হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নার্সের

রাজধানীর উত্তরায় অবস্থিত কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের পরিচালক ডা. আমিরুল হাসানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছেন এক নার্স। যৌন হয়রানির অভিযোগ জানিয়ে উত্তরা পূর্ব থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন ভিকটিম। তাছাড়া হাসপাতালের তত্ত্বাবধায়ক ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর তিনি এ নিয়ে লিখিত অভিযোগও করেছেন।

ভিকটিমের অভিযোগ, যৌন হয়রানির বিষয়টি প্রকাশ করায় তাকে প্রাণনাশের হুমকি দিয়েছেন হাসপাতালের পরিচালক ডা. আমিরুল হাসান।

গত ২৭ মার্চ উত্তরা পূর্ব থানায় যৌন হয়রানি ও প্রাণনাশের হুমকির কারণে নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেন ভুক্তভোগী ।

লিখিত অভিযোগপত্র ও জিডিতে তিনি বলেছেন, ২০১৮ সালের ৪ নভেম্বর হাসপাতালের পরিচালক হিসেবে যোগ দেন ডা. আমিরুল হাসান। এরপর থেকে বিভিন্নভাবে ভিকটিমকে রুমে ডেকে নিয়ে যৌন হয়রানির চেষ্টা করতেন ডা. আমিরুল। ভিকটিমকে দেশের বাইরে ঘুরতে নিয়ে যাওয়া, ঢাকায় বাড়ি করে দেয়াসহ নানান ধরনের প্রলোভন দেখাতেন ওই পরিচালক। স্বামীকে তালাক দিয়ে তাকে বিয়ে করার কথাও বলেছেন আমিরুল হাসান। তার কথামতো না চললে চাকরি বাঁচাতে পারবেন না বলেও হুমকি-ধামকি দিতেন।

ওই নারীর অভিযোগ, সর্বশেষ গত ২৮ ফেব্রুয়ারি দুপুর আড়াইটার দিকে পরিচালক ভুক্তভোগী নারীকে তার রুমে ডেকে নেন এবং যৌন হয়রানির চেষ্টা করেন। তখন ওই নারী প্রতিবাদ করে বাইরে বেরিয়ে আসেন।

স্বাস্থ্য অধিদপ্তর বরাবর লিখিত অভিযোগে ওই নার্স উল্লেখ করেন, ‘দুই সন্তানের কথা ভেবে আমি আত্মহত্যার চেষ্টা করেও পারিনি। যৌন হয়রানির বিষয়টি হাসপাতালের সেনা তত্ত্বাবধায়ককে অবহিত করি। কিন্তু বিষয়টি জেনে যাবার পর তাকে প্রাণনাশের হুমকি দেন হাসপাতালের পরিচালক ডা. আমিরুল হাসান।’

যৌন হয়রানি প্রাণনাশের হুমকি বিষয়ে সুবিচার চান বলে লিখিত অভিযোগে তিনি জানান।

এ ব্যাপারে উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিক জানান, থানায় সাধারণ ডায়েরি নথিভুক্ত হয়েছে। অভিযোগের বিষয়ে তদন্ত করা হচ্ছে।

 প্রসঙ্গত, উত্তরা ৬ নং সেক্টরের ঈশা খাঁ এভিনিউতে অবস্থিত কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল।

 

টাইমস/এসআই

Share this news on:

সর্বশেষ