আলজাজিরার সাংবাদিককে গুলি করে মারল ইসরাইলি বাহিনী


দখল করা পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে শিরিন আবু আকলেহ নামের আল জাজিরার এক সাংবাদিক নিহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়েছে, এ সময় জেরুজালেম ভিত্তিক কুদস পত্রিকার আলি সামুদি নামে আরেক সাংবাদিক পিঠে গুলিবিদ্ধ হয়েছেন। তবে তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গেছে

ফিলিস্তিনের রামাল্লা থেকে আল জাজিরার সাংবাদিক নিদা ইব্রাহিম সংবাদমাধ্যমটিকে জানিয়েছেন, তিনি জেনিনে ইসরায়েলি অভিযানের তথ্য সংগ্রহ করছিলেন। তার মাথায় গুলি করা হয়। কান্নাজড়িত কণ্ঠে ইব্রাহিম বলেন, 'শিরিনকে সবাই খুব সম্মান করতেন। তিনি ২০০০ সাল থেকে আল জাজিরায় কাজ করছেন। এই হত্যাকাণ্ড তার সহকর্মীদের জন্য ভীষণ কষ্টের।'

খবরে বলা হয়েছে এ সময় জেরুজালেম ভিত্তিক কুদস পত্রিকার আলি সামুদি নামে আরেক সাংবাদিক পিঠে গুলিবিদ্ধ হয়েছেন। তবে, কতার অবস্থা স্থিতিশীল রয়েছে।

এদিকে খ্যাতিমান ফিলিস্তিনি নারী সাংবাদিক শিরিন আবু আকলেহ নিহতের খবরে ফিলিস্তিনে এবং বিদেশে অনেকেই সোশ্যাল মিডিয়ায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

যুক্তরাজ্যে নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত হুসাম জোমলট এক টুইট বার্তাায় লিখেছেন, "আজ সকালে জেনিনে তাদের বর্বরতা কভার করার সময় ইসরায়েলি দখলদার বাহিনী আমাদের প্রিয় সাংবাদিক শিরিন আবু আকলেহকে হত্যা করেছে। শিরিন ছিলেন বিশিষ্ট ফিলিস্তিনি সাংবাদিক এবং একজন ঘনিষ্ঠ বন্ধু। এখন আমরা যুক্তরাজ্য সরকার এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের ‘উদ্বেগ’ শুনব।"

Share this news on:

সর্বশেষ