েছে।

নিহত তিনজন হলেন- হাসি বেগম (৪৫), বিল্লাল মাতুব্বর (৪৭) ও ইমরান ব্যাপারী (২২)। হাসি বেগমের বাড়ি সালথায়। বিল্লাল মাতুব্বরের বাড়ি সালথার মাঝারদিয়া ইউনিয়নের বাটা গ্রামে। তিনি সৌদিপ্রবাসী ছিলেন। ইমরান ব্যাপারী নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের দক্ষিণ বিল নালিয়া গ্রামের কৃষক।

বৃহস্পতিবার বেলা ১টার দিকে কাগদী গ্রামে নিজ বাড়ির রান্নাঘরে কাজ করছিলেন হাসি বেগম। ওই সময় রান্না ঘরে বজ্রপাতের ঘটনা ঘটলে তিনি গুরুতর আহত হন। এলাকাবাসী তাকে উদ্ধার করে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক এস এম ফরহাদ তাকে মৃত ঘোষণা করেন।

সালথার মাঝারদিয়া ইউনিয়নের বাটা গ্রামে দুপুরে বিল্লাল তার ছেলেকে নিয়ে বাড়ির পাশের জমিতে কাজ করছিলেন। ওই সময় বজ্রপাতের ঘটনা ঘটে। ঘটনাস্থলেই বিল্লাল মারা যান।

অপরদিকে নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের দক্ষিণ বিল নালিয়া গ্রামের কৃষক ইমরান ব্যাপারী বাড়ির পাশে কুমার নদে পাট ধোয়ার সময় বজ্রপাতে মারা যান। 

 

টাইমস/এসআই

রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন, দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে

রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন, দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে

ঢাকার টিকাটুলির রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।

পদ্মার চেয়েও বড় সেতু হতে যাচ্ছে বরিশাল-ভোলায়

পদ্মার চেয়েও বড় সেতু হতে যাচ্ছে বরিশাল-ভোলায়

বরিশাল থেকে ভোলায় দেশের দীর্ঘতম সেতু নির্মাণ করা হবে। যা

১০ দিন ধর্মঘট থাকলেও চালের দাম বাড়বে না: খাদ্যমন্ত্রী

১০ দিন ধর্মঘট থাকলেও চালের দাম বাড়বে না: খাদ্যমন্ত্রী

পরিবহন ধর্মঘটে চালের দাম বাড়বে না দাবি করে খাদ্যমন্ত্রী সাধন

জাতীয়

নুসরাতের ভিডিও ছড়িয়ে দেওয়ার রায় ২৮ নভেম্বর

নুসরাতের ভিডিও ছড়িয়ে দেওয়ার রায় ২৮ নভেম্বর

ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার রায় ২৮ নভেম্বর ঘোষণা করা হবে। বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন রায় ঘোষণার এই তারিখ ধার্য করেন। সাইবার ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) নজরুল ইসলাম শামীম জানান, ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহানের আপত্তিকর ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার ঘটনায় সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এ মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে। আদালত আগামী ২৮ নভেম্বর রায় ঘোষণার দিন ঠিক করেছেন।

রাজনীতি

সরকার সবসময়ই কোটারি শ্রমিক শ্রেণির কাছে জিম্মি: ফখরুল

সরকার সবসময়ই কোটারি শ্রমিক শ্রেণির কাছে জিম্মি: ফখরুল

নতুন সড়ক পরিবহন  আইন ও যান চলাচল বন্ধ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সমস্যাটা হলো সরকার তো মনে করে না এসব বিষয়ে কারও সঙ্গে আলোচনা করার প্রয়োজন আছে। সড়ক আইনটি অত্যন্ত গুরুত্ব দিয়ে সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে বাস্তবায়ন করা উচিত। আইন শক্ত হওয়া উচিত। পাশাপাশি আইনের প্রয়োগও থাকতে হবে। বুধবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি এলাকায় নিজ বাসভবনের সামনে সাংবাদিকদের মির্জা ফখরুল এসব কথা বলেন।

জাতীয়

থাপ্পড় দিয়ে শিক্ষার্থীর কানের পর্দা ফাটলেন প্রধান শিক্ষক

থাপ্পড় দিয়ে শিক্ষার্থীর কানের পর্দা ফাটলেন প্রধান শিক্ষক

ফরিদপুরের নগরকান্দায় শিক্ষার্থীকে থাপ্পড় দিয়ে কানের পর্দা ফাটিয়ে দেয়ার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের ‍প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার প্রধান শিক্ষকের অপসারণসহ শিক্ষার্থী নির্যাতনের বিচারের দাবিতে ঝাড়ু মিছিল করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর আগে সোমবার উপজেলার চর যশোরদী হাজী আবদুল মজিদ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিনোদন

অভিনয়ের বাইরে আর কি করছেন অহনা?

অভিনয়ের বাইরে আর কি করছেন অহনা?

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অহনা। ক্যারিয়ারে ব্যস্ত সময় কাটাচ্ছেন। তবে তিনি বেশি ব্যস্ত থাকেন ধারাবাহিকে। অবশ্য কিছুদিন আগে এই অভিনেত্রী বলেছিলেন তাকে আর কোনো ধারাবাহিক নাটকে দেখা যাবে না। তারপরেও বর্তমানে তার উল্লেখযোগ্য কয়েকটি ধারাবাহিক টিভিতে সম্প্রচার হচ্ছে। অহনার অভিনীত ধারাবাহিকগুলো হলো, ‘রসের হাঁড়ি’, ‘ছায়াবিবি’, ‘লাকি থার্টিন’ ও ‘কমেডি-৪২০’। এছাড়াও সম্প্রতি বৈশাখী টিভিতে প্রচার শুরু হয়েছে তার অভিনীত নতুন ধারাবাহিক নাটক ‘বউ শাশুড়ি’। পারিবারিক গল্পের এই নাটকটি নির্মাণ করেছেন আকাশ রঞ্জন।

জাতীয়

ঢাকা-নারায়ণগঞ্জ-সিলেট-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল শুরু

ঢাকা-নারায়ণগঞ্জ-সিলেট-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল শুরু

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে ডাকা ধর্মঘট স্থগিত করায় ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল শুরু হয়েছে।

ভ্রমণ

এই শীতে ঘুরে আসুন চায়ের রাজধানীতে পর্ব-১

এই শীতে ঘুরে আসুন চায়ের রাজধানীতে পর্ব-১

যত দূর চোখ যায় কেবল সবুজের হাতছানি। চা বাগানের সারি সারি টিলা, আঁকাবাঁকা পাহাড়ি পথ আর ঘন সবুজ অরণ্যের অপরূপ সৌন্দর্য যে কাউকে আকৃষ্ট করে। তাই পর্যটকরা বার বার ছুটে যায় চায়ের রাজধানীখ্যাত শ্রীমঙ্গলের চিরসবুজের শোভা আর বৃষ্টিস্নাত পাহাড়ি সৌন্দর্য দেখতে। ৯২টি চা বাগানের সতেজ সবুজ পাতায় পূর্ণ হয়ে আছে মৌলভীবাজার জেলার নিসর্গশোভা। পর্যটনকেন্দ্র হিসেবে এবং চায়ের রাজধানী হিসেবে মৌলভীবাজার জেলার খ্যাতি সর্বত্রই ছড়িয়ে পড়েছে। নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্য আর নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি এই মৌলভীবাজারে বেড়াতে যাওয়ার এখনই সময়।