প্রকাশ্যে ব্যালটে সিল মারার বক্তব্য দিয়ে ভাইরাল আ’লীগের মেয়রপ্রার্থী

কুষ্টিয়ার মিরপুর পৌরসভা নির্বাচনে গোপন বুথে নয়, সবার সামনে ভোট দেয়ার নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এনামুল হক। এ ধরনের নির্দেশনা সম্বলিত একটি ভিডিও ক্লিপ ফাঁস হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, মেয়রপ্রার্থী এনামুল হক আসন্ন ১৬ জানুয়ারির নির্বাচনে তার পক্ষে প্রকাশ্যে সবার সামনে একে অপরকে ভোট দেয়ার নির্দেশ দিচ্ছেন।

তিনি বলেছেন, কারো ওপর যেন কারো অবিশ্বাস তৈরি না হয়, সেজন্য সবাই সবার সামনে দেখিয়ে দেখিয়ে ভোট দিবেন। সবাই নৌকায় ভোট দিবেন।

৯ জানুয়ারি উপজেলার ৩নং ওয়ার্ডের মোশারফপুরে পৌর এলাকায় একটি নির্বাচনী সভায় তিনি এসব কথা বলেন। এ সংক্রান্ত একটি ভিডিও ফাঁস হওয়ার পর এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

এদিকে এ ঘটনায় এনামুল হকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন নির্বাচনে অংশ নেয়া স্বতন্ত্র মেয়রপ্রার্থী আরিফুল ইসলাম।

ফাঁস হওয়া ভিডিও ক্লিপে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এনামুল হক ভোটারদের উদ্দেশ্যে বলেছেন, ‘আপনি যদি ওপেন ভোট দেন, তা হলে তো কেউ নিষেধ করতে পারবে না। আপনাদের মধ্যে যাতে দূরত্ব না বাড়ে। সেজন্য সবাইকে দেখিয়ে ভোট দিবেন।’

আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আরও বলেন, ‘ভোট আপনিও দিতে চেয়েছেন আরেকজনও দিতে চেয়েছে। এখন আরেকজন যদি ভেতরে ঢুকে গোপনে বুথে ভোট দেয়, তা হলে মনে সন্দেহ দেখা দেবে। মনে হবে ও হয়তো নৌকায় ভোট দেয়নি। তাই আপনারা সব ওপেন করে দেন। তা হলে আর একে অপরের প্রতি সন্দেহ থাকবে না।’

১ মিনিট ২২ সেকেন্ডের ওই ভিডিওতে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এনামুল হককে বলতে শোনা যায়, ‘ভোট ভয়ের কোনো ব্যাপার না, আমি যদি ওপেন সিল মেরে দিই তা হলে কারও কিছু বলার নেই। সবাই নৌকায় সিল মেরে দেবেন প্রকাশ্যে, কোনো সমস্যা নাই, যেখানে সবাই একতরফা ভোট দেবে। সেখানে কেন আপনি সন্দেহের মধ্যে থাকবেন? তাই কাউন্সিলরের ভোট দুটি গোপন কক্ষে গিয়ে দেবেন। আর মেয়রের ভোটটি প্রকাশ্যে দেবেন।

এ বিষয়ে পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ও মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস গণমাধ্যমকে বলেন, মেয়রপ্রার্থী এনামুল হককে ডেকে এনে সতর্ক করা হয়েছে। তাকে এ ধরনের বক্তব্য দেয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে।

 

টাইমস/এসএন

Share this news on: