চীন ফেরত শিক্ষার্থী কুর্মিটোলা হাসপাতালে

চীন থেকে ফিরে আসা বাংলাদেশী এক শিক্ষার্থীকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই শিক্ষার্থীর শরীরে জ্বর থাকায় তাকে বিমানবন্দর থেকে সরাসরি কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়।

বৃহস্পতিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা মো. জহিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, বুধবার রাতে চীন থেকে বাংলাদেশী ওই শিক্ষার্থী দেশে ফেরেন। এসময় বিমানবন্দরের থার্মাল স্ক্যানারে ওই শিক্ষার্থীর শরীরে জ্বর ধরা পড়ে। এরপর সঙ্গে সঙ্গে ওই শিক্ষার্থীকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

বিভিন্ন দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় ২১ জানুয়ারি থেকে শাহজালাল বিমানবন্দরে চীন ফেরত যাত্রীদের থার্মাল স্ক্যানার ও হ্যান্ড স্ক্যানার (জ্বর পরিমাপক যন্ত্র) দিয়ে পরীক্ষা করা হচ্ছে।

আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা গেছে, চীন ছাড়াও জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, ভিয়েতনাম, আরব আমিরাত, তাইওয়ান, নেপাল, ফ্রান্স, সৌদি আরব, কানাডা ও ভারতসহ অন্তত ১৭টি দেশে এ ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে।

এদিকে বৃহস্পতিবার মালয়েশিয়ায় করোনাভাইরাসে মনির হোসেন নামে এক ভারতীয় প্রবাসীর মৃত্যু হয়েছে। তিনি ত্রিপুরার বাসিন্দা।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর সন্ধান পাওয়া যায়।

 

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: