• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭
একাদশ জাতীয় সংসদ নির্বাচন

তফসিল ঘোষণার পর প্রচারণায় সরব ছাত্রলীগ

তফসিল ঘোষণার পর প্রচারণায় সরব ছাত্রলীগ

সেন্ট্রাল ডেস্ক০৯ নভেম্বর ২০১৮, ০৫:২৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

তফসিল ঘোষণার পর থেকেই নৌকা প্রতীকে প্রচারণায় নেমেছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় আনন্দ মিছিলসহ নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করছেন তারা। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে নৌকা প্রতীকে ভোট প্রার্থনায় সবর হয়ে উঠেছেন। কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল নেতাকর্মীরা নিজের ফেসবুক আইডিতে ‘২৩ তারিখ সারাদিন, নৌকা মার্কায় ভোট দিন’ এমন স্লোগানে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। 
 
বৃহস্পতিবার সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। ওই তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর (রোববার) জাতীয় সংসদ সদস্য নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর। এমন ঘোষণার পরই বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী তার ফেসবুক আইডি থেকে একটি ব্যানার পোস্ট করেন। 
 
যাতে লেখা রয়েছে, ‘আমার মার্কা নৌকা’, ‘২৩ তারিখ সারাদিন, নৌকা মার্কায় ভোট দিন’। এছাড়াও নির্বাচনের তারিখ, মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ, প্রত্যাহারের তারিখ উল্লেখ রয়েছে।
 
সংগঠনের শীর্ষ নেতার এমন পোস্টের পর তৃণমূল নেতাকর্মীরাও নিজের আইডিতে সেই পোস্ট শেয়ার করেছেন। শুক্রবার বিকেল ৪টা পর্যন্ত ওই পোস্টে লাইক দিয়েছেন ৬ হাজার ৩০০ জন। কমেন্ট করেছেন ৯৪১ জন এবং পোস্টটি শেয়ার করেছেন ৫৮১ জন নেতাকর্মী।
 
কামাল খান নামের একজন তার কমেন্টে লিখেছেন, ‘Golam Rabbani ভাই, হাতে সময় ৪৫ দিন। দেশরত্ন শেখ হাসিনার দূরদর্শিতা ও সকল উন্নয়নের চিত্র জনগণের সামনে সচিত্র তুলে ধরতে এবং সাংগঠনিকভাবে ছাত্রলীগের অগ্রণী ভুমিকা রাখতে সারা দেশে আপনার নেতৃত্বে অবিলম্বে কেন্দ্রীয় নির্বাচনী টিম গঠন করা উচিত। তৃণমূলের সাথে সমন্বয় করতে কেন্দ্রীয় নেতাদের দিয়ে আসনভিত্তিক টিম গঠনও জরুরি। ইউনিটভিত্তিক সন্ত্রাস প্রতিরোধ কমিটিও করা যায়। ২০১৩ সালের নির্বাচনী অভিজ্ঞ ছাত্রলীগ নেতা কর্মীদের নিয়ে দ্রুত নির্বাচনী মাঠ গুছানো উচিত।’
 
বিথী আক্তার নামের একজন নির্বাচনে তারিখ, মনোনয়নপত্র দাখিল, বাছাই, প্রার্থিতা প্রত্যাহার, ভোট কেন্দ্রসহ নানা তথ্য তুলে ধরেছেন। 
 
মুশফিকুল ইসলাম নামের একজন লিখেছেন, ‘২৩ ডিসেম্বরের সারাদিন উন্নয়ন ও সফলতার একমাত্র মার্কা নৌকায় ভোট দিন। শেখ হাসিনার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন। ছাত্রলীগের সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন। আপনার আমার মার্কা, নৌকা মার্কা। উন্নয়ন বহিতে থাক, নৌকা মার্কা জিতেই যাক। আপনার একমাত্র ভোটটি আস্থা ও ভালোবাসার প্রতীক নৌকা মার্কায় দিন।’
 
এ ব্যাপারে সদ্য সাবেক সিলেট মহানগর ছাত্রলীগ সভাপতি আব্দুল বাছিত রুম্মান বাংলাদেশ টাইমসকে বলেন, ‘তফসিল ঘোষণার পর নগরীতে আনন্দ মিছিল করা হয়েছে। এছাড়াও নৌকা প্রতীকে ভোট চাইতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে সবর থাকার নির্দেশনা দেয়া হয়েছে। প্রতীক বরাদ্দের পর ছাত্রলীগ নেতাকর্মীরা ঘরে ঘরে গিয়ে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করবে।’
 
এদিকে, শুক্রবার সকাল থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। সকাল ১০টার দিকে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগের কার্যালয়ের নতুন ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মনোনয়ন সংগ্রহের মাধ্যমে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষে ফরম কিনেছেন আ স ম ফিরোজ।
ধর্ষিত ছাত্রীর বয়ান : নুর ভণ্ড, লজ্জা হচ্ছে তাকে ভোট দিয়েছিলাম!

ধর্ষিত ছাত্রীর বয়ান : নুর ভণ্ড, লজ্জা হচ্ছে তাকে ভোট দিয়েছিলাম!

ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী অভিযোগ করেছেন ডাকসুর সাবেক ভিপি

জাতির পিতার ঘাতকরা দেশ অস্থিতিশীল করতে চায় : প্রধানমন্ত্রী

জাতির পিতার ঘাতকরা দেশ অস্থিতিশীল করতে চায় : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার পাশাপাশি বর্তমান সরকারকে

লন্ডনে আসামির গুলিতে পুলিশ কর্মকর্তা নিহত

লন্ডনে আসামির গুলিতে পুলিশ কর্মকর্তা নিহত

লন্ডনে থানার ভিতরে আসামির গুলিতে এক ব্রিটিশ পুলিশ কর্মকর্তা নিহত

জাতীয়

মাকে বাড়িছাড়া করলেন সন্তান, নৌকার নিচে মানবেতর জীবন

মাকে বাড়িছাড়া করলেন সন্তান, নৌকার নিচে মানবেতর জীবন

দুই বছর আগে ছেলেরা তার কাছ থেকে জমি লিখে নিয়ে তাকে বাড়ি থেকে বের করে দিয়েছেন। কোনো ছেলেই এখন আর তার খোঁজখবর নেন না। তাই এসএম সুলতানের নৌকার নিচে একপাশে কোনো ভাবে দিন কাটাচ্ছেন মায়া রাণী কুন্ডু।

রাজনীতি

ষড়যন্ত্র করে অবৈধভাবে ক্ষমতায় যেতে চায় বিএনপি : ওবায়দুল কাদের

ষড়যন্ত্র করে অবৈধভাবে ক্ষমতায় যেতে চায় বিএনপি : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা মহামারীর মধ্যে বিএনপি-জামায়াত জনগনের পাশে না দাড়িয়ে ষড়যন্ত্র শুরু করেছে। তারা অবৈধ চোরাগলি পথে ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে। বিএনপির এধরণের ষড়যন্ত্রের তথ্য গোয়েন্দারা সরকারকে জানিয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি

করোনায় চিকিৎসা দিতে সক্ষম বিশ্ববিদ্যালয় ছাত্রীদের রোবট!

করোনায় চিকিৎসা দিতে সক্ষম বিশ্ববিদ্যালয় ছাত্রীদের রোবট!

রোগীদের সেবা দেয়ার জন্য রোবট তৈরি করে চমক দেখিয়েছেন গণ বিশ্ববিদ্যালয়ের ৪ ছাত্রী। কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের শেষ

বিজ্ঞান ও প্রযুক্তি

হুয়াওয়ের গবেষণাগারে ভয়াবহ অগ্নিকান্ড

হুয়াওয়ের গবেষণাগারে ভয়াবহ অগ্নিকান্ড

চীন ভিত্তিক টেলিকমিউনিকেশন যন্ত্রাংশ নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে’র একটি গবেষণাকেন্দ্রে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার স্থানীয় সময় বিকালে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

জাতীয়

করোনায় প্রাণ গেল আরও ২১ জনের, নতুন আক্রান্ত ১৩৮৩

করোনায় প্রাণ গেল আরও ২১ জনের, নতুন আক্রান্ত ১৩৮৩

দেশে করোনায় গত ২৪ ঘন্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৪ জন পুরুষ ও ৭ জন নারী। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের মোট সংখ্যা দাড়াল ৫ হাজার ৯৩ জন।

স্বাস্থ্য

ঘরোয়া উপায়ে কফ থেকে মুক্তি

ঘরোয়া উপায়ে কফ থেকে মুক্তি

আপনি চাইলেই সে অর্থে সর্দি জ্বর বা ফ্লু চিকিৎসা করতে পারবেন না, তবে এসব রোগের উপসর্গ হিসেবে দেখা দেয়া কফ, কাশি এবং গলা ব্যথা উপশম করতে পারবেন।