আগামী ১৫ দিন কোনোভাবেই ঘরের বাইরে বের হবেন না: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ মারাত্মকভাবে ছড়িয়ে পড়তে শুরু করেছে। এ অবস্থায় আগামী ১৫ দিন কেউ কোনোভাবেই ঘর থেকে বের হবেন না। এই সময়টা অত্যন্ত ভয়াবহ পরিস্থিতি তৈরি করতে পারে।

সোমবার রাজধানীর মহাখালীতে করোনাভাইরাস প্রতিরোধে করণীয় বিষয় নিয়ে বিভিন্ন পেশাজীবী সংগঠন ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জরুরি বৈঠকে তিনি এসব কথা বলেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ, স্বাচিপ সভাপতি ইকবাল আর্সেনাল, সাধারণ সম্পাদক এম এ আজিজ প্রমুখ।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আগামী ১০ থেকে ১৫ দিন সবাইকে অত্যন্ত সতর্কতার সঙ্গে ঘরে অবস্থান করতেই হবে। ঘরে অবস্থান করার কোনো বিকল্প নেই। অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া আগামী দুই সপ্তাহ কেউ ঘর থেকে বের হবেন না।

মন্ত্রী বলেন, খুব বেশি প্রয়োজনে কেউ ঘরের বাইরে গেলে, ঘরে ফিরেই হাত মুখ সাবান দিয়ে ধুয়ে ফেলুন। প্রয়োজনে গোসল করে ফেলুন। পরিষ্কার পরিচ্ছন্ন থাকুন।

এসময় বৈঠকে অংশ নেয়া পেশাজীবীরা চিকিৎসক ও নার্সদের স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম নিশ্চিত করতে স্বাস্থ্যমন্ত্রীর প্রতি অনুরোধ জানান।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: