এবার করোনায় চট্টগ্রামে চক্ষু বিশেষজ্ঞের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে চক্ষু বিশেষজ্ঞ ডা. শহীদুল আনোয়ার মারা গেছেন। বুধবার গভীর রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ওই চিকিৎসকের মৃত্যু হয়।

ষাটোর্ধ্ব এই চিকিৎসকের বাড়ি ফটিকছড়ি উপজেলায়। তিনি নগরীর চান্দগাঁও এলাকার বণি হাসান চক্ষু হাসপাতালের কনসালটেন্ট ছিলেন। এছাড়া নগরীর জামালখান এলাকায় প্রাইভেট প্র্যাকটিসও করতেন।

চমেক হাসপাতালের উপপরিচালক ডা. আফতাবুল ইসলাম বলেন, ঈদের পরদিন ২৬ মে শহীদুল আনোয়ার হাসপাতালের করোনা ইউনিটের হলুদ জোনে ভর্তি হন। এর আগে তিনি করোনায় সংক্রমিত হয়ে বাসায় চিকিৎসা নেন। এই দীর্ঘসময় তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে গত চার দিন আগে উনার অক্সিজেন সেচুরেশন নামতে থাকলে দ্রুত আইসিইউতে স্থানান্তর করা হয়। বুধবার রাতে এই চিকিৎসক আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটি (এফডিএসআর) এক প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, নভেল করোনাভাইরাসে সংক্রমিত হয়ে চট্টগ্রাম আই ইনফার্মারির সাবেক চিকিৎসক ডা. শহীদুল আনোয়ার মারা গেছেন। তার মৃত্যুতে সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: