‘দেশবাসীর পাশে দাঁড়াবে সেনাবাহিনী’

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, সেনাবাহিনীর একটা অতীতে ইতিহাস আছে। আমরা আশা প্রকাশ করছি, এই মুহূর্তে দেশবাসীর পাশে দাঁড়াবে দেশপ্রেমিক সেনাবাহিনী।

সোমবার পুরানা পল্টনের জামান টাওয়ারে এক সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, অবাধ নির্বাচনের পরিবেশ সৃষ্টির কঠিন দায়িত্ব সেনাবাহিনীর ওপর ন্যস্ত হয়েছে। দেশে নিরাপদ পরিবেশে অবাধ সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে জাতি তাদের কাছে অতীতের মতো গৌরবোজ্জ্বল ভূমিকা প্রত্যাশা করে।

বিদেশি পর্যবেক্ষকদের ভিসা দেওয়ার ক্ষেত্রে বাঁধা প্রদানের অভিযোগ করে তিনি বলেন, একদিকে নির্বাচনের অবাধ সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করা হচ্ছে না, অন্যদিকে বিদেশি পর্যবেক্ষকদের আসতে কৌশলে বাঁধা দেওয়া হচ্ছে। বিদেশি পর্যবেক্ষকদের ভিসা দেওয়ার ক্ষেত্রে করা হচ্ছে রহস্যজনক আচরণ।

তিনি আরও বলেন, নির্বাচনের আগে দেশ-বিদেশি সম্ভাব্য পর্যবেক্ষকদের জন্য সরকার কর্তৃক সৃষ্ট প্রতিবন্ধকতা অবিলম্বে দূর করার জন্য নির্বাচন কমিশনকে কার্যকর উদ্যোগ নেওয়ার আহ্বান জানাচ্ছি।

তফসিল ঘোষণার পর থেকে এই পর্যন্ত প্রায় ৭ হাজার নেতা-কর্মী গ্রেপ্তার করা হয়েছে বলে জানান ড. কামাল হোসেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ডা. জাফরুল্লাহ চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিকল্পধারার নুরুল আমিন ব্যাপারী প্রমুখ।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on:

সর্বশেষ