বরেণ্য অভিনেতা ড. ইনামুল হকের মরদেহ শহীদ মিনারে

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য নাট্যব্যক্তিত্ব ড. ইনামুল হক গতকাল (১১ অক্টোবর) বেলা তিনটার দিকে বেইলী রোডের নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী ও দুই কন্যা রেখে গেছেন।
ড. ইনামুল হকের জন্ম ১৯৪৩ সালের ২৯ মে ফেনী সদরের মটবী এলাকায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষার্থী ছিলেন এবং পরে ম্যানচেস্টার ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) প্রায় ৪৩ বছর শিক্ষকতা করেন।

আজ (১২ অক্টোবর) সকালে তাঁর মরদেহ শহীদ মিনারে নিয়ে আসা হয়। সেখানে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন অনেকেই। সেখান থেকে তার মরদেহ বুয়েটে নিয়ে যাওয়া হয়। বুয়েটে জানাজার পর বনানী কবরস্থানে শেষ জানাযা শেষে তাঁকে সেখানে চিরনিদ্রায় শায়িত করা হবে।
কেন্দ্রীয় শহীদ মিনারে ড. ইনামুল হকের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বরেণ্য অভিনেতা আবুল হায়াতসহ নানা সংগঠন। উপস্থিত ছিলেন ইনামুল হকের জামাতা সাজু খাদেমও।

Share this news on: