অব‌শে‌ষে ছ‌বি‌তে দেখা গেল ওবায়দুল কাদেরকে

প্রায় মাসখানেক পর দেখা গেল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডাক্তার ও বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডাক্তারের মাঝখানে বসে হাস্যোজ্জ্বল একটি পোজ দিয়েছেন তিনি। তবে ছবিতে তাকে স্পষ্ট দেখা যাচ্ছে তিনি অনেকটা স্বাস্থ্যগত দিক দিয়ে ভেঙে পড়েছেন। রয়েছেন অনেকটা রুগ্ন চেহারায়।

সোমবার ফেসবুকে ছবিটি অনেকেই শেয়ার দিয়েছেন। তবে ছবিটি অতি সাম্প্রতিক নয়। কয়েকদিন আগের হতে পারে বলে জানিয়েছেন মন্ত্রীর তথ্য কর্মকর্তা।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য অফিসার শেখ ওয়ালিদ জানান, বর্তমানে ওবায়দুল কাদের এই ছবির চেয়ে আরো বেশি সুস্থ এবং স্বাভাবিক রয়েছেন।

ছবিতে বাম পাশে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক ডাক্তার আবু নাসের রিজভী এবং ডান পাশে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসককে দেখা গেছে।

৩ মার্চ ভোররাতে ঢাকায় নিজ বাড়িতে শ্বাসকষ্ট শুরু হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে দ্রুত এনজিওগ্রাম করা হলে তার হৃৎপিণ্ডের রক্তনালীতে তিনটি বড় ব্লক ধরা পড়ে। এরমধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের (রিং পরানো) মাধ্যমে দ্রুত অপসারণ করেন চিকিৎসকরা। তাকে দেখতে দ্রুত হাসপাতালে ছুটে যান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর প্রধানমন্ত্রীর ডাকে পরদিন ঢাকায় উড়ে আসেন ভারতের প্রখ্যাত চিকিৎসক দেবী শেঠী। তারই পরামর্শে ও অবস্থা কিছুটা স্থিতিশীল হলে ৪ মার্চ বিকালে এয়ার অ্যাম্বুলেন্সে করে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

সে রাতেই একটি মেডিকেল বোর্ড গঠন করে ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু করেন মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা। পরে ২০ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সম্পন্ন হয়। সার্জারি করেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি। ডা. ফিলিপ কোহে এই চিকিৎসা বোর্ডের নেতৃত্বে রয়েছেন।

 

 

টাইমস/কেআরএস

Share this news on: