‘ভোট ডাকাতির’ নির্বাচন দেশে-বিদেশে গ্রহণযোগ্যতা পায়নি: রিজভী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘ভোট ডাকাতির’ নির্বাচন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সংসদ নির্বাচনের মতো সিটি করপোরেশন নির্বাচনও সুষ্ঠু হবে সিইসি’র এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, তার (সিইসি) এ বক্তব্য দেশ থেকে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংসের গভীর নীলনকশা। একাদশ জাতীয় সংসদের ‘ভোট ডাকাতির’ নির্বাচন দেশে-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি।

সিইসিকে ‘মহাভোট ডাকাতির’ আয়োজক অ্যাখ্যায়িত করে বিএনপির এই নেতা বলেন, সিইসি পুনরায় একইভাবে উপজেলা ও সিটি করপোরেশন নির্বাচনের ঘোষণা দিয়ে ভাঁড়ে পরিণত হয়েছেন।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ কারাবন্দি হাজার হাজার নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবি জানান রিজভী। তিনি বলেন, খালেদা জিয়ার জামিন নিয়ে যেন ‘লুকোচুরি’ খেলা হচ্ছে। এক মামলায় জামিন নিলে অন্য মামলায় জামিন বাতিল করা হচ্ছে। হাইকোর্ট জামিন দিলে আপিল বিভাগ আবার জামিন স্থগিত করছেন।

তিনি আরও বলেন, যেসব মামলায় অন্যরা জামিনে রয়েছেন, সেখানে খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। এমনকি প্রতিহিংসার বশবর্তী হয়ে তাকে চিকিৎসাসেবা পর্যন্ত দিতে সুযোগ দিচ্ছে না সরকার।

প্রশাসন, বিচার, নির্বাচন কমিশনকে সম্পূর্ণ নিয়ন্ত্রণে নেওয়া এবং ৩০ ডিসেম্বর ভুয়া ভোটের নির্বাচন অনুষ্ঠান একই সূত্রে গাঁথা বলে অভিযোগ করেন তিনি।

 

টাইমস/এইচইউ

Share this news on: