বেড়াতে এসে রাজশাহীতে ভারতীয় নাগরিকের মৃত্যু

রাজশাহীর গোদাগাড়ীতে ভাইয়ের বাড়ি বেড়াতে এসে নবিজান বেগম (৬০) নামে এক বৃদ্ধা মারা গেছেন। সোমবার ভোরে উপজেলার দেওপাড়া ইউনিয়নের গণকের ডাইং গ্রামের ভাইয়ের বাড়িতে তিনি মারা যান।

নবিজান বেগম ভারতের উত্তর প্রদেশের শিবধাত গ্রামের মহিবুলের স্ত্রী। ভারতীয় পাসপোর্ট নিয়ে স্বামীর সঙ্গে গত ১১ মার্চ ভাই শহিদুল ইসলামের বাড়িতে বেড়াতে আসেন তিনি।

ওই বৃদ্ধার মৃত্যুতে এলাকায় প্রাণঘাতী করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিম ঘটনাস্থলে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু তালেব বলেন, আগের চিকিৎসাপত্র ও পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট এবং পরিবারের তথ্য অনুযায়ী নবিজান বেগম হৃদরোগে আক্রান্ত ছিলেন। তিনি হৃদরোগের ওষুধ সেবন করতেন। তার শ্বাসকষ্ট ছিল। হৃদরোগে আক্রান্ত হয়েই তিনি মারা গেছেন।

দেওপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আখতারুজ্জামান বলেন, খবর পেয়ে ব্যক্তিগত নিরাপত্তা নিয়ে চিকিৎসকরা এসেছিলেন। এই মৃত্যু করোনায় নয়- এমনটি নিশ্চিত করার পর দুপুর ১২টার দিকে মরদেহ দাফন করেন স্বজনরা।

গোদাগাড়ীর প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক আবদুল বারী জানান, গত ১১ মার্চ নবীজান ও তার স্বামী বাংলাদেশে বেড়াতে আসেন। তার শরীরে করোনা ভাইরাসের কোনো উপসর্গ ছিলো না। তবে আগে থেকেই তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। সোমবার ভোরে ঘুমন্ত অবস্থায় তার মৃত্যু হয়। সে জন্য এ ঘটনায় কোনো আইনি পদক্ষেপ নেওয়া হয়নি।

 

টাইমস/এইচইউ

Share this news on: