এবার পুলিশ সদস্যকে ধরে নিয়ে গেল বিএসএফ

পঞ্চগড় উপজেলা সদরের হাড়িভাসা ইউনিয়নের মমিনপাড়া সীমান্ত থেকে ওমর ফারুক নামের এক বাংলাদেশি পুলিশ সদস্যকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বিএসএফের কাছে আটক পুলিশ সদস্য ওমর ফারুক পঞ্চগড় জেলা জজ আদালতে নিরাপত্তার দায়িত্বে কর্মরত আছেন।

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাতে নীলফামারী ৫৬ বিজিবির আওতাধীন ওই সীমান্তের মেইন পিলার ৭৫৩ এর ৭ ও ৮ নং সাব পিলার এলাকা থেকে তাকে ধরে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছে বিজিবি।

সীমান্ত সূত্র ও স্থানীয়রা জানায়, রোববার রাত ৯টার দিকে একটি মোটরসাইকেলযোগে ফারুকসহ তিনজন মমিনপাড়া সীমান্তে যান। এ সময় মমিনপাড়া সীমান্তের বিপরীতে ভারতের সিপাইপাড়া মহল্লার ভারতীয় নাগরিকদের সঙ্গে তাদের তর্ক শুরু হয়। তর্কাতর্কির এক পর্যায়ে ভারতীয়রা ধাওয়া দিলে দুইজন পালিয়ে যায়। এসময় ফারুককে আটক করে বিএসএফ সদস্যদের হাতে তুলে দেয় ভারতীয়রা।

স্থানীয়দের দাবি, মোশারফের সাথে ভারতীয় চোরাকারবারিদের যোগাযোগ রয়েছে। তাকে প্রায়ই ওই সীমান্তে দেখা যায়। তিনি ফারুকসহ অন্য দুইজনকে সীমান্ত এলাকায় নিয়ে যান।

এদিকে সদর থানা পুলিশের ওসি আবু আক্কাছ আহমদ বলেন, ওই সীমান্ত এলাকা থেকে একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। তবে আটক পুলিশ সদস্যের সাথে কে বা কারা ছিলেন এবং কেন তারা সীমান্ত এলাকায় গিয়েছিলেন এ বিষয়ে এখনো কিছুই জানা যায়নি।

বিজিবি ঘাগড়া কোম্পানি কমান্ডার সুবেদার মো. রুহুল আমিন বলেন, এ বিষয়ে বিজিবির পক্ষ থেকে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পতাকা বৈঠক বা চিঠি দেয়ার প্রক্রিয়া চলছে।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on:

সর্বশেষ