"নাই ঝড়িতে পানিতে তলে যাই"




রংপুরে টানা বর্ষনের কারণে নগরীর বিভিন্ন স্থানে জলবদ্ধতা দেখা দিয়েছে। এতে চলাচল,বিশুদ্ধ পানির তিব্র সংকটে পরেছে নগরীর জনসাধারণ। রংপুর সিটি কর্পোরেশন এলাকার কয়েকটি ওয়ার্ড ঘুরে দেখা যায় জলাবদ্ধতার কারণে বেশকিছু ঘরবাড়িতে কোমর পর্যন্ত পানি উঠেছে। অনেকেই ঠাই নিয়েছেন কোন উচু স্থানে।
ভুক্তভোগীরা বলছেন পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় প্রতি বছর এসময়ে পানিতে হাবুডুবু খান তারা।

রংপুর নগরীর ১৯ নং ওয়ার্ডের ধাপ ইন্জিনিয়ার পাড়া এলাকার হাফসাবানু বলেন,আমাদের এলাকায় পানিতে বেরবার পানি না কাজকাম করতে পারিনা।সরকার দেখেনা খালি ভোট চায়।ড্রেন নাই রাস্তাঘাট নাই আমরা কিভাবে বাচঁবো।

একই এলাকার খাটো নামে একজন জানান,কিছু দেখে না সরকার, গরিব মানুষ গুলা পানিতে মরি যাবার নাগছে।টাকা জরবার নাগছে ভোট সামনের বার চুরি করার জন্যে।

স্থানীয় কাউন্সিলর মাহমুদুর রহমান টিটুর বিরুদ্ধে তিনি অভিযোগ করে বলেন ভোটের পরে একবারো কাউন্সিলরের দেখা পাইনাই।আমরা সরকারের কাছে সাহায্য চাই।নাই ঝড়িতে আমরা পানিতে তলে যাই।

আরেক ভুক্তভোগী বাবলু বলেন,আমরা দীর্ঘদিন ধরে এই সমস্যায় ভুগতেছি।বর্ষা হইলে এক কোমর পানি উঠে।বাচ্চা কাচ্চা নিয়ে আমাদের স্কুলে যায় বসি থাকা লাগে সারারাত না খেয়ে থাকতে হয়।আমাদের বাড়ির সামনের ড্রেনটা যেন ভালো করা হয় সরকারের কাছে এটাই অনুরোধ। 

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় রংপুরে ২৩৮.৪ মিমি,দিনাজপুরে ৩৫০.৪ মিমি, সৈয়দপুরে ৪২৪ মিমি, নীলফামারীতে(ডিমলা)১৯৩.১ মিমি, কুড়িগ্রামে ৫৯মিমি, পঞ্চগড়ে ১৫২ মিমি,বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।যা আজ (২৪ সেপ্টেম্বর) বিকেল ৩ টা পর্যন্ত রেকর্ড করা হয়েছে।

Share this news on:

সর্বশেষ