ত্বকের সব সমস্যার সমাধান হবে শুধু বরফে, জানুন ব্যবহার পদ্ধতি

আলিয়া ভাট কিংবা ক্যাটরিনা , প্রতিনিয়তই রূপচর্চায় ব্যবহার করে থাকেন বরফ। তাদের ছাড়াও বড় বড় সব সেলিব্রেটিদের প্রায়ই সামাজিক মাধ্যমে দেখা যায় বরফ ব্যবহার করতে। তাই তাদের মতো সুন্দর ও ঝকঝকে ত্বক পেতে আপনিও ব্যবহার করতে পারেন এই বরফ। কয়েকটি টিপস অনুসরণ করলেই দূর হবে আপনার ব্রণ, চোখের নিচের কালো দাগ, রোদে পোড়া ট্যানসহ নানা সমস্যা।

খুব সহজেই বরফ দিয়ে ত্বকের সমস্যা দূর করতে কিছু টিপস সম্পর্কে জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম। এবার তাহলে সেই টিপসগুলো জেনে নেয়া যাক।

ডার্ক সার্কেল : চোখের চারপাশের কালো দাগ দূর করার সবচেয়ে ভালো উপায় হলো বরফ। শসার রস মিশিয়ে বরফ তৈরি করুন, তারপর তা চোখের চারপাশে লাগান। কিংবা অ্যালোভেরা দিয়ে বরফ তৈরি করে সেটাও মুখে মাখতে পারেন।

বার্ধক্য প্রতিরোধ : ত্বকের বার্ধক্য প্রতিরোধ করতে সাহায্য করে বরফ। তার সঙ্গে রক্ত চলাচল সচল রাখে এবং মুখের ছিদ্রগুলোকে হ্রাস করে। তাই দিন শেষে বাড়িতে ফিরে প্রথমেই ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। তারপর মুখের ত্বকে বরফ লাগিয়ে দিন। দেখবেন ফ্রেশনেশ বজায় থাকবে।

ব্রণ : ব্রণের মতো একাধিক ত্বকের সংক্রমণকে প্রতিরোধ করতে সাহায্য করে বরফ। প্রভাবিত এলাকায় বরফ লাগালে সেখানে সংক্রমণও হ্রাস হয়ে যায়।

ত্বকের উজ্জ্বলতা : ত্বকে উজ্জ্বলতা ফেরানোর সহজ উপাদান হলো বরফ। দুধ দিয়ে তৈরি বরফ ত্বকে প্রয়োগ করতে পারেন। দেখবেন এতে খুব দ্রুত ত্বকের উজ্জ্বলতা ফিরবে। রোদে পোড়া ট্যানও দূর হবে।

Share this news on: