এক লাখ হাজার কোটি টাকা পাচার হয়েছে: ফখরুল

সিপিডির গবেষণা প্রতিবেদন উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সিপিডি বলছে বাংলাদেশের অর্থনীতির প্রতিটি স্তম্ভ ধ্বংস হয়ে যাচ্ছে। ব্যাংক লুট, শেয়ারবাজার লুট, টাকা পাচার হচ্ছে। ব্যাংকের মাধ্যমে এক লাখ হাজার কোটি টাকা পাচার হয়েছে। যা দিয়ে পাঁচটি পদ্মা সেতু নির্মাণ করা যেত।

মঙ্গলবার বিকালে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে এক স্মরণসভায় এসব কথা বলেন তিনি। বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য তরিকুল ইসলামের স্মরণে এ সভার আয়োজন করা হয়।

দেশের মানুষের আস্থা রয়েছে খালেদা জিয়ার ওপরে, তাই তাকে আটকে রাখা হয়েছে উল্লেখ করে ফখরুল বলেন, ‘আমরা যদি তরিকুল ইসলাম ও সাদেক হোসেন খোকার প্রতি শ্রদ্ধা জানাতে চাই, তাহলে অবশ্যই দেশনেত্রী খালেদা জিয়াকে আমাদের মুক্ত করতে হবে। তাই খালেদা জিয়াকে মুক্তি, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং একটি নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করাই আমাদের লক্ষ্য। আসুন সে লক্ষ্যে আমরা সবাই আত্মত্যাগ করি।’

সরকার গণতন্ত্র ও বিরোধী রাজনীতিকে ধ্বংস করার জন্য সর্বশক্তি নিয়োগ করেছে- এমন অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সারা দেশের নির্যাতন-নিপীড়ন ১৯৭১ সালের পাকিস্তানি নির্যাতনকেও ছাড়িয়ে গেছে।

সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রমুখ।

 

টাইমস/এসআই

Share this news on: