বৃষ্টিতে পরিত্যক্ত কানপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা

কানপুর টেস্টে পিছু ছাড়ছে না বৃষ্টি। কখন থামবে বেরসিক বৃষ্টি, সেটাও নিশ্চিত করে বলা কঠিন। এক মুহূর্তের জন্যও উইকেটের কভার সরিয়ে নেওয়ার সুযোগ হয়নি। এরকম অবস্থায় দীর্ঘ সময় অপেক্ষার পর দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। প্রথম দিনের এক তৃতীয়াংশ খেলা হওয়ার পর দ্বিতীয় দিনে কোনো বল মাঠে না গড়ানোয় কানপুর টেস্টে ফল নিষ্পত্তির সম্ভাবনা অনেকটাই কমে গেছে।

আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) প্রথম দিনের ক্ষতি পুষিয়ে নিতে সকাল সাড়ে ৯টায় খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সকাল থেকেই অবিরাম ধারায় বৃষ্টি হওয়ার কারণে নির্ধারিত সময়ে খেলা শুরু করা যায়নি। তখনই ধারণা করা হয়, খেলা শুরু হতে বেশ দেরি হবে। তাই অযথা সময় নষ্ট না করে গ্রিন পার্ক স্টেডিয়াম থেকে হোটেলে ফিরে যান রোহিতরা। যদিও বাংলাদেশ দল স্টেডিয়ামের ড্রেসিংরুমেই অবস্থান করছিল। ডাগআউটে বসে আলাপচারিতায় সময় কাটাতে দেখা গেছে ক্রিকেটারদের।

ঠিক বেলা আড়াইটায় আনুষ্ঠানিকভাবে খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। প্রশ্ন হলো টেস্টের বাকি তিনদিন কি হবে? জানা গেছে, আগামীকাল পরিস্থিতির তুলনামূলক উন্নতি হবে। আকাশ থাকবে আংশিক মেঘাচ্ছন্ন। বৃষ্টির সম্ভাবনা ৫৯ শতাংশ। তবে, তৃতীয় দিন বিকেলের পর থেকে উন্নতি হবে আবহাওয়ার। সোমবার এবং মঙ্গলবার অর্থাৎ ম্যাচের শেষ দুইদিন বৃষ্টির সম্ভাবনা তেমন নেই কানপুরে। শেষ দুদিন পুরো খেলা হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, প্রথম দিনে খেলা হওয়া ৩৫ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১০৭ রান। মুমিনুল হক ৪০ ও মুশফিকুর রহিম ৬ রানে অপরাজিত। তৃতীয় দিন খেলা হলে দ্রুত রান তোলার চেষ্টা করবেন বাংলাদেশের ব্যাটাররা।

Share this news on:

সর্বশেষ

img
রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশ Sep 28, 2024
img
নিরাপরাধ কেউ আসামি হলে ভয়ের কারণ নেই: আইজিপি Sep 28, 2024
img
চার দফা বাড়ার পর কমল সোনার দাম Sep 28, 2024
img
বর্তমান সরকারের ২ বছর থাকা দরকার: নুর Sep 28, 2024
img
হাসান নাসরুল্লাহ নিহত, নিশ্চিত করল হিজবুল্লাহ Sep 28, 2024
img
ডেঙ্গুতে একদিনে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০ Sep 28, 2024
img
নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করতে প্রশিক্ষণ, দেশজুড়ে সচেতন করবে তরুণরা Sep 28, 2024
img
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ১৫৮১: স্বাস্থ্য উপকমিটি Sep 28, 2024
img
কেউ উপদেষ্টাদের নাম ভাঙিয়ে চাঁদাবাজি করলে পুলিশে দিন: আসিফ নজরুল Sep 28, 2024
img
বৃষ্টিতে পরিত্যক্ত কানপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা Sep 28, 2024