ইভিএম বঙ্গোপসাগরে ফেলতে হবে : ঐক্যফ্রন্ট

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বঙ্গোপসাগরে ফেলার আহবান জানিয়েছে ঐক্যফ্রন্ট। আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত থেকে অনতিবিলম্বে নির্বাচন কমিশনকে সরে আসার আহবানও জানিয়েছে ঐক্যফ্রন্টের নেতারা।

শনিবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এ আহবান জানানো হয়। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা আ স ম আব্দুর রব।

সংবাদ সম্মেলনে ইভিএম’কে সংবিধানবিরোধী উল্লেখ করে আ স ম রব বলেন, সংবিধানে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণের কথা বলা হয়েছে। কারণ তাতে ভোটের গোপনীয়তা রক্ষিত হবে। কিন্তু ইভিএমে ভোটের গোপনীয়তা রক্ষা করা যায় না। ইভিএম ব্যবহার মানে সংবিধান লঙ্ঘন। তাই ইভিএমকে বঙ্গোপসাগরে ফেলতে হবে।

এসময় তিনি আরও বলেন, সরকার ও তার কুক্ষিগত নির্বাচন কমিশনের ওপর জনগণের আস্থা নেই। নির্বাচনে ভিন্ন ভিন্ন পদ্ধতিতে প্রতারণার ফাঁদ পেতেছে সরকার ও নির্বাচন কমিশন। সেই ফাঁদের একটি হচ্ছে ইভিএম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, অধ্যাপক আবু সাঈদ, নুরুল আমিন বেপারী, এ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জহির উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

 

টাইমস/এসএন/আরএ/এইচইউ

Share this news on: