নির্বাচনে ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে মোবাইল ব্যাংকিং সেবা

একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে শুক্রবার বিকাল ৫ থেকে ভোট গ্রহন শেষ না হওয়া পর্যন্ত ৪৮ ঘণ্টা সকল প্রকার মোবাইল ব্যাংকিং সেবা বন্ধ করার নির্দে শনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ফলে বিকাশ, রকেট, ইউক্যাশ, এম ক্যাশ, শিওর ক্যাশের মতো সেবা বন্ধ থাকবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় দেশের সকল ফাইনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানে পাঠানো এক নির্দেশনায় এ আদেশ দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়েছে, বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশে সক্রিয় সকল মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানসমূহকে ২৮ ডিসেম্বর শুক্রবার বিকাল ৫ টা হতে ৩০ ডিসেম্বর রোববার বিকাল ৫টা পর্যন্ত মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মাধ্যমে সকল ধরনের লেনদেন বন্ধ করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এখানে আরও বলা হয়, তবে শনিবার বিকেল ৫টা থেকে রোববার বিকেল ৫টা পর্যন্ত ব্যক্তিগত হিসাব থেকে একদিনে সর্বোচ্চ ৫ হাজার টাকা লেনদেন চালু রাখতে পারবে ব্যাংকগুলো।

নির্দেশনায় অবিলম্বে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং বিষয়টি সম্পর্কে গ্রাহক তথা সংশ্লিষ্ট সকল পক্ষকে অবহিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, ভোটকে সামনে রেখে নির্বাচন কমিশনের অনুরোধে এই ‘নির্দিষ্ট’ সময়ের জন্য মোবাইল ব্যাংকিং বন্ধ রাখতে বলা হয়েছে।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on: