রংপুরে পরিক্ষা বাতিলের দাবিতে রাজপথে শিক্ষার্থীরা



সারাদেশের মত রংপুরেরও পরিক্ষা বাতিলের দাবিতে রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা।আজ সোমবার বিকেলে রংপুর নগরীর বঙ্গবন্ধু মূরালের সামনে মানববন্ধন করে এইচএসসি পরিক্ষার্থীরা।

মানববন্ধনে আসা এক শিক্ষার্থী বলেন,আমরা অনেক অবহেলিত ২০২২ সনের শিক্ষার্থীদের অনেক সুযোগ সুবিধা দেয়া হয়েছে কিন্তু আমাদের কোন সুযোগ দেয়া হচ্ছে না।এত কম সময়ে পরিক্ষা দিলে আমরা ফেইল করতে পারি।পরিক্ষা দুই মাস পিছিয়ে দেবার দাবি জানাচ্ছি। 

আরেক শিক্ষার্থী বলেন,আইসিটি পরিক্ষা বাতিলের দাবি জানাচ্ছি। কারণ এই বিষয়টা অনেক কঠিন।আর অন্যান্য পরিক্ষা ৫০ মার্ক করে করার অনুরোধ করছি।

এবিষয়ে আরেক শিক্ষার্থী বলেন,আমার অনেক বন্ধু বিভিন্ন ভাবে অসুস্থ তারা কিভাবে পরিক্ষা দেবে।এছাড়া আজ ঢাকায় যে ছয় শিক্ষার্থীকে আটক করা হয়েছে তাদের আজ রাত ৮টার মধ্যে নিঃশর্ত মুক্তি চাই।

মানববন্ধনে আসা শিক্ষার্থীরা আরো জানায়,আগামীকাল রংপুর প্রেস ক্লাবের সামনে আমারা আবারো শান্তিপূর্ণ মানববন্ধন করবো।আমাদের দাবি মেনে না নেয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়ছি না।

উল্লেখ্য, নানা জল্পনা-কল্পনার পর অবশেষে চলতি বছরের ১৭ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে এইচএসসি পরীক্ষা। আগের মতই দিতে হবে ৭ টি সৃজনশীল প্রশ্নের উত্তর। এবার পূর্ণাঙ্গ সিলেবাসে নেয়া হবে পরীক্ষা ৭ টি সৃজনশীল প্রশ্নের উত্তর দিতে হবে এবং ৩০ টি নৈবিত্তিক এর উত্তর দিতে হবে। পরীক্ষা নেয়া হবে ০৩ ঘন্টা ।


Share this news on: