আবরার হত্যার বিচার দাবিতে একাই অবস্থান নিলেন চবি শিক্ষার্থী

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে একাই অবস্থান কর্মসূচী পালন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থী।

মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে চার ঘণ্টা অবস্থান করেন তিনি।

পূজার ছুটিতে বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। তাই প্রতিবাদ জানাতে একাই শহীদ মিনারে অবস্থান নেন খালেদ সাইফুল্লাহ নামে ওই শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

কয়েকটি প্ল্যাকার্ড হাতে অবস্থান নেন খালিদ। সেগুলোতে লেখা ছিল- ‘আবরার তো নেই, আমি না হয় গুম হব‘, ‘আবরার হত্যার বিচার চাই’, ’আমাকে মারুন বাংলাদেশই মরবে’, ’আমি কোনো ভুল করছি না তাই আমি ভীত নই’, ’যে কোনো বিষয়ে আসুন, বসুন, কথা বলুন’।

খালেদ সাইফুল্লাহ বলেন, কেউ আন্দোলন করুক আর নাই করুক। আমার মনে হয়েছে এই হত্যার বিচার চাইতে হবে। তাই নিজে প্ল্যাকার্ড নিয়ে আমার ভাই আবরার হত্যার বিচার চেয়েছি। আমরা যদি এখন থেকে তীব্র প্রতিবাদ না জানাই, আগামী দিনে আমি, আপনি আবরারের মতো খুন হবো।

তিনি আরও বলেন, একজন ছাত্র হয়ে আরেকজন ছাত্রকে হত্যা করা কখনও কাম্য নয়। সে যদি শিবির বা জঙ্গি হয়েও থাকে, তাহলে তাকে প্রশাসনের হাতে তুলে দিন। আপনি তারই হলের একজন বড় ভাই হয়ে তাকে হত্যা করতে পারেন না।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর রেজাউল করিম বলেন, খালেদ সাইফুল্লাহ নিজেই প্ল্যাকার্ড নিয়ে আবরার হত্যার বিচার চেয়েছেন। পরে আমরা গিয়ে তাকে বুঝাই, এ ঘটনায় জড়িতদের পুলিশ গ্রেপ্তার করেছে, দোষীদের ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। পরে তিনি কিছুক্ষণ অবস্থান করার পর চলে যান।

 

টাইমস/এইচইউ

Share this news on: