দেশের জন্য পদত্যাগ করতে প্রস্তুত : মাহবুব তালুকদার

নিবার্চন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, আমার পদত্যাগে যদি দেশের জন্য ভালো কিছু হয়, তাহলে আমি যেকোন সময় পদত্যাগ করতে প্রস্তুত আছি।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

মাহবুব তালুকদার বলেন, আমি এ পর্যন্ত তিনবার পদত্যাগের অনুরোধ পেয়েছি। এখন কতবার পদত্যাগ করব। সেটাও একটা প্রশ্ন হয়ে দাঁড়াচ্ছে। কারণ পদত্যাগ করলেও তা গ্রহণ করা হচ্ছে না।

আলোচিত এই নির্বাচন কমিশনার বলেন, আমরা তো একটা প্রক্রিয়ার মধ্যদিয়ে নির্বাচন কমিশনার হয়েছি। এখন যদি আমাদের ব্যাপারে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠিত হয়। তাহলে তো আমাদের কোনোকিছু বলার নাই। এখন একটা অবস্থা তৈরি হয়েছে। এই অবস্থার মধ্যে আমি পদত্যাগ করে ফেললাম, ব্যাপারটা ঠিক দেখায় না।

নির্বাচন কমিশনার আরও বলেন, নির্বাচন বিষয়ে কমিশনের সকল দাবি জনগণের উপলব্ধির সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। কেবল রাজনৈতিক দল নয়, নীরব জনগোষ্ঠীর অশ্রুত ভাষা আমাদের শুনতে হবে। সেই পরিবেশ তৈরি করতে হবে।

মাহবুব তালুকদার বলেন, বর্তমানে নির্বাচন এককেন্দ্রিক হয়ে যাচ্ছে। এককেন্দ্রিক নির্বাচন বহুদলীয় গণতন্ত্রের জন্য ক্ষতিকর। যেহেতু নির্বাচন ছাড়া গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব নয়, সেহেতু নির্বাচনের প্রতিটি আইনকানুন ও আচরণবিধি কঠোরভাবে পালন করা জরুরি। তা না হলে গণতন্ত্র পরিপালন ও সংরক্ষণ করা যাবে না।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ