বগুড়ায় দুটি আসনে মনোনয়নপত্র কিনলেন হিরো আলম

বগুড়ার শূন্য দুটি আসনের উপনির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন হিরো আলম।

সোমবার দুপুরে বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) এবং বগুড়া-৬ (সদর) আসনের মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, হিরো আলম দুপুর ১২টার কিছু পর তার কার্যালয়ে উপস্থিত হয়ে দুটি আসনের মনোনয়ন সংগ্রহ করেছেন। তিনি বলেন, একজন ব্যক্তি সর্বোচ্চ তিনটি আসনে নির্বাচন করতে পারবেন।

এদিকে হিরো আলম বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আমি মনোনয়ন সংগ্রহ করেছি। আমি এই মুহুর্তে আমার নির্বাচনী এলাকা বগুড়া-৪ আসনে আছি। আমি ইতোমধ্যে প্রচার প্রচারণা শুরু করে দিয়েছি। কিছুক্ষণ পর ফেসবুকে মনোনয়ন সংগ্রহের ছবি পোস্ট করে দেবো।

দুটো আসনে একসঙ্গে ভোট করতে পারবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, আমার একটু পরিশ্রম হবে। এরপরেও আমি দুটোতেই করবো।
তিনি বলেন, যেহেতু এর আগে নির্বাচন করেছি সেহেতু একবার নির্বাচন করে তো আর থেমে যাওয়া যায় না। আমার বয়স তো আর এমন বেশি হয়নি যে আমি আর ভোট করতে পারবো না। কেবল তো বয়স শুরু। ছোটবেলায় বইয়ে পড়েছিলাম ‘একবার না পারিলে দেখো শতবার’ এই থিমটাকে আমি ধারণ করেছি। একবার না পারলে আরেকবার হবে।

তিনি বলেন, আমি জনগণকে ভালোবাসি। সমাজসেবামূলক কাজগুলো ভালো লাগে। এছাড়া জনগণ আমাকে পছন্দ করে। তারা আমাকে চায়। ভোটাররা বলছে, এবার যেহেতু বিএনপি মাঠে নেই আমরা এবার হিরো আলমের জয় চাই।

প্রসঙ্গত, সম্প্রতি জাতীয় সংসদ থেকে বিএনপির সাত সংসদ সদস্য একযোগে পদত্যাগ করেন। এর ফলে আসনগুলো শূন্য হয়। পরে নির্বাচন কমিশন আগামী ১ ফেব্রুয়ারি ভোটের তারিখ নির্ধারন করেছে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ জানুয়ারি মনোনয়নপত্র জমার শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৮ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১৫ জানুয়ারি।

হিরো আলম, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম দাখিল করেছিলেন। যাচাই-বাছাইয়ের দুই দফায় তার মনোনয়নপত্র বাতিল হয়। পরে উচ্চ আদালতে গিয়ে প্রার্থীতা ফিরে পান হিরো আলম। ব্যাপক আলোচনার মধ্যে সিংহ প্রতীক নিয়ে তিনি নির্বাচন করেন। তবে নির্বাচনের দিন কারচুপি ও নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা জানিয়ে ভোট বর্জনের ঘোষণা দেন হিরো আলম।

Share this news on:

সর্বশেষ

img
সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা May 01, 2024
img
সারাক্ষণ এসিতে থাকলে যেসব সমস্যায় ভুগতে পারেন May 01, 2024
img
বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন, শিল্প মালিকদের প্রধানমন্ত্রী May 01, 2024
img
আজও দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গা ও যশোরে May 01, 2024
img
আমরা চিকিৎসক সুরক্ষা আইন পাস করাব : স্বাস্থ্যমন্ত্রী May 01, 2024
img
সংসদ অধিবেশন শুরু হচ্ছে কাল May 01, 2024
img
শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর May 01, 2024
img
ছয় অলরাউন্ডার নিয়ে বিশ্বকাপ দল ঘোষণা আফগানিস্তানের May 01, 2024
img
টানা তাপপ্রবাহ: অবশেষে ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস May 01, 2024
img
যতবার সরকারে এসেছি ততবার শ্রমিকদের মজুরি বাড়িয়েছি: প্রধানমন্ত্রী May 01, 2024