গ্রুপ স্টাডিতে সফল দম্পতি : ৩৮তম বিসিএসে স্বামী প্রথম, স্ত্রী অস্টম!

৩৮তম বিসিএস শিক্ষা ক্যাডারে প্রথম হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শেখ মোস্তাক রাব্বানী। একই ক্যাডারে অস্টম স্থান অধিকার করেছেন তার স্ত্রী একই বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নয়ন তারা তৃপ্তি। তারা দু’জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী। মঙ্গলবার সুপারিশপ্রাপ্ত হয়েছেন এই ভাগ্যবান দম্পতি।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেলে ৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ২ হাজার ২০৪ জন প্রার্থীকে ক্যাডার পদের জন্য সুপারিশ করা হয়েছে। এছাড়া নন-ক্যাডারে আরও ৬ হাজার ১৭৩ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছে।

জানা গেছে, মোস্তাকের বাড়ি ফরিদপুর সদর উপজেলায়। আর নয়ন তারার পাবনার ভাঙুড়া উপজেলায়। শেখ মোস্তাক রাব্বানী সংবাদ মাধ্যমকে বলেন, বিসিএসে উত্তীর্ণ হওয়ার অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। তার চলার পথের সঙ্গী হয়েছেন তার স্ত্রীও। সত্যিই এটা অন্যরকম অনুভূতি। তিন-চার বছর টানা পরিশ্রমের পর এমন ফলাফল পেয়ে খুব ভাল লাগছে বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, এই অর্জন সম্পূর্ণ আমাদের বোঝাপড়ার জন্য হয়েছে। আমরা পড়ালেখার ক্ষেত্রে সব সময় একে অপরকে সহযোগিতা করেছি। আমরা সাংসারিক কাজেও যেমন পরস্পরকে সহযোগিতা করেছি, ঠিক তেমনি লেখাপড়ার ক্ষেত্রেও করেছি। আমরা একে অপরকে পড়া দিতাম। সেগুলো আবার ধরতামও। এর মাধ্যমে কোথায় কি ভুল হচ্ছে সেটি ধরে সংশোধন করে নিতাম। দেশের শিক্ষায় কিছুটা হলেও অবদান রাখতে চান মোস্তাক।

 

টাইমস/জেকে

Share this news on: