বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম বেস্ট রিটেইল অ্যাওয়ার্ড অর্জন করল ‘ফেয়ার ইলেকট্রনিক্স’

'বেস্ট রিটেইল অ্যাওয়ার্ড' পেলো ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড। স্যামসাং মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স পণ্য বিপণনে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে এই অ্যাওয়ার্ড প্রদান করেছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম, বিবিএফ। 

গত শনিবার (২৩ অক্টোবর) বিবিএফ আয়োজিত এক ভার্চুয়াল অনুষ্ঠানে ফেয়ার ইলেকট্রনিক্সকে ইলেকট্রনিক্স ক্যাটাগরিতে বেস্ট রিটেইল অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 

২০২০ সালের করোনা মহামারি এবং লকডাউনের প্রভাবে প্রতিযোগী ব্র্যান্ডগুলির বিপরীতে পরিবর্তনগুলিকে মানিয়ে নিয়ে ডিজিটাল এবং সোশ্যাল মিডিয়াতে শক্তিশালী উপস্থিতিসহ অনলাইনে স্থানান্তরিত হয়ে গ্রাহক সেবায় কাজ করে সফলতা অর্জন করে ফেয়ার গ্রæপের অঙ্গ প্রতিষ্ঠান ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড।

করোনা মহামারি ও একটানা লকডাউন ২০২০ সালে ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে যে দূরূহ পরিস্থিতি সৃষ্ট করে, সাফ্যল্যের সাথে তা মোকাবেলা করে অবস্মরণীয় সাফল্য ছিনিয়ে আনে ফেয়ার ইলেক্ট্রনিক্স। পরিবর্তিত পরিস্থিতির সাথে মানিয়ে নিয়ে ডিজিটাল প্ল্যাটফর্ম ও সোশ্যাল মিডিয়ায় উপস্থিতি শক্তিশালী করে। অফলাইনের পাশাপাশি অনলাইনে বিপণন ব্যবস্থা জোরদার করে। বিতরণ ব্যবস্থায় ব্যাপক পরিবর্তন এনে সরাসরি কারখানা থেকে পণ্য প্যেঁছে দেয় গ্রাহকের দোরগোড়ায়। দক্ষ কারিগরী কর্মীরা বিক্রয়োত্তর সেবা নিয়ে মাইক্রোবাস ও মোটর বাইকযোগে হাজির হন গ্রাহকের ঠিকানায়। ফলে ফেয়ার ইলেক্ট্রনিক্স-এর বিক্রয় প্রবৃদ্ধি ২০১৮-’১৯ সালের ৮১ শতাংশ থেকে বেড়ে ২০১৯-’২০ অর্থবছরে ১৫৭ শতাংশে এবং ২০২০-’২১ অর্থবছরে ১৬৬ শতাংশে দাঁড়ায়। প্রতিযোগী ব্র্যান্ডগুলোকে পেছনে ফেলে গ্রাহকের সাথে নিবিড় সম্পর্ক গড়ে তোলে ফেয়ার গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড।

২০১৭ সালে মাত্র ৩০টি স্যামস্যাং স্মার্ট প্লাজা দিয়ে শুরু হয়েছিলো ফেয়ার ইলেকট্রনিক্স। ছয় গুণ বেড়ে ২০২১ সালে এর সংখ্যা দাঁড়ায় ২০০টিতে। বর্তমানে ফেয়ার ইলেক্টট্রনিক্সে কাজ করছে প্রায় ২২৫০ জন।

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব বলেন, এ অর্জন আমাদের সবার। সবার সম্মিলিত প্রচেষ্টা, মহামারিকালে ভোক্তাদের দোড়গোড়ায় পণ্য পৌঁছে দেয়া এবং গ্রাহক সেবা নিশ্চিত করার মাধ্যমে ফেয়ার ইলেক্টট্রনিক্স এই অসামান্য কৃতিত্ব অর্জন করেছে। করোনা মহামারিকালে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উৎসাহ এই পথ চলাকে আরো বেগবান করেছে। 

স্যামস্যাং’কে ধন্যবাদ জানিয়ে জনাব মাহবুব বলেন, স্যামস্যাং-এর আস্থা ও বিশ্বাস আমাদের প্রেরণা। তারা সারাক্ষণ পাশে থেকে আমাদের পথ চলাকে সাবলীল করছে। সাফল্যের চলমান ধারা অব্যাহত থাকলে 


ভবিষ্যতে ফেয়ার ইলেকট্রনিক্স তার কাঙ্খিত লক্ষ্য অর্জনের পাশাপাশি বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

ফেয়ার গ্রুপের চিফ মার্কেটিং অফিসার মোঃ মেসবাহ উদ্দীন বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের অংশ হিসেবে আমরা অনলাইন এবং অফলাইনে বিপণন কার্যক্রমের ওপর সমান গুরুত্ব দিচ্ছি। ডিজিটালাইজেশনের পথে খুব দ্রæত অগ্রসর হচ্ছি। গ্রাহকরা শীঘ্রই এর আরো সুফল ভোগ করবেন। 

ফেয়ার গ্রুপের অর্জন:

- ২০১৮-’১৯ অর্থবছরে ম্যানুফ্যাকচারিং বিভাগে জাতীয় পর্যায়ে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী হিসাবে জাতীয় পর্যায়ে পুরস্কৃত করে জাতীয় রাজস্ব বোর্ড, এনবিআর।

- প্রথম জাতীয় শিল্প মেলায় হাই-টেক শিল্প বিভাগে পুরস্কৃত হয় ফেয়ার ইলেকট্রনিক্স।

‘মেইড ইন বাংলাদেশ’ প্রতিপাদ্যকে গুরুত্ব দিয়ে শিল্পোন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রয়াসে সামিল রয়েছে ফেয়ার গ্রুপ

Share this news on:

সর্বশেষ

img
কক্সবাজারে হাতি মৃত্যুর ঘটনায় বনবিভাগের উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন Nov 27, 2021
img
প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের নারীরা Nov 27, 2021
img
হতাশাময় একটা দিন শেষ করলো বাংলাদেশ Nov 27, 2021
img
দুই দিনের আলটিমেটাম দিয়ে সড়ক ছাড়ল শিক্ষার্থীরা Nov 27, 2021
ঢাকা কক্সবাজার রেল লাইনের পথে ইসলামাবাদ স্টেশন থেকে সরাসরি Nov 27, 2021
হাফ ভাড়া : পরিবহন মালিকদের সঙ্গে বিআরটিএ'র দ্বিতীয় দিনেও নিষ্ফল বৈঠক Nov 27, 2021
img
'দক্ষিণ আফ্রিকার নতুন ভ্যারিয়েন্ট খুবই এগ্রেসিভ, যোগাযোগ স্থগিত করা হবে' : স্বাস্থ্যমন্ত্রী Nov 27, 2021
ঢাকা থেকে সরাসরি রেললাইনে কক্সবাজার, দেখুন রেলপথ Nov 27, 2021
img
৩৩০ রানে থামলো বাংলাদেশের প্রথম ইনিংস Nov 27, 2021
সংবাদকর্মী আহসানকবিরের মৃত্যুর ঘটনায় সিটি কর্পোরেশন ময়লাবাহী ট্রাক চালক গ্রেপ্তারে ব্রিফিং Nov 27, 2021