শনিবার দেশে আনা হবে সৈয়দ আশরাফুল ইসলামের লাশ

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের লাশ থাইল্যান্ড থেকে দেশে আনা হবে শনিবার (৪ জানুয়ারি)। ওই দিন বিকেল ৪টায় ব্যাংকক থেকে তাঁর লাশ দেশে পাঠানো হবে।

সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছাতে পারে বলে জানিয়েছেন সৈয়দ আশরাফুল ইসলামের ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন।

এর আগে বৃহস্পতিবার (৩ জানুয়ারি) রাত ৯টা ৪০মিনিটে থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা যান সৈয়দ আশরাফুল ইসলাম। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আশরাফুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ১৮ সেপ্টেম্বর সংসদ থেকে ছুটিতে যান। এ অবস্থাতও একাদশ সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে নৌকা প্রতীকে মনোনয়ন দেয়া হয় তাকে। রোববার বিপুল ভোটে জয় লাভও করেছিলেন আওয়ামী লীগের ওই নেতা। কিন্তু শেষ পর্যন্ত শপথ নিতে পারলেন না তিনি।

১৯৫২ সালের ১ জানুয়ারি ময়মনসিংহে জন্মগ্রহণ করেন সৈয়দ আশরাফুল ইসলাম। দশম সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ছিলেন তিনি। এর আগে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন।

টাইমস/ কেআরএস

Share this news on: