বাংলাদেশি শ্রমিক নিয়োগে ইতিবাচক আমিরাত

যুবরাজ শেখ মোহাম্মাদ বিন জায়াদ আল নাহিয়ান সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজারে বাংলাদেশি শ্রমিক নিয়োগ ও বাংলাদেশে বিনিয়োগের বিষয়ে ইতিবাচক মনোভাব পোষণ করেছেন।

সোমবার আবুধাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠককালে তাকে এ বিষয়ে আশ্বস্ত করেছেন। খবর বাসসের।

প্রধানমন্ত্রীর সঙ্গে এক বৈঠকে যুবরাজ বলেন, তিনি বাংলাদেশ সফরেও আসতে পারেন। আরব আমিরাতের শ্রমবাজারে বাংলাদেশি শ্রমিকদের অন্তর্ভুক্তি এবং বিনিয়োগের বিষয়টি খুব ইতিবাচক মনোভাব নিয়েই বিবেচনা করবেন।

দিনব্যাপী প্রধানমন্ত্রীর নানা অনুষ্ঠান শেষে বিকেলে সাংবাদিকদের ব্রিফিংকালে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এ কথা বলেন।

পররাষ্ট্র সচিব বলেন, আমিরাতের শ্রমবাজারে বাংলাদেশিদের অন্তর্ভুক্তির বিষয় নিয়ে আরব আমিরাতের কর্মকর্তারা বাংলাদেশের সঙ্গে একটি পর্যালোচনা বৈঠকে বসবেন। যাতে এ সংক্রান্ত বিভিন্ন খুঁটিনাটি বিষয়ে আলোচনা করা যায়।

যুবরাজ প্রধানমন্ত্রীকে তাদের সাপ্তাহিক মজলিসে নিয়ে যান এবং নেতাদের সঙ্গেও পরিচয় করিয়ে দিয়ে তাকে বিশেষ সম্মান প্রদর্শন করেন। প্রধানমন্ত্রী প্রায় আধাঘণ্টা সময় মজলিসে উপস্থিত থেকে দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের নানা বিষয় নিয়ে আলোচনা করেন।

শেখ হাসিনা এবং বাংলাদেশের প্রতিনিধি দলের সদস্যদের একটি অংশ দুবাইয়ের বাহার প্রাসাদে দুবাই মাতা শেখ ফাতিমা বিনতে মুবারাক আল কেতবী’র সঙ্গেও সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রী এ সময় বাংলাদেশে নারী উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, দুবাইয়ের নারীদের এক্ষেত্রে বাংলাদেশ থেকে অনেক কিছু শিক্ষণীয় রয়েছে। বিশেষ করে ইসলামের নীতি আদর্শ মেনে চলে তাদের কর্মসংস্থানের বিষয়ে।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ