মহিলা শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেলেন যারা

মহিলা শ্রমিক লীগের ৩৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৯ অক্টোবর) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের তালিকা তুলে দেয়া হয়।

এর আগে ২০১৯ সালের ১২ অক্টোবর অনুষ্ঠিত সম্মেলনে সভাপতি হিসেবে সুরাইয়া আক্তার ও সাধারণ সম্পাদক হিসেবে কাজী রহিমা আক্তার সাথী নির্বাচিত হন। এছাড়া শামসুন নাহার ভূঁইয়া কার্যকরী সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেলেন যারা-

সহ-সভাপতি হয়েছেন- সুলতানা আনোয়ারা, সৈয়দা খালেদা বেগম, খালেদা আফরোজ বিউটি, আফরোজা ফাতেমা, হেলেনা করিম, রোজিনা পারভীন, নাজমা বেগম, মেহেরুন্নেসা বিউটি, পুষ্প আক্তার ও নাসরিন আক্তার।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন- সৈয়দা খায়রুন নাহার তামরীন, জিনাত রেহানা নাসরিন ও সৈয়দা রোকেয়া আফরোজা। যুগ্ম সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন সেলিনা আক্তার, শাহনাজ বেগম শেফালী ও সৈয়দা নাসিমা আক্তার।

অন্যান্য পদ পেলেন যারা- প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আজরা জেবিন, দপ্তর সম্পাদক পদে নূরুন নাহার বেগম, অর্থ বিষয়ক সম্পাক পদে সোগরা খাতুন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে রোকসানা পারভিন রুবা, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক পদে ফাতেমা তুজ জোহরা মনোনীত হয়েছেন।

আইন ও দর কষাকষি বিষয়ক সম্পাদক হিসেবে প্রমীলা পোদ্দার, শ্রমিক কল্যাণ সম্পাদক হিসেবে সাবিনা সুলতানা, ট্রেড ইউনিয়ন সম্পাদক হিসেবে সোহেলী আফরোজ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক হিসেবে লুবনা নাজনিন সুলতানা, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক হিসেবে সাবিনা নূর, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে তাসলিমা আকন্দ (সীমা) মনোনীত হয়েছেন।

কমিটিতে নির্বাহী সদস্যদের মধ্যে রয়েছেন রুমা বেগম, মাকসুদা বেগম, ইসমত আরা খানম লিপি, সামসুন্নাহার ও নাসরিন চৌধুরী।

প্রসঙ্গত, ২০০৪ সালের ৩১ মার্চ মহিলা শ্রমিকদের সংগঠিত করার লক্ষ্য নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

 

টাইমস/এসএন

Share this news on: