• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬
একাদশ জাতীয় সংসদ নির্বাচন

তফসিল ঘোষণার পর প্রচারণায় সরব ছাত্রলীগ

তফসিল ঘোষণার পর প্রচারণায় সরব ছাত্রলীগ

সেন্ট্রাল ডেস্ক০৯ নভেম্বর ২০১৮, ০৫:২৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

তফসিল ঘোষণার পর থেকেই নৌকা প্রতীকে প্রচারণায় নেমেছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় আনন্দ মিছিলসহ নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করছেন তারা। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে নৌকা প্রতীকে ভোট প্রার্থনায় সবর হয়ে উঠেছেন। কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল নেতাকর্মীরা নিজের ফেসবুক আইডিতে ‘২৩ তারিখ সারাদিন, নৌকা মার্কায় ভোট দিন’ এমন স্লোগানে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। 
 
বৃহস্পতিবার সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। ওই তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর (রোববার) জাতীয় সংসদ সদস্য নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর। এমন ঘোষণার পরই বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী তার ফেসবুক আইডি থেকে একটি ব্যানার পোস্ট করেন। 
 
যাতে লেখা রয়েছে, ‘আমার মার্কা নৌকা’, ‘২৩ তারিখ সারাদিন, নৌকা মার্কায় ভোট দিন’। এছাড়াও নির্বাচনের তারিখ, মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ, প্রত্যাহারের তারিখ উল্লেখ রয়েছে।
 
সংগঠনের শীর্ষ নেতার এমন পোস্টের পর তৃণমূল নেতাকর্মীরাও নিজের আইডিতে সেই পোস্ট শেয়ার করেছেন। শুক্রবার বিকেল ৪টা পর্যন্ত ওই পোস্টে লাইক দিয়েছেন ৬ হাজার ৩০০ জন। কমেন্ট করেছেন ৯৪১ জন এবং পোস্টটি শেয়ার করেছেন ৫৮১ জন নেতাকর্মী।
 
কামাল খান নামের একজন তার কমেন্টে লিখেছেন, ‘Golam Rabbani ভাই, হাতে সময় ৪৫ দিন। দেশরত্ন শেখ হাসিনার দূরদর্শিতা ও সকল উন্নয়নের চিত্র জনগণের সামনে সচিত্র তুলে ধরতে এবং সাংগঠনিকভাবে ছাত্রলীগের অগ্রণী ভুমিকা রাখতে সারা দেশে আপনার নেতৃত্বে অবিলম্বে কেন্দ্রীয় নির্বাচনী টিম গঠন করা উচিত। তৃণমূলের সাথে সমন্বয় করতে কেন্দ্রীয় নেতাদের দিয়ে আসনভিত্তিক টিম গঠনও জরুরি। ইউনিটভিত্তিক সন্ত্রাস প্রতিরোধ কমিটিও করা যায়। ২০১৩ সালের নির্বাচনী অভিজ্ঞ ছাত্রলীগ নেতা কর্মীদের নিয়ে দ্রুত নির্বাচনী মাঠ গুছানো উচিত।’
 
বিথী আক্তার নামের একজন নির্বাচনে তারিখ, মনোনয়নপত্র দাখিল, বাছাই, প্রার্থিতা প্রত্যাহার, ভোট কেন্দ্রসহ নানা তথ্য তুলে ধরেছেন। 
 
মুশফিকুল ইসলাম নামের একজন লিখেছেন, ‘২৩ ডিসেম্বরের সারাদিন উন্নয়ন ও সফলতার একমাত্র মার্কা নৌকায় ভোট দিন। শেখ হাসিনার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন। ছাত্রলীগের সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন। আপনার আমার মার্কা, নৌকা মার্কা। উন্নয়ন বহিতে থাক, নৌকা মার্কা জিতেই যাক। আপনার একমাত্র ভোটটি আস্থা ও ভালোবাসার প্রতীক নৌকা মার্কায় দিন।’
 
এ ব্যাপারে সদ্য সাবেক সিলেট মহানগর ছাত্রলীগ সভাপতি আব্দুল বাছিত রুম্মান বাংলাদেশ টাইমসকে বলেন, ‘তফসিল ঘোষণার পর নগরীতে আনন্দ মিছিল করা হয়েছে। এছাড়াও নৌকা প্রতীকে ভোট চাইতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে সবর থাকার নির্দেশনা দেয়া হয়েছে। প্রতীক বরাদ্দের পর ছাত্রলীগ নেতাকর্মীরা ঘরে ঘরে গিয়ে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করবে।’
 
এদিকে, শুক্রবার সকাল থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। সকাল ১০টার দিকে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগের কার্যালয়ের নতুন ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মনোনয়ন সংগ্রহের মাধ্যমে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষে ফরম কিনেছেন আ স ম ফিরোজ।
জাতীয় হ্যান্ডবল দলের গোলকিপার সোহান সড়ক দুর্ঘটনায় নিহত

জাতীয় হ্যান্ডবল দলের গোলকিপার সোহান সড়ক দুর্ঘটনায় নিহত

জাতীয় হ্যান্ডবল দলে গোলকিপার সোহানুর রহমান সোহান সড়ক দুর্ঘটনায় নিহত

করোনাভাইরাস নিয়ে ঘাবড়ানোর কিছু নেই, তবে লক্ষণ জেনে রাখা ভালো

করোনাভাইরাস নিয়ে ঘাবড়ানোর কিছু নেই, তবে লক্ষণ জেনে রাখা ভালো

বিশ্ব স্বাস্থ্য সংস্থা নোভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে আতঙ্কিত হওয়ার বিরুদ্ধে

টবে কমলা চাষ পদ্ধতি ও পরিচর্যা

টবে কমলা চাষ পদ্ধতি ও পরিচর্যা

নাস্তার টেবিলে ফল হিসেবে কমলার বিকল্প নেই। ফলটি ভিটামিন-সি এর

আন্তর্জাতিক

করোনাভাইরাসের চিকিৎসা দিতে বিয়ে বাতিল করা সেই চিকিৎসকের মৃত্যু

করোনাভাইরাসের চিকিৎসা দিতে বিয়ে বাতিল করা সেই চিকিৎসকের মৃত্যু

এবার মৃত্যুর মিছিলে নাম উঠলো করোনাভাইরাসের চিকিৎসা দিতে গিয়ে নিজের বিয়ে বাতিল করা সেই চিকিৎসকের। ২৯ বছর বয়সী ওই চিকিৎসকের নাম পেং শিনহুয়া। তিনি শিয়াংজিয়া ডিস্ট্রিক্ট ফার্স্ট পিপলস হাসপাতালের রেসপিরেটরি এ্যান্ড ক্রিটিকাল কেয়ার বিভাগের চিকিৎসক ছিলেন।

আন্তর্জাতিক

করোনাভাইরাস সংক্রমণ : ভয়াবহ লোকসানে বিমান খাত

করোনাভাইরাস সংক্রমণ : ভয়াবহ লোকসানে বিমান খাত

করোনাভাইরাস সংক্রমণের পরপরই চীন গামী আন্তর্জাতিক বিমান ফ্লাইট বন্ধ করে দিয়েছে অধিকাংশ দেশ। এমনকি চীনের অভ্যন্তরীণ বিমান সেবা থেকে বিচ্ছিন্ন রয়েছে করোনাভাইরাসের উৎসস্থান খ্যাত শহর উহান। এতে চরম লোকসানের মধ্যে পড়েছে বিমান খাত।

জাতীয়

বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করতে কাজ করছে সরকার : তথ্যমন্ত্রী

বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করতে কাজ করছে সরকার : তথ্যমন্ত্রী

সরকার বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে নিবন্ধিত করার জন্য কাজ করছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে প্রভাতফেরী শেষে তিনি এমন্তব্য করেন

জাতীয়

স্বপ্নের পদ্মাসেতুর ৩৭৫০ মিটার দৃশ্যমান

স্বপ্নের পদ্মাসেতুর ৩৭৫০ মিটার দৃশ্যমান

স্বপ্নের পদ্মাসেতু দিনদিন আরও স্পষ্ট হয়ে দৃশ্যমান হচ্ছে। প্রতিদিনই বদলে যাচ্ছে সেতুর চেহারা। সর্বশেষ শুক্রবার পদ্মাসেতুর ২৫তম স্প্যান স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে। এর মধ্যদিয়ে মুল সেতুর প্রায় ৩ হাজার ৭৫০ মিটার দৃশ্যমান হয়েছে।

জাতীয়

মোটরসাইকেল পাল্লা দিতে গিয়ে সড়কে নিহত ২

মোটরসাইকেল পাল্লা দিতে গিয়ে সড়কে নিহত ২

বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেতাসহ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন রিবল মাহমুদ খান রাজ ও সাইফুল ইসলাম। বৃহস্পতিবার রাতে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নের সাইক্ষ্যা ব্রিজের ওপর এঘটনা ঘটে।

শিল্প ও সাহিত্য

আমিও ভালবাসি তোমায়

আমিও ভালবাসি তোমায়

প্রিয়তা, মনে আছে সেদিনের কথা? বলেছিলে আমার মায়ের বাংলা ভাষায় তুমি আমায় ভালোবাস।