স্বাস্থ্যখাতে দুর্নীতির দায় সরকারের একার নয়, সবার: নতুন ডিজি

স্বাস্থ্যখাতের দুর্নীতির দায় শুধু সরকারের একার নয় বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। তিনি আরও বলেছেন, মহামারীর এই কঠিন পরিস্থিতিতে ঘুরে দাঁড়ানোই আমাদের জন্য বড় চ্যালেঞ্জ।

শনিবার সকালে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম আরও বলেন, ব্যক্তিগতভাবে আমরা যদি সৎ না হই তাহলে কোনোভাবেই দুর্নীতি রোধ করা সম্ভব নয়। দুর্নীতির জন্য সরকারকে একক ভাবে দোষ দেয়া ঠিক নয়, বরং আমি মনে করি দুর্নীতির দায় আমাদের সবার। আমরা যদি শুধু সরকারের দিকে অভিযোগের আঙুল তুলি সেটা হবে বোকামি।

খুরশীদ আলম বলেন, স্বাস্থ্যখাতে এখন যে অবস্থা, এই মহামারির মধ্যে যে সমস্যাগুলো সামনে আসছে, তা মোকাবেলা করাই এখন বড় চ্যালেঞ্জ। তারপরও আমরা সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করব।

প্রধানমন্ত্রীর দেয়া নতুন দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করে তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে যে সম্মানের জায়গায় বসিয়েছেন, আমি তার মান রাখতে চাই। সবাই দোয়া করবেন। এই করোনা মহামারিতে সবাইকে ইতিবাচকভাবে সরকারের পাশে দাঁড়ানো উচিত।

প্রসঙ্গত, গত ২৩ জুলাই স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম নিয়োগ পান। এর আগে ডা. আবুল কালাম আজাদের পদত্যাগপত্র গ্রহণ করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

 

টাইমস/এসএন

Share this news on: