বিশ্বকাপ রোমাঞ্চের শুরু আজ

দীর্ঘ চার বছরের অপেক্ষা! এরপরই আসে ফুটবল মহাযজ্ঞের মাহেন্দ্রক্ষণ। এজন্য প্রায় পনেরশ’ দিন অপেক্ষা করেন ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ ভক্তরা। রোববার (২০ নভেম্বর) শেষ হচ্ছে সেই অপেক্ষার মুহূর্ত। মরুর বুকে বাংলাদেশ সময় রাত ১০টায় প্রথমবারের মতো শুরু হবে ৩২ দলের এই উৎসব। ১৮ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব আসরে শিরোপা উঁচিয়ে ধরার এই লড়াই।

বিশ্বকাপের ২২তম আসরে কাতারের আল বাইত স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে লাতিন আমেরিকার অন্যতম পরাশক্তি ইকুয়েডরের প্রতিপক্ষ স্বাগতিকরা। এর আগে, বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান।

প্রায় ৬০ হাজার মানুষের ধারণ ক্ষমতাসম্পন্ন আল বায়াত স্টেডিয়ামে হবে উদ্বোধনী অনুষ্ঠান। এতে বিশ্ববিখ্যাত জনপ্রিয় শিল্পী ও সংগীতজ্ঞরা দর্শক মাতাবেন। উদ্বোধনী অনুষ্ঠানে আমেরিকান গায়ক লিল বেবি ও বলিউড সুপারস্টার নোরা ফাতেহিসহ অনেকেই পারফরম্যান্স করবেন।

বিশ্বকাপের ২২তম আসরের অফিসিয়াল থিম সং ‘দ্য ওয়ার্ল্ড ইজ ইওরস টু টেক’ গাইবেন লিল ববি। এ গানে মঞ্চ মাতাবেন নোরা ফাতেহি। নোরার সঙ্গে থাকবেন মানাল ও রেহমা। এ ছাড়া মঞ্চ মাতাবেন জনপ্রিয় কোরিয়ান ব্যান্ড বিটিএস।

উদ্বোধনী অনুষ্ঠান শেষ হবে ৪৫ মিনিটের আতশবাজির ঝলকানিতে। এর পরপরই মাঠে নামবেন স্বাগতিক কাতার ও ইকুয়েডরের ফুটবলাররা।

বিশ্বকাপের ২২তম আসরে আটটি গ্রুপে অংশ নিচ্ছে ৩২টি দল। একেক গ্রুপে থাকছে ৪ দল। প্রতিটি দল ৩টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। যেখানে পয়েন্ট টেবিলের সেরা দুই দল শেষ ষোলোর টিকিট নিশ্চিত করবে। সেই থেকে শুরু হবে নকআউট পর্ব। এই পর্বে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল, তৃতীয় স্থান ও শিরোপা নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে।

Share this news on: