• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬

কাদেরকে বিএনপির উপদেষ্টা হওয়ার আহ্বান রিজভীর

কাদেরকে বিএনপির উপদেষ্টা হওয়ার আহ্বান রিজভীর

নিজস্ব প্রতিবেদক০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:১১পিএম, ঢাকা-বাংলাদেশ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বিএনপিতে যোগ দিয়ে উপদেষ্টার পদ গ্রহণের আহ্বান জানিয়েছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ওবায়দুল কাদের এখন স্বেচ্ছায় বিএনপির উপদেষ্টা হতে চলেছেন। খামাখা আওয়ামী লীগে থেকে তার লাভ কি? বরং ওবায়দুল কাদেরকে বিএনপিতে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি, বিএনপির দরজা খোলা আছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রতিনিয়ত বিএনপিকে উপদেশ দিচ্ছেন। সভা-সমিতি, মঞ্চ, গণমাধ্যম ও ব্রিফিংয়ে বিএনপির কি করা উচিত, বিএনপির পরিণতি কি হবে, বিএনপি নির্বাচনভীতিতে ভুগছে, বিএনপি সংসদে যোগ দেবে ইত্যাদি নানা কথার ‘খই ফুটাচ্ছেন’ প্রতিদিন।

তিনি বলেন, সরকারের প্রভাবশালী মন্ত্রী হিসেবে ওবায়দুল কাদের ‘শালীনতা’, ‘ভব্যতার গুণমান’ বিবেচনা না করে বিএনপির বিরুদ্ধে ক্রমাগত উপদেশের ভাঙা টেপ রেকর্ড বাজিয়েই চলেছেন।

বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা তলেতলে বিএনপির সঙ্গে যোগাযোগ শুরু করেছে দাবি করে তিনি বলেন,
‘অনাচারের’ পাহাড়সমান স্তূপে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ভীতসন্ত্রস্ত, কখন কি হয় আতঙ্কে তাদের সারা দিন কাটে। নিজেদের ভবিষ্যৎ নিয়ে আওয়ামী নেতা-কর্মীরা আসলেই উদ্বিগ্ন। ক্ষমতার বৃক্ষ ‘উপড়ে’ যাওয়ার পর অনাগত ভবিষ্যৎ নিয়ে আওয়ামী লীগ নেতা-কর্মীরা গভীর দুশ্চিন্তার মধ্যে দিন কাটাচ্ছেন। সে জন্য স্বেচ্ছায় বিএনপির উপদেষ্টার আসনে বসতে চাইছেন ওবায়দুল কাদেরসহ অন্য নেতারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে তিনি বলেন, বিএনপি সংসদে না গেলেও প্রতিনিয়ত বিএনপি ও জিয়া পরিবারকে নিয়ে সংসদে বিষাদেগার করছেন প্রধানমন্ত্রী। সবার বাক্‌স্বাধীনতা কেড়ে নিয়ে একাই লাগামহীন কথাবার্তা বলেন প্রধানমন্ত্রী। বিরোধী দলকে কারাগারে ঢুকিয়ে নির্বাচনী ময়দান শূন্য করার পর বিজয় তো প্রত্যাশিত হবেই।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করে বিএনপির এই নেতা বলেন, বিএনপির চেয়ারপারসন, তিনবারের প্রধানমন্ত্রী, গণমানুষের নেত্রী, গণতন্ত্রের প্রতীক ও গণতন্ত্রের মা খালেদা জিয়াকে প্রতিহিংসা পূরণের সাজা দেওয়ার এক বছর পূর্ণ হলো। চরম অবিচার আর অন্যায়ের আঘাতে খালেদা জিয়াকে কারাবন্দী করা হয়েছে। এটি ছিল রাজনৈতিক প্রতিহিংসার সাজা।

সংবাদ সম্মেলনে রিজভী জানান, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সারা দেশে বিএনপির বন্দী নেতা-কর্মীদের মুক্তির দাবিতে শুক্রবার বেলা আড়াইটায় ঢাকার রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের বাংলাদেশ মিলনায়তনে বিএনপির উদ্যোগে প্রতিবাদ কর্মসূচি পালিত হবে।

এছাড়া ৯ ফেব্রুয়ারি ঢাকা মহানগর বাদে দেশব্যাপী একই দাবিতে প্রতিবাদ কর্মসূচি পালিত হবে বলেও জানান রিজভী।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নাজমুল হক নান্নু, সাহিদা রফিক, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

 

টাইমস/এইচইউ

ভালুকায় ট্রাকের পেছনে পিকআপের ধাক্কা, চালকসহ নিহত ২

ভালুকায় ট্রাকের পেছনে পিকআপের ধাক্কা, চালকসহ নিহত ২

ময়মনসিংহের ভালুকা উপজেলায় বালুবোঝাই ট্রাকের পেছনে মুরগিবাহী ট্রাকের ধাক্কায় পিকআপের

বগুড়ায় প্রকাশ্যে স্বেচ্ছাসেবক দল কর্মীকে কুপিয়ে হত্যা

বগুড়ায় প্রকাশ্যে স্বেচ্ছাসেবক দল কর্মীকে কুপিয়ে হত্যা

বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের এক কর্মীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়েছে।

মুজিববর্ষ: ভোলায় ২৫২৩ গৃহহীন পরিবার পেল নতুন ঘর

মুজিববর্ষ: ভোলায় ২৫২৩ গৃহহীন পরিবার পেল নতুন ঘর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে ঘোষিত মুজিববর্ষ

জাতীয়

মিরসরাইয়ে দুই কাভার্ডভ্যানের সংঘর্ষে একজন নিহত

মিরসরাইয়ে দুই কাভার্ডভ্যানের সংঘর্ষে একজন নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ে দুই কাভার্ডভ্যানের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে উপজেলার ঠাকুরদিঘী এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। বলে পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়। নিহতের নাম মো. ইসমাইল (২৩)। সে কাভার্ডভ্যান চালকের হেলপার ছিল।

লাইফস্টাইল

টেবিলে রাখা সবুজ উদ্ভিদ কমাবে কর্মক্ষেত্রের চাপ

টেবিলে রাখা সবুজ উদ্ভিদ কমাবে কর্মক্ষেত্রের চাপ

অফিসের নিয়মিত কাজ কি আপনাকে উদ্বিগ্ন কিংবা হতাশ করে তোলে? কাজের সময়সীমা এবং কর্তৃপক্ষের ডাকা সভাগুলি কি আপনার হৃৎস্পন্দন বাড়িয়ে দেয়? আশ্চর্যের বিষয় হল, আপনার ডেস্কের ডানদিকে পাত্রে রাখা একটি উদ্ভিদ আপনার দৈনন্দিন দুর্ভোগের প্রতিকার করতে কিছুটা হলেও সহায়তা করতে পারে।

জাতীয়

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন

সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

স্বাস্থ্য

হজম ক্ষমতা বাড়ায় গরম মশলা

হজম ক্ষমতা বাড়ায় গরম মশলা

গরম মশলা আমাদের অতি পরিচিত। মাংস রান্না থেকে শুরু করে বিভিন্ন রান্নায় এর বাহারি ব্যবহার রয়েছে। গরম মশলা খাবারের স্বাদ বাড়ায়, সে কথা সবার জানা। তবে, এর স্বাস্থ্যকর অনেক গুনের কথাই আমরা হয়তো জানি না। আবার অনেকে ভেবে থাকেন এই মশলা আমাদের পেটের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। বাস্তবতা হলো- গরম মশলায় থাকা অ্যান্টিঅক্সিডেন্ট হজমজনিত সমস্যা নিরাময়ের পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।

আন্তর্জাতিক

ভারতে ভালো ব্যবহার পায়নি ট্রাম্প!

ভারতে ভালো ব্যবহার পায়নি ট্রাম্প!

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। এবার ভারতকে নিয়েও সমালোচনা করতে ছাড়েননি তিনি। জানিয়েছেন, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভালো পাইলেও ভারত থেকে খুব একটা ভালো ব্যবহার পাননি তিনি।

বিনোদন

শাকিব সুদর্শন, তবে জনপ্রিয়তায় এগিয়ে হিরো আলম!

শাকিব সুদর্শন, তবে জনপ্রিয়তায় এগিয়ে হিরো আলম!

শাকিব সুদর্শন তবে জনপ্রিয়তায় এগিয়ে হিরো আলম! অবাক হচ্ছেন? হওয়ার কিছুই নেই। এটা আমার কথা না, এমন মন্তব্য করেছেন পরিচালক এ আর মুকুল নেত্রবাদী।