‌‌‌‌‌ ‌‘অবসরের সিদ্ধান্ত নিতে দুই মাস সময় চেয়েছে মাশরাফি’

অবসরের জন্য দুইমাসের সময় চেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শনিবার বাংলাদেশ দলের হেড কোচের নাম ঘোষণার পর এ কথা জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

নাজমুল হাসান পাপন বলেন, তার অবসর ভাবনা জানতে আর নতুন কোচের কথা জানাতে ডাকা হয়েছিল মাশরাফিকে, মাশরাফি এসেছিল দুই কারণে। সাকিবের সঙ্গে আমাদের পরশু দিনের আগের দিন কথা হয়েছে, আমার সঙ্গে ও বসেছিল। ওর সঙ্গে আমি কোচ নিয়ে আলাপ করেছি। যেহেতু সে একজন অধিনায়ক। মাশরাফিও একজন অধিনায়ক তাকেও তাই জানানো হলো।

বিসিবি প্রধান বলেন, মাশরাফির সঙ্গে আমার অনেকক্ষণ কথা হয়েছে। অবসরের সিদ্ধান্ত নিতে সামনে দুই মাস সময় চেয়েছে সে। এখন সময়ই সবকিছু বলে দেবে। সম্মানের সহিত আমরা ক্রিকেটারদের বিদায় দিতে চাই। তবে কখন বিদায় নিলে নিজেদের জন্য ভালো হবে, তা খেলোয়াড়দেরই ঠিক করতে হবে।

তিনি বলেন, বিসিবি নীতিগতভাবে মাশরাফিকে অবসরের সুযোগ করে দিতে বদ্ধপরিকর এবং সে সুযোগ করে দিতেই জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানানোর চিন্তা। তিন জাতি টি-টোয়েন্টি টুর্নামেন্টের পাশাপাশি জিম্বাবুয়ের সাথে খেলে যাতে মাশরাফি অবসরের ঘোষণা দিতে পারেন- সে ব্যবস্থা করাই হলো এ আমন্ত্রণের উদ্দেশ্য।

ক্যারিয়ারের অন্তিমে পৌঁছে যাওয়ায় কয়েকমাস থেকেই অবসর নিয়ে আলোচনায় বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। গুঞ্জন ছিল বিশ্বকাপের পর পরই আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেবেন তিনি। তবে মাশরাফি এই ব্যাপারে কখনই স্পষ্ট করে কিছু বলেননি। বিশ্বকাপের পরই শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল তার। কিন্তু চোটের কারণে যেতে পারেননি। আগামী বছর মে মাসের আগে টাইগারদের কোনো ওয়ানডেই নেই। তবে ওয়ানডে অধিনায়ক না চাওয়ায় তা আর হচ্ছে না।

 

টাইমস/এইচইউ

Share this news on: