জামালের বোলিং নৈপুণ্যে খুলনাকে হারিয়ে তৃতীয় পজিশনে কুমিল্লা

চলমান বিপিএলের উদ্বোধনী ম্যাচে হেরে আসর শুরু করেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে সময়ের সঙ্গে সঙ্গে ঘুরে দাঁড়িয়েছে কোচ সালাউদ্দিনের শিষ্যরা। সেই সঙ্গে সাত ম্যাচ খেলে চার জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থান দখল করেছে টুর্নামেন্টের সবচেয়ে সফল দলটি। সপ্তম ম্যাচে খুলনাকে ৩৪ রানে হারিয়েছে কুমিল্লা।

বুধবার (৭ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথমে ব্যাটিংয়ে নেমে খুলনাকে ১৫০ রানের লক্ষ্য দেয় লিটন-হৃদয়রা। জবাব দিতে নেমে মাত্র ১১৫ রানেই গুটিয়ে যায় বিজয়-আফিফরা। এতে ৩৪ রানের হারের স্বাদ পেয়েছে খুলনা টাইগার্স।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করেছিল খুলনা টাইগার্স। তবে ইনিংস বড় করতে পারেননি ওপেনার এনামুল হক বিজয়। ১২ বলে ১৯ রান করে আলিস আল ইসলামের বলে বোল্ড আউট হন তিনি।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি আফিফ হোসেনও। ৯ বলে ৫ রান করে আউট হন এই টাইগার ব্যাটার। ৮ বলে ৫ রান করে আফিফকে সঙ্গ দেন আকবর আলি।

এরপরই খুলনা চেপে ধরে কুমিল্লা। এক প্রান্ত আগলে রাখা চেষ্টা করলেও তা ধরে রাখতে পারেননি ইভেন লুইসও। ১৪ বলে ১০ রান করে ক্যাচ আউট হন তিনি। ৩ বলে শূন্য রান করে পারভেজ ইমন আউট হলে দলীয় ৪৯ রানে পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা।

মোহাম্মদ নাওয়াজকে সঙ্গে নিয়ে খুলনা শিবিরে হাল ধরার চেষ্টা করেন নাহিদুল ইসলাম। তবে ইনিংস বড় করতে পারেননি নাওয়াজ। ১৩ বলে ৭ রান করে স্বদেশি আমির জামালের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই পাকিস্তানি অলরাউন্ডার।

১৩ বলে ১৩ রান করে নাহিদুলকে সঙ্গ দেন ফাহিম আশরাফ। ২৪ বলে ২১ রান করে নাহিদুল ইসলাম আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় খুলনা টাইগার্স। পরের বলেই ডাক আউট হন নাসুম আহমেদ।

শেষ দিকে ১২ বলে ২৩ রান করে ওয়াসিম জুনিয়র আউট হলে ৭ বলে হাতে থাকতেই ১১৫ রানে অলআউট হয় খুলনা। ৫ বলে ৪ রান করে অপরাজিত থাকেন মুকিদুল ইসলাম। এতে ৩৪ রানের জয় পায় কুমিল্লা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে সর্বোচ্চ পাঁচ উইকেট শিকার করেন আমির জামাল। দুই উইকেট শিকার করেন তানভীর ইসলাম। এ ছাড়াও আলিম আল ইসলাম, উইল জ্যাক ও মোস্তাফিজুর রহমান একটি করে উইকেট নেন।

Share this news on:

সর্বশেষ

img
বিপিএলের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল কত টাকা পাবে, জানালো বিসিবি Feb 29, 2024
img
এলপি গ্যাসের নতুন দাম নির্ধারণ রোববার Feb 29, 2024
img
প্রতি ৯৯০ জনের বিপরীতে সরকারি হাসপাতালে বেড একটি : স্বাস্থ্যমন্ত্রী Feb 29, 2024
img
ফের বাড়ল বিদ্যুতের দাম Feb 29, 2024
img
মা-বাবা হচ্ছেন রণবীর-দীপিকা, জানালেন সন্তান আগমনের দিনক্ষণ Feb 29, 2024
img
সাজার মেয়াদ শেষ হওয়া ১৫৭ বিদেশিকে ফেরত পাঠাতে হাইকোর্টের নির্দেশ Feb 29, 2024
img
১ কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল ক্রয়ের অনুমোদন Feb 29, 2024
img
জনগণের জানমাল রক্ষায় পুলিশকে আরও সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর Feb 29, 2024
img
গাজার হাসপাতালে পানিশূন্যতা ও অপুষ্টিতে ৬ শিশুর মৃত্যু, অন্যদের অবস্থা আশঙ্কাজনক Feb 29, 2024
img
বসন্তে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় যেসব খাবার Feb 29, 2024