পাঁচ উপায়ে মেকআপ করুন কম খরচে

নিখুঁত মেকআপ আত্মবিশ্বাস বাড়িয়ে তুলতে পারে। যদিও মেকআপ বেশ সময়সাপেক্ষ ব্যাপার।এমনকি ভাল মেকআপ কিনতে অর্থও ব্যয় হয় অনেক। তবে কিছু কৌশল রয়েছে যা আপনাকে সীমিত সময় এবং অল্প খরচে সুন্দর চেহারা দিতে সক্ষম হবে। আপনার জীবনকে বহুগুণ সহজ করে তুলতে পারবে।

আইল্যাশ কার্লার গরম করুন

আইল্যাশ কার্লার কাঙ্ক্ষিত কোঁকড়ানো ল্যাশ পেতে সহায়তা করতে পারে। এতে আপনার আইল্যাশ দীর্ঘ সময়ের জন্য বড় দেখাবে। সহজে নষ্ট হয়ে যাবে না। চোখের মেকআপ শেষ হওয়ার পরে আইল্যাশ কার্লারের ব্যবহার করুন। এটি একটি ব্লো ড্রায়ার দিয়ে কয়েক মিনিটের জন্য গরম করে নিন। মাস্কারা দেওয়ার আগে, গরম আইল্যাশ কার্লারটি ব্যবহার করুন। এর উপরে মাস্কারা লাগিয়ে নিন। এবার নিজেই এর পার্থক্য বুঝে নিন।

প্রাইমার হিসেবে হাইলাইটার ব্যবহার করুন

ফাউন্ডেশন লাগানোর আগে হাইলাইটারটিকে প্রাইমার হিসেবে ব্যবহার করুন। এটির উপর আপনার বেস প্রয়োগ করুন। দেখবেন আপনার ত্বক ভেতর থেকে ঝলমল করছে। এই মেকআপ হ্যাকটি আপনাকে আকর্ষণীয় দেখাতে সহায়তা করতে পারে।

ব্লাশন

ব্লাশন শেষ হয়ে গেলে চিন্তায় পড়বেন না। লিপস্টিক নিন এবং এটি একটি কনসিলারের সাথে মিশ্রিত করুন। এটি আপনার গালে এবং চিবুকের উপর প্রয়োগ করুন। ব্যস, হয়ে গেল ব্লাশের কাজ।

কাজল দিয়ে লিপ লাইনার

ঠোঁটে নির্দিষ্ট আকৃতি দিতে চান তবে, লিপ লাইনার নেই! একটি কালো বা বাদামী রঙের কাজল নিন। এটি দিয়ে ঠোঁটকে আকৃতি দিন। তারপর লিপস্টিক লাগান। লিপস্টিকের লাল বা বাদামী শেডগুলোর জন্য এই হ্যাকটি বেশ কার্যকর।

মেকআপ সেট করা

সেটিং স্প্রে দেওয়ার পর সেটিং পাউডার প্রয়োগ করুন। এতে একটি সুন্দর বেস পাবেন। এতে ত্বকের ছিদ্রগুলো ঢেকে যাবে।

Share this news on: