সিলেটে দুই ফার্মেসি ও এক রেস্তোরাঁকে জরিমানা

সিলেট নগরীতে অভিযান চালিয়ে দুটি ফার্মেসি এবং একটি রেস্তোরাঁকে জরিমানা করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশন করায় এই জরিমানা করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টা থেকে বেলা দুইটা পর্যন্ত নগরীর কুমাড়পাড়া এলাকায় এই অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ।

অভিযানে তিন প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে বিগবাইট রেস্তোরাঁকে ৭ হাজার টাকা, রাসা ফার্মেসিকে ৬ হাজার ও আরএক্স ড্রাগ হাউজকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, নগরের কুমাড়পাড়া এলাকায় বেলা সাড়ে ১১টার দিকে বিগবাইট নামের একটি রেস্তোরাঁয় অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরির দায়ে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। পরে নগরের রায় নগর এলাকায় রাসা ফার্মেসি ও একই এলাকার আরএক্স ড্রাগ হাউজে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৬ হাজার করে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, ভোক্তাদের সচেতনতা বৃদ্ধি করতে তদারক অভিযান চালানো হয়েছে। ভোক্তাদের সঙ্গে প্রতারণা করা প্রতিষ্ঠানগুলোকে জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছে। এরা ভবিষ্যতে একই অপরাধ করলে অধিক জরিমানার পাশাপাশি কারাদণ্ড দেওয়া হবে বলে সতর্ক করা হয়েছে।

অভিযানে সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) সদস্য পাপিয়া রায় ও সিলেট নগর পুলিশের সদস্যরা।

 

টাইমস/এইচইউ

Share this news on: