• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

ইডেনের ঘণ্টা বাজালেন সাকিব (ভিডিও)

ইডেনের ঘণ্টা বাজালেন সাকিব (ভিডিও)

স্পোর্টস ডেস্ক২৪ মার্চ ২০১৯, ০৯:০২পিএম, ঢাকা-বাংলাদেশ।

ইডেন গার্ডেনে ২০১৬ সাল থেকে ম্যাচ শুরু হওয়ার আগে বাজানোর প্রচলন হয়। সেখানে প্রথম ঘণ্টা বাজিয়েছিলেন ভারতীয় কিংবদন্তি কপিল দেব। কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের খেলার আগেও সেই ধারা বজায় রাখা হয়েছে। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতে নামা সাকিব আল হাসান প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে ঘণ্টাটি বাজিয়েছেন।

রোববার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্সের মধ্যকার ম্যাচের আগে অগণিত দর্শকদের সামনে ঘণ্টা বাজান সাকিব। আনন্দ উচ্ছ্বাসের সঙ্গে তাকে হাততালি দিয়ে শুভেচ্ছা জানান দর্শকরাও।

সাকিবের জন্য এই ম্যাচটি বিশেষই। একে তো আজ তার জন্মদিন, আর এ ম্যাচ দিয়েই বিপিএলের পর মাঠে ফিরেছেন বাংলাদেশি অলরাউন্ডার। আর সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেওয়ার আগে ছয় মৌসুম কলকাতার দলে খেলেছেন সাকিব। দুইবার দলকে করেছেন চ্যাম্পিয়নও।

প্রসঙ্গত, ২০১৬ সালে কলকাতার ইডেন গার্ডেনের ঐতিহ্য ধরে রাখতে ঘণ্টা বাজিয়ে টেস্ট শুরুর উদ্যোগ নেয় ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রধান সৌরভ গাঙ্গুলী। এরপর ইডেন গার্ডেনসে ম্যাচ শুরুর আগে রীতি অনুসারে ঘণ্টা বাজানো হয়। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচে ঘণ্টা বাজিয়ে ইডেন গার্ডেন্সে ঘণ্টার প্রচলন করেছিলেন।

 

 

টাইমস/এএস/জেডটি

চট্টগ্রামে করোনায় ডা. মুহিদুল হাসানের মৃত্যু

চট্টগ্রামে করোনায় ডা. মুহিদুল হাসানের মৃত্যু

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ইমারজেন্সি

স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব আব্দুল মান্নান

স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব আব্দুল মান্নান

স্বাস্থ্য মন্ত্রণালের স্বাস্থ্যসেবা বিভাগে নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন ভূমি

করোনায় চট্টগ্রামে দুই নারীর মৃত্যু

করোনায় চট্টগ্রামে দুই নারীর মৃত্যু

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত দুই নারীর মৃত্যু হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালে

আন্তর্জাতিক

রক্তচোষা এঁটুলির দাপটে নাজেহাল রাশিয়া

রক্তচোষা এঁটুলির দাপটে নাজেহাল রাশিয়া

করোনাভাইরাসের দাপটে নাজেহাল গোটা বিশ্ব। এরই মাঝে রাশিয়ায় নতুন ত্রাস হিসেবে রক্তচোষা এক পোকার প্রাদুর্ভাব ঘটেছে। এ যেন 'মরার উপর খাড়ার ঘা'। সম্প্রতি সাইবেরিয়ার একটি বিস্তৃত অঞ্চলজুড়ে ছেয়ে গেছে রক্তচোষা এই এঁটুলি পোকা। দেশটিতে এ পোকার কামড়ে এরই মধ্যে আক্রান্ত হয়েছেন ২৫ হাজারের বেশি মানুষ। করোনার আতঙ্কের মাঝেই এই ভয়ংকর এঁটুলির দাপটে তীব্র ভয় বিরাজ করছে রাশিয়ার মানুষজনের মধ্যে।

স্বাস্থ্য

পাকা আমের বরফি খেয়েছেন? জেনে নিন মজার রেসিপি

পাকা আমের বরফি খেয়েছেন? জেনে নিন মজার রেসিপি

কাঁচা কিংবা পাকা, মানুষের কাছে আমের আকর্ষণ সব অবস্থাতেই সমান। কাঁচা আমের ভর্তা-আঁচার, পাকা আমের মোরব্বাসহ আমের তৈরি অনেক রেসিপির কথাই আমরা জানি। কিন্তু আমের তৈরির বরফির কথা শুনেছেন কি? হ্যাঁ আম দিয়ে তৈরি করা যেতে পারে মজার স্বাদের বরফি। তবে এটি কোনো প্রচলিত খাবার রেসিপি নয়, বরং একে পরীক্ষামূলক রেসিপি বা নতুন রেসিপি বলা যেতে পারে।

স্বাস্থ্য

মাস্ক না ফেস শিল্ড, কোনটি বেশি নিরাপদ?

মাস্ক না ফেস শিল্ড, কোনটি বেশি নিরাপদ?

কোভিড-১৯ রোগে আক্রান্তের গ্রাফ ক্রমেই উর্ধমুখী। এর মধ্যেই যেতে হচ্ছে বিভিন্ন অফিস ও ব্যবসা প্রতিষ্ঠান। রাস্তা ও যানবাহনে সামাজিক দূরত্বের মাপকাঠি বজায় থাকছে না বললেই চলে। এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে জানানো হচ্ছে- করোনাভাইরাসের মারণক্ষমতা একটুও কমেনি। কাজেই লকডাউন তোলার পর্যায়ে খুব সতর্ক থাকতে হবে। বাড়তি সতর্কতা হিসেবে অনেকেই মাস্কের উপর স্বচ্ছ প্লাস্টিকের মুখাবরণ বা ফেস শিল্ড পরছেন।

স্বাস্থ্য

বস্তু থেকে সহজে করোনা ছড়ায় না

বস্তু থেকে সহজে করোনা ছড়ায় না

করোনাভাইরাস মূলত মানুষ থেকে মানুষেই ছড়াচ্ছে। কোনো বস্তু বা পৃষ্ঠতল থেকে এই ভাইরাস সহজে ছড়ায় না। এমনটাই জানিয়েছে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থা (সিডিসি)। খবর দ্য ওয়াশিংটন পোস্ট পত্রিকাটি জানায়, ‘কোভিড-১৯ কীভাবে ছড়ায়’ এ সম্পর্কে সিডিসি তাদের ওয়েবসাইটে নির্দেশনা হালনাগাদ করেছে, সেখানে এমন পর্যবেক্ষণ প্রকাশ করেন তারা।

স্বাস্থ্য

করোনার সংক্রমণ কমাতে খুলে দিন ঘরের জানালা

করোনার সংক্রমণ কমাতে খুলে দিন ঘরের জানালা

গোটা বিশ্বে প্রলয় সৃষ্টি করেছে আণুবীক্ষণিক জীব নোভেল করোনাভাইরাস। গুঁড়িয়ে দিচ্ছে মানবজাতির সভ্যতা ও বিজ্ঞানের দম্ভ। এই অবস্থায় করোনার সংক্রমণ হাত থেকে মানুষ নানা সতর্কতামূলক পদক্ষেপ নিচ্ছেন। করোনাভাইরাসের এমন গতিবিধি নিয়ে গবেষকরা নিয়মিতই জানাচ্ছেন নতুন নতুন তথ্য। তাদের মতে, যেখানে বাতাস থাকে সেখানে করোনা সংক্রমণের সম্ভাবনা কম। এ কারণে গাড়িতে এসি না চালিয়ে ভ্রমণ করার পরামর্শ দিয়েছেন তারা।

আন্তর্জাতিক

লাদাখ সীমান্তে ভারতের ভেতর ঢুকে পড়েছে চীনা সেনা

লাদাখ সীমান্তে ভারতের ভেতর ঢুকে পড়েছে চীনা সেনা

বিরোধপূর্ণ পূর্ব লাদাখে চীনা সেনাবাহিনী ভারতের অংশে ঢুকে পড়েছে বলে স্বীকার করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, লাদাখের ওই অঞ্চলটুকু চীন নিজেদের বলে দাবি করলেও মুলত তা অখন্ড ভারতের অংশ।