‘পুতিনের ব্রেইন’ খ্যাত দুগিনের মেয়ে গাড়ি বিস্ফোরণে নিহত

রাশিয়ার মস্কোতে একটি গাড়ি বিস্ফোরণে নিহত হয়েছেন প্রখ্যাত রুশ দার্শনিক আলেক্সান্ডার দুগিনের মেয়ে দারিয়া দুগিনা। স্থানীয় সময় রাত পৌনে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। রুশ গণমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। 

আলেক্সান্ডার দুগিন রুশ প্রেসিডেন্ট পুতিনের অত্যন্ত ঘনিষ্ঠজন। তিনি রাশিয়ার ‘পুতিনের ব্রেইন’ নামে পরিচিত। তাঁকে ‘রাসপুতিন’ নামেও ডাকা হয়। তবে সরকারি কোনো পদে তিনি অধিষ্ঠিত নন।

আইন প্রয়োগকারী সংস্থাগুলো রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাসকে জানিয়েছে, বলশিয়ে ভায়াজেমি গ্রামে একটি এসইউভি (এক ধরনের স্পোর্টস কার) বিস্ফোরণে একজন নারী চালকের মৃত্যু হয়েছে। এর বেশি বিস্তারিত কিছু জানায়নি তারা। এ মৃত্যুর ব্যাপারে রুশ কর্তৃপক্ষ এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি। 

তাস জানিয়েছে, দারিয়া দুগিনা বাড়ি যাওয়ার সময় তাঁর গাড়িটি আগুনে বিস্ফোরিত হওয়ার পরে তিনি মারা গেছেন। ধারণা করা হচ্ছে, পশ্চিমাবিরোধী দার্শনিক দুগিনকে লক্ষ্য করে কেউ এ হামলা চালিয়ে থাকতে পারে।

রুশ গণমাধ্যমগুলো জানিয়েছে, একটি অনুষ্ঠান থেকে একই সঙ্গে বাড়িতে ফেরার কথা ছিল দুগিন ও তাঁর কন্যা দুগিনার। পরে কোনো কারণে দুগিন আলাদাভাবে বাড়ি ফেরার সিদ্ধান্ত নেন।

টেলিগ্রামে পোস্ট করা ভিডিও ফুটেজে (বিবিসি যার সত্যতা যাচাই করতে পারেনি) দেখা গেছে, উদ্ধারকর্মীরা একটি পুড়ে যাওয়া গাড়ির ধ্বংসাবশেষ উদ্ধার করছেন। পাশে হতভম্ব অবস্থায় দুগিন দাঁড়িয়ে আছেন।

Share this news on: