ভারত-বাংলাদেশে একই দিনে মুক্তি পাবে শাহরুখের ‘ডানকি’

ভারতের সঙ্গে একইদিনে বাংলাদেশে মুক্তি পাচ্ছে শাহরুখ খানের আসন্ন চলচ্চিত্র ‘ডানকি'। সোমবার (১৮ ডিসেম্বর) তথ্য মন্ত্রণালয়ের মৌখিক অনুমতি পেয়েছে ছবিটি। খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশে ডানকির পরিবেশক অনন্য মামুন।

২১ ডিসেম্বর খ্যাতিমান ভারতীয় নির্মাতা রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ ভারত সহ বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে। একইদিনে বাংলাদেশের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দেয়ার চেষ্টা করছেন অনন্য মামুন। সেই ধারাবাহিকতায় তথ্য মন্ত্রণালয়ের অনুমতি পেল ছবিটি।

অনন্য মামুন জানান, সোমবার ডানকি সিনেমা মুক্তির মৌখিক অনুমতি পেলেও, মঙ্গলবার লিখিত অনুমতি পাওয়া যাবে। তিনি আরও জানান, আগামী বৃহস্পতিবার বাংলাদেশের সেন্সরে জমা পড়বে। সবকিছু ঠিক থাকলে ২১ ডিসেম্বর বলিউডের সঙ্গে একযোগে ডানকি বাংলাদেশেও মুক্তি পাবে।

গত ছয় বছরের মধ্যে শাহরুখের সবচেয়ে কম বাজেটের সিনেমা বলা হচ্ছে ‘ডানকি’কে। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এই ছবির জন্য নির্মাতা রাজকুমার হিরানির শুটিংয়ে খরচ হয়েছে মাত্র ৮৫ কোটি রুপি। সিনেমার প্রিন্টিং ও পাবলিসিটির খরচ মিলিয়ে বাজেট হবে আনুমানিক ১২০ কোটি।

তবে এই বাজেটে ধরা হয়নি শাহরুখ খান, ভিকি কৌশল, তাপসী পান্নু এবং রাজকুমার হিরানির পারিশ্রমিক। সিনেমার লাভের অংশ থেকে অর্থ পাবেন শাহরুখ, প্রযোজক ও নির্মাতা।

নতুন ছবিটি সম্পর্কে শাহরুখ বলেন, ‘আমি চাই আপনারা বাবা-মা, বাচ্চা, স্বামী-স্ত্রীসহ পরিবারের সবাইকে নিয়ে প্রেক্ষাগৃহে যান। এই ছবিটিতে অনেক সুন্দর বার্তা আছে।

রাজকুমার হিরানি পরিচালিত আসন্ন ‘ডানকি’ ছবিটি প্রযোজনা করছে গৌরী খানের রেড চিলিস এন্টারটেইনমেন্ট। মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডায় অবৈধভাবে বসবাসকারী অভিবাসীদের বা উদ্বাস্তুদের সমস্যাকে ফোকাস করে নির্মিত হয়েছে ‘ডানকি’।

Share this news on: