রুয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ২০১৯-২০।

রুয়েট ক্যাম্পাসে ২৪ ও ২৫ জানুয়ারি প্রতিযোগিতার আয়োজন করে রুয়েট ডিবেটিং ক্লাব (রুয়েট ডিসি)। প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় ব্রিটিশ পার্লামেন্টারি ফরম্যাটে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন রুয়েটের ছাত্রকল্যাণ দপ্তর পরিচালক প্রফেসর ড. মো. রবিউল আওয়াল।

আয়োজক সূত্রে জানা গেছে, বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে মোট ২০টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ২৪ জানুয়ারি সকাল থেকে সব দলের অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে শুরু হয় ট্যাব রাউন্ড। চারটি ট্যাব রাউন্ড শেষে মোট ৮টি দল সেমিফাইনালে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করে।

২৫ জানুয়ারি বিতর্কটির ফাইনাল ও পুরস্কার বিতরণীপর্ব অনুষ্ঠিত হয় রুয়েট শহীদ মিনার প্রাঙ্গণে। বুটেক্স ডিসি, কুয়েট সান্দ্রিক, জিওডি, সিইউডিএস এই চারটি দল ফাইনালে বিতর্ক করেন। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় সিইউডিএস (চট্টগ্রাম ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি) এবং রানার্স আপ হয় জিওডি (গ্রুপ অফ ডিবেটার্স। ডিবেটার অব দ্যা টুর্নামেন্ট হয় বুটেক্স ডিসি বুননের প্রতিযোগী রুম্মন এবং ডিবেটার অব দ্যা ফাইনাল হয় হিমাদ্রী শেখর।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পুরস্কার হিসেবে ছিল তের হাজার টাকার আর্থিক সম্মাননা ও স্মারক এবং রানার্স আপ টিমের পুরস্কার হিসেবে ছিল সাত হাজার টাকার আর্থিক সম্মাননা ও স্মারক।

 

টাইমস/এইচইউ

Share this news on: