'কাহো না পেয়ার হ্যায়' ছবিতে হৃত্বিককে নিতে চাননি রাকেশ রোশন!

২০০০ সালে 'কাহো না পেয়ার হ্যায়' ছবি দিয়ে বলিউডে অভিষেক ঘটে বর্তমানের প্রখ্যাত বলিউড অভিনেতা হৃত্বিক রোশনের। এই ছবিতে তার বিপরীতে ছিলেন আমিশা প্যাটেল। ছবির পরিচালনায় ছিলেন হৃত্বিকের বাবা রাকেশ রোশন। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করলেও, এই চরিত্রে অভিনয়ের জন্য ছেলে হৃত্বিককে প্রথমে মোটেই পছন্দ ছিল না রাকেশের। এক সাক্ষাৎকারে নিজের প্রথম ছবি নিয়ে মুখ খুলেছেন অভিনেতা।

'দ্য ওয়ার' (২০১৯) অভিনেতা বলেছেন, তার বাবা রাকেশ রোশন শুধুমাত্র তারকাদের সঙ্গে কাজ করার জন্য পরিচিত ছিলেন। এই ছবিতে নবাগত অভিনেতা নিজের ছেলেকে কাস্ট করতে অনিচ্ছুক ছিলেন তিনি। এরপর এই হাত করে নিজেই কাজের সন্ধান করতে শুরু করেন হৃত্বিক। এমনকি বিখ্যাত ফটোগ্রাফার ডাব্বু রত্নানিকে তার ছবি তুলে দেওয়ার জন্যও অনুরোধ করেছিলেন 'ব্যাং ব্যাং' তারকা।

এক সাক্ষাৎকারে হৃত্বিক জানিয়েছেন, "বাবা আমাকে বারবার বলেছিলেন, আমি তোমাকে নিয়ে কোনো ছবি বানাতে চাই না। তোমায় নিজে কিছু সন্ধান করতে হবে। বেশ কিছু স্ক্রিন টেস্ট করেছিলাম। হাতে কোনও টাকা পয়সা ছিল না। ডাব্বু রত্নানির কাছে প্রমিস করেছিলাম, উপার্জন করা শুরু করলে তাকে শোধ করে দেব। এসবই চলছিল। এরমধ্যেই এই অফারটা আমার কাছে আসে। আমি শুধু জানতাম, আমাকে আমার পরিচালককে সন্তুষ্ট করতে হবে।"

তিনি আরও যোগ করেন, দর্শকের সাথে সংযোগের ক্ষেত্রে তার লালন-পালন এবং সহজ-সরল হিসেবে থাকার মতো বিষয়টাকে কৃতিত্ব দেন তিনি।

বাবার মন পরিবর্তন সম্পর্কে কথা বলতে গিয়ে হৃতিক যোগ করেছেন, "যখন তিনি শুনলেন যে আমি স্ক্রিন টেস্ট করছি, এবং অফার পাচ্ছি, তখন হয়তো তিনি একদিন বসে বসে ভেবেছেন, এটা কী হচ্ছে? আমি কী হারাচ্ছি? তিনি সেই সময় শাহরুখ, আমিরের কথা ভাবছিলেন। আরেকটি বিষয় ছিল, যখন তিনি সব লেখকদের সঙ্গে ওই ছবির স্ক্রিপ্টিংয়ের উপর কাজ করছিলেন— আমি সেই প্রক্রিয়ার একটি অংশ ছিলাম— এর কয়েক সপ্তাহ পরে, সবাই অনুভব করতে শুরু করে, ছবির জন্য কোনো নতুন ছেলে বা নতুন মেয়ে দরকার। একটা গোলমালের সৃষ্টি হয়েছিল। আমিও চিৎকার করেছিলাম, 'হ্যাঁ, বাবা, আমি শাহরুখকে এটা করতে দেখতে চাই না! এরপরই আচমকা তিনি বলে ওঠেন, আমার মাথায়ও এটা আসেনি। তবে আমি তোমাকে ছবিতে নিতে চাই।"  

Share this news on: