রবির ডাটাথনে সাড়ে ৮ লাখ টাকার পুরস্কার

দেশে প্রথমবারের মতো ডাটাথন আয়োজনের উদ্যোগ নিয়েছে দেশের শীর্ষ ডিজিটাল সেবাদানকারী কোম্পানি রবি। এই উদ্যোগটির মাধ্যমে দেশের ক্রমবর্ধমান ডাটা সায়েন্স কমিউনিটিকে এক ছাতার নিচে আনার চেষ্টা করছে অপারেটরটি, যাতে তারা নতুন নতুন বিজনেস সলিউশন তৈরি করে দেশের অগ্রগতিকে আরো ত্বরান্বিত করতে পারে।

ডাটাথনের ক্লাউড পার্টনার হিসেবে রয়েছে গুগল এবং কারিগরি সহায়তায় আজিয়াটা অ্যানালিটিকস। ডাটাথন বিজয়ীদের দেয়া হবে ৮ লাখ ৫০ হাজার টাকা পর্যন্ত পুরস্কার।

২৪ ঘণ্টাব্যাপী এই ডাটাথনে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে নিবন্ধন শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীরা https://axiata.com/datathon/bd/index.html ঠিকানায় গেলে একটি গুগল ফরম পাবেন। এরপর তাদের ওই ফরমটি পূরণ এবং মূল্যায়নের জন্য নির্ধারিত প্রশ্নের উত্তর দিতে হবে। মূল্যায়ন প্রশ্নোত্তরের ওপর ভিত্তি করে নির্দিষ্ট প্রার্থীদের ই-মেইলের মাধ্যমে তাদের নির্বাচিত হওয়ার বিষয়টি জানানো হবে।

নিবন্ধন করা যাবে ১৫ এপ্রিল পর্যন্ত। আয়োজকরা চারজন করে দল গঠন করে দেবে। বাছাই প্রার্থীদের তালিকা আগামী ১৬ এপ্রিল ই-মেইলের মাধ্যমে জানানো হবে। আগামী ১৯ থেকে ২০ এপ্রিল চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থী ছাড়াও ডাটা সায়েন্টিস্ট, প্রোগ্রামারসহ প্রোগ্রামিং জ্ঞান আছে এমন গণিতবিদ, পরিসংখ্যানবিদ, ব্যবসা বাণিজ্য বিশ্লেষক এবং কম্পিউটার প্রকৌশলী ও আইটি পেশাজীবীরা ডাটাথনে অংশ নিতে পারবেন।

 

টাইমস/এএস/এসআই

Share this news on:

সর্বশেষ